আজ ৭ জুলাই, ২০২০ || ২৩ আষাঢ়, ১৪২৭

শিরোনাম
  আনোয়ারায় বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যু       ১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়কের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টার পরিদর্শন ও সুরক্ষা সামগ্রী বিতরন       পটিয়ায় মাচা পদ্ধতিতে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন প্রকল্পে উপকরণ বিতরণ স্বল্প আয়ের মানুষদের উৎসাহিত করতে হবে: হুইপ সামশুল হক চৌধুরী       পটিয়ায় কৃষি অফিসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন       ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, ৯ মাস পর মামলা       আল্লামা নঈমীর মৃত্যুতে চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বারের চৌধুরীর শোক       পটিয়া পৌরসভা ছাত্রলীগের (প্রবীণ নবীন) এর পরিচালনায় চালু হয়েছে ‘অক্সিজেন টিম সাপোর্ট পটিয়া’।       চন্দনাইশে অসচ্ছল ২ জন সংস্কৃতিসেবীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ       চন্দনাইশে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৯ জন নন-এমপিও শিক্ষক ও ১৯ জন কর্মচারী প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল       আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যুতে যুবলীগ নেতা হোসাইন রনির শোক    


মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চাঁদাবাজি বন্ধ ও করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যানবাহন ও যাত্রীদের নিরাপদ চলাচল নির্বিঘ্ন করতে নানামুখী প্রদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন দোহাজারী হাইওয়ে পুলিশ।

বিগত ১জুন থেকে হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি ও পুলিশ সুপারের নির্দেশে দোহাজারী হাইওয়ে থানার ওসি ইয়াছির আরফাত, থানার অন্যন্য অফিসার ও ফোর্সরা এ কর্মসূচি পালন করে চলছে। ফলে মহাসড়কে স্বস্তি আসায় খুশি যাত্রী ও সচেতন মহল।

হাইওয়ে পুলিশ সুত্রে জানা যায়, দেশে করোনা ভাইরাস সংক্রমন বৃদ্ধি পাওয়ায সরকারের পক্ষ থেকে বিভিন্ন জেলাও উপজেলায় লকডাউনের ঘোষনা আসার পর মহাসড়কে যানবাহন বন্ধ হয়ে যায়। পরে গত ১জুন যান চলাচল আবার শুরু হলে মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে তৎপরতা শুরু করে হাইওয়ে পুলিশ। এরই অংশ হিসেবে দেশের অন্যন্য স্থানের ন্যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চাঁদাবাজি ও টোকেন বানিজ্য বন্ধ সহ পণ্যবাহী যানবাহন গুলোর নির্বিঘ্নে চলাচল ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে গণপরিবহণ চলাচলের নানামুখী প্রদক্ষেপ নিয়েছে দোহাজারী হাইওয়ে পুলিশ। এর অংশ হিসেবে বিভিন্ন স্থানে প্রতিদিন মাইকিং করে এবং মালিক শ্রমিকদের সাথে মত-বিনিময় সভায় মিলিত হচ্ছেন তারা।

পাশাপাশি সিএনজি চালিত অটোরিকশা থ্রি-হুইলার বন্ধ ও স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের চলাচলের জন্য বিতরণ করা হচ্ছে সচেতনতা মূলক লিফলেট।

এছাড়াও মাক্স ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ সহ চালকদের মাঝে স্বাস্থ্য সচেতন কার্যক্রম পরিচালনা করে আসছে।

আমিরাবাদ থেকে চট্টগ্রামগামী বাসযাত্রী মোজাহিদ হোসাইন ও সাইফুল্লাহ বলেন গণপরিবহণে স্বাস্থ্যবিধির অজুহাতে ভাড়া বৃদ্ধির ফলে যাত্রীদের মাঝে কিছুটা অসন্তোষ অতিতে থাকলেও হাইওয়ে পুলিশের তৎপরতায় তা এখন বন্ধ হয়েগেছে। ফলে আমরা প্রতিদিন বাসে যাতায়াতকারীরা অনেক খুশি।

আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আরব আলী বাঁচা ও দোহাজারী ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু তৈয়ব বলেন, দোহাজারী হাইওয়ে থানার ওসির পরামর্শে ও করোনা পরিস্থিতিতে আমরা মহাসড়কে গাড়ী থেকে চাঁদা অাদায় করছিনা। এছাড়া সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশকে প্রতিনিয়ত সহায়তা করে যাচ্ছি।

এব্যাপারে দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ইয়াছির আরফাত বলেন, মাননীয় অতিরিক্ত আইজিপি ও পুলিশ সুপার মহোদয়ের নির্দেশক্রমে মহাসড়কে সকল প্রকার চাঁদাবাজি বন্ধ স্বাস্থ্যবিধি অনুসরণ ও শৃঙ্খলা ফেরাতে সর্বাত্মক চেষ্টার পাশাপাশি কঠোর অবস্থানে থাকবে হাইওয়ে পুলিশ।

তিনি আরো বলেন, সড়ক পরিবহণ আইন ২০১৮ মোতাবেক মহাসড়কে থ্রি-হুইলার চলাচল সম্পুর্ন নিষেধ। সড়ক পরিবহণ আইন ২০১৮ এর ৪৬ধারা এর উপ-ধারা (৪) মোতাবেক নিষিদ্ধ ঘোষিত নসিমন, করিমন ভডভডি, ইজিবাইক, মটরচালিত রিক্সা, ভ্যান বা অনুরোপ শ্রেণীর থ্রি-হুইলার বা সরকার কর্তৃক নিষিদ্ধ যেকোন যানবাহনকে (৪৬) ধারা বিধি লঙ্ঘন করলে ধারা (৮৯)এ তিন মাস জেল অথবা বিশ হাজার টাকা জরিমানা করা হবে।

ফেসবুক মন্তব্য করুন



আনোয়ারায় বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যু

১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়কের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টার পরিদর্শন ও সুরক্ষা সামগ্রী বিতরন

পটিয়ায় মাচা পদ্ধতিতে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন প্রকল্পে উপকরণ বিতরণ স্বল্প আয়ের মানুষদের উৎসাহিত করতে হবে: হুইপ সামশুল হক চৌধুরী

পটিয়ায় কৃষি অফিসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, ৯ মাস পর মামলা

আল্লামা নঈমীর মৃত্যুতে চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বারের চৌধুরীর শোক

পটিয়া পৌরসভা ছাত্রলীগের (প্রবীণ নবীন) এর পরিচালনায় চালু হয়েছে ‘অক্সিজেন টিম সাপোর্ট পটিয়া’।

চন্দনাইশে অসচ্ছল ২ জন সংস্কৃতিসেবীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ

চন্দনাইশে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৯ জন নন-এমপিও শিক্ষক ও ১৯ জন কর্মচারী প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল

আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যুতে যুবলীগ নেতা হোসাইন রনির শোক

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত