আজ ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ || ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  সৈকত চর থেকে অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার       প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে- চেয়ারম্যান শামসুল আলম       বাঁশখালী গন্ডামারায় চেয়ারম্যান লিয়াকত আলীর নিজ অর্থায়নে সড়ক সংস্কার       ফুল ও মিষ্টি নিয়ে বিসিএস উত্তীর্ণদের বাড়িতে রাঙ্গুনিয়া ও রাউজানের এএসপি শামীম       পটিয়ায় প্রকাশ্যে ফাঁকা গুলি॥ আতংক       লোহাগাড়া সদরের খাঁন মোহাম্মদ সিকদার পাড়ায় এক দোকান ও তিন প্রবাসীর বাড়ী চুরি       চন্দনাইশে জাতীয় শোক দিবসের প্রাক্-প্রস্তুতিমূলক সভা       কারাবন্দি মোস্তফার পরিবারের খোঁজখবর নিতে কক্সবাজার যাচ্ছেন সাংবাদিক নেতারা       রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিশ হাজার টাকা জরিমানা       আনোয়ারায় উপকূলের ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা প্রদান    


মোহাম্মদ নাসির,বিশেষ প্রতিনিধি:

চট্টগ্রামের সাতকানিয়ার কাঞ্চনা ফুলতলা এলাকার হেলথ ডায়াগনস্টিক এন্ড ডায়াবেটিক সেন্টার নামক অনুমোদনহীন প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযান ২৫ হাজার টাকা জরিমানা আদায় এবং নির্ধারিত সময়ের মধ্যে অনুমতিপত্র দেখাতে না পারলে সিলগালা করে দেওয়া হবে বলে ভ্রাম্যমান আদালতের ঘোষণা।

৯ই জুলাই বৃহস্পতিবার দুপুরে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এম এ মজিদ ওসমানীকে সাথে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-বশিরুল ইসলাম।

সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-বশিরুল ইসলাম “হ্নদয়ে চট্টগ্রাম”কে বলেন, ডায়াগনষ্টিক সেন্টারের অনুমতির কাগজপত্র প্রদর্শন করতে ব্যর্থ, সাইনবোর্ডে ডায়াগনষ্টিক সেন্টার থাকলে ও বাস্তবে চিকিৎসা প্রদানের পেশেন্ট বেড ও ডেলিভারি বেডের অস্তিত্ব পাওয়া গেছে, অভিজ্ঞ নার্স নেই, ওয়ান টাইম গ্লাভস ব্যবহার করে শুকাতে দেয়া হয়েছে, কোন ডাক্তার উপস্থিত না থাকলে ও অক্সিজেন সিলিন্ডার বিদ্যমান, ওষুধ রাখার ফ্রিজে তরকারির বাটি, ব্যবহৃত সরঞ্জামাদি যত্রতত্রভাবে ফেলানোসহ নানা অভিযোগে কাঞ্চনা ফুলতলা বাজারে অবস্থিত হেলথ ডায়াগনিষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ-১৯৮২ এবং দন্ডবিধি-১৮৬০ অনুযায়ী সর্বমোট ২৫০০০ টাকা জরিমানা করা হয়েছে। অনুমতিপত্র দেখানোর জন্য সময় বেধে দেয়া হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে না পারলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এম এ মজিদ ওসমানী “হ্নদয়ে চট্টগ্রাম”কে বলেন, স্বাস্থ্য সেবার নামে প্রতারণা ও মানুষকে জিম্মি করার সুযোগ আমরা কাউকে দেবনা, পর্যায়ক্রমে এইধরনের সকল অনুমোদনহীন প্রতিষ্ঠান সমূহে উপজেলা প্রশাসনকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করা হবে।

উল্লেখ্য চট্টগ্রামের সাতকানিয়ার কাঞ্চনা ফুলতলা বাজারে অবস্থিত অবৈধভাবে গড়ে উঠা অনুমোদনহীন হেলথ ডায়াগনিষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারের অপচিকিৎসা ও অনিয়ম নিয়ে বিজয় টিভি সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। প্রতিষ্ঠানটিতে বিশেষজ্ঞ ডাক্তারের সাইনবোর্ড লাগানো হলেও মূলত পল্লী চিকিৎসক চিকিৎসা দিয়ে থাকত প্রতিষ্টানটিতে। প্রতিষ্টানটির মালিকপক্ষ প্রভাবশালী হওয়ায় স্থানীয়রা এসব অপচিকিৎসার বিরুদ্ধে মুখ খুলতে ভয় পেত। চিকিৎসা সেবার নামে প্রতারণাকারী হেলথ ডায়াগনিষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করায় প্রশাসনের সংশ্লিষ্ট কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছে ভুক্তভোগীরা এবং অতি দ্রুত এই অনুমোদনহীন প্রতিষ্ঠানটিকে সিলগালা করার দাবী জানান তাঁরা।

ফেসবুক মন্তব্য করুন



সৈকত চর থেকে অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে- চেয়ারম্যান শামসুল আলম

বাঁশখালী গন্ডামারায় চেয়ারম্যান লিয়াকত আলীর নিজ অর্থায়নে সড়ক সংস্কার

ফুল ও মিষ্টি নিয়ে বিসিএস উত্তীর্ণদের বাড়িতে রাঙ্গুনিয়া ও রাউজানের এএসপি শামীম

পটিয়ায় প্রকাশ্যে ফাঁকা গুলি॥ আতংক

লোহাগাড়া সদরের খাঁন মোহাম্মদ সিকদার পাড়ায় এক দোকান ও তিন প্রবাসীর বাড়ী চুরি

চন্দনাইশে জাতীয় শোক দিবসের প্রাক্-প্রস্তুতিমূলক সভা

কারাবন্দি মোস্তফার পরিবারের খোঁজখবর নিতে কক্সবাজার যাচ্ছেন সাংবাদিক নেতারা

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিশ হাজার টাকা জরিমানা

আনোয়ারায় উপকূলের ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা প্রদান

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা