আজ ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  ড.আবুরেজা নদভী এমপি’র আন্তরিক সহযোগিতায় সার্বিক উন্নয়নে দ্রুত এগিয়ে যাচ্ছে চরম্বা ইউনিয়ন       লোহাগাড়ায় ভাবীর হাতে দেবর খুন, ঘটনার তিন ঘন্টার মধ্যে খুনি ও তাঁর স্বামী গ্রেপ্তার       লোহাগাড়ায় ১৮ দোকানীকে ১ লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত       এবার কোরবানির ঈদে বাজার কাঁপাবে সাতকানিয়া উপজেলার মৌ: আজিজের গরু       সরকার নানা প্রকল্পের মাধ্যমে কৃষকদের স্বনির্ভর করতে কাজ করছে সরকার: কৃষিবিদ লুৎফর রহমান       লোহাগাড়ায় এক রাতে তিন মন্দির চুরি       সাবেক যুবলীগ নেতা আলহাজ্ব এম জসিম হিরো কে দোহাজারী পৌরসভায় শ্রম বিষয়ক সম্পাদক নির্বাচিত       রাঙ্গুনিয়ায় কিং সালমান সেন্টারের অর্থায়নে এমপি নদভী’র খাদ্য প্যাকেট বিতরণ       আনোয়ারায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল হস্তান্তর       চন্দনাইশে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর প্রদানের দলিল হস্তান্তর    


মহিউদ্দীন চৌধুরী,বিশেষ প্রতিনিধি:

মহামারি করোনায় বিপর্যস্ত গোটা বিশ্ব। করোনা আক্রান্ত ব্যক্তিদের সঙ্গে উঠে আসছে অনেক অমানবিকতার গল্প। তবে মন্দ যেমন থাকে, তেমনি থাকে সুন্দর আর মানবিকতার গল্পও। করোনা ভাইরাস মোকাবেলায় তেমনি সব মানবিক কাজের স্বীকৃতিস্বরুপ ‘কোভিড তারকা অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশের ব্যবসায়ী, তরুন সমাজসেবক মো. ফিরোজ আলম সুমন। আল-কাদেরিয়া লিমিটেডের চেয়ারম্যান সুমনকে এ অ্যাওয়ার্ড দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার প্রতিষ্ঠান ‘ওয়ার্ল্ড হিউম্যানিটারিয়ান ড্রাইভ’ (ডাব্লিউএইচডি)।

গত ২৮ জুন লন্ডন সময় বিকালে ২টায় ব্রিটিশ রাজধানী লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে এক অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার ঘোষণা করা হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কসোভো প্রজাতন্ত্রের সাবেক রাষ্ট্রপতি ফাটমির সিডিও, নেপালের সাবেক প্রধানমন্ত্রী মাধব কুমার নেপাল, স্পেনের জাতীয় পরিষদের প্রেসিডেন্ট পেড্রো আই অলটামিরানো ডাব্লিউএইচডি এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. আব্দুল বাসিত সায়েদ।

জানা গেছে, ডাব্লিউএইচডিটির পক্ষ থেকে সাতটি মহাদেশে ১ হাজার ৬’শ এরও বেশি ব্যক্তিকে মনোনয়ন দেয়া হয়। এর মধ্যে থেকে যাচাই বাছাই শেষে ৩৫টি দেশের ১শ জনকে এই পুরস্কার প্রদান করা হয়েছে।

সাংবাদিক ও মিডিয়া, রাজনীতিবিদ, সরকারী কর্মকর্তা ও প্রশাসনিক সেবা, উদ্ভাবন ও প্রযুক্তি, মেডিকেল ফিল্ড, ট্রাস্ট বা দাতব্য সংস্থা, সামাজিক কর্মী বা স্বেচ্ছাসেবক, উদ্যোক্তা বা ব্যবসায়ী বা কর্পোরেশন, পাবলিক ফিগার বা এন্টারটেইনারস, শিক্ষা ও গবেষণাসহ ১২টি বিভাগে পুরষ্কার প্রদান করা হয়।

এমন পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়া জানিয়ে ফিরোজ আলম সুমন গণমাধ্যমকে বলেন, আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন নিঃসন্দেহে বাংলাদেশের অর্জন। দীর্ঘ ২ মাসব্যাপী যাচাই বাছাইয়ের মাধ্যমে বাংলাদেশি হিসেবে আমাকে এই পুরস্কার প্রদান করা হয়েছে। পুরস্কারটি করোনায় মৃত্যুবরণকারী এবং সকল করোনাযোদ্ধাদের উদ্দেশ্যে আমি উৎসর্গ করছি।

ফেসবুক মন্তব্য করুন





ড.আবুরেজা নদভী এমপি’র আন্তরিক সহযোগিতায় সার্বিক উন্নয়নে দ্রুত এগিয়ে যাচ্ছে চরম্বা ইউনিয়ন

লোহাগাড়ায় ভাবীর হাতে দেবর খুন, ঘটনার তিন ঘন্টার মধ্যে খুনি ও তাঁর স্বামী গ্রেপ্তার

লোহাগাড়ায় ১৮ দোকানীকে ১ লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

এবার কোরবানির ঈদে বাজার কাঁপাবে সাতকানিয়া উপজেলার মৌ: আজিজের গরু

সরকার নানা প্রকল্পের মাধ্যমে কৃষকদের স্বনির্ভর করতে কাজ করছে সরকার: কৃষিবিদ লুৎফর রহমান

লোহাগাড়ায় এক রাতে তিন মন্দির চুরি

সাবেক যুবলীগ নেতা আলহাজ্ব এম জসিম হিরো কে দোহাজারী পৌরসভায় শ্রম বিষয়ক সম্পাদক নির্বাচিত

রাঙ্গুনিয়ায় কিং সালমান সেন্টারের অর্থায়নে এমপি নদভী’র খাদ্য প্যাকেট বিতরণ

আনোয়ারায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল হস্তান্তর

চন্দনাইশে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর প্রদানের দলিল হস্তান্তর

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত