শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চন্দনাইশে পৃথক পৃথক বৃক্ষরোপন কর্মসূচী পালন।

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

আবু তালেব আনচারি
চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের চন্দনাইশে পৃথক পৃথক বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। দক্ষিণ বন বিভাগের দোহাজারি রেঞ্জের উদ্যোগে প্রধানমন্ত্রী ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে চন্দনাইশ উপজেলা পুকুরপাড়ে চালতা গাছ রোপনের মধ্য দিয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন।

আজ ১৬ জুলাই বৃহস্পতিবার সকালে অনুষ্টিত বৃক্ষরোপনের কর্মসূচীতে সভাপতিত্ব করেন রেঞ্জ কর্মকর্তা মো. জসিম উদ্দিন এলাহী।

এতে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা কৃষি কর্মকর্তা স্মৃতি রানী সরকার, আ’লীগ নেতা মাষ্টার আহসান ফারুক, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের কেন্দ্রীয় নেতা চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি মো. দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মুহাম্মদ এরশাদ, বিট কর্মকর্তা সিকদার আতিকুর রহমান, আবদুস সাত্তার, সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, কৃষকলীগ নেতা নবাব আলী, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম চন্দনাইশ উপজেলা সভাপতি ও সহ সভাপতি চন্দনাইশ প্রেসক্লাব সাংবাদিক আবু তালেব আনচারী মো. নুরুল আলম, মো. আজিমুশ শানুল হক দস্তগীর, জাহাঙ্গীর আলম চৌধুরী, মো. আরফাত হোসেন, এমএ মহসিন প্রমুখ।

পরে চন্দনাইশ কৃষি অধিদপ্তর ও জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ও চন্দনাইশ প্রেসক্লাবের পক্ষ থেকে চন্দনাইশ সদর এলাকায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনকালে নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর কর্মসূচীর অংশ হিসেবে চন্দনাইশে ফলদ ও বনজ ২০ হাজার ৩২৫টি গাছ ১৪১টি শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে উপজেলা পুকুরপাড়ে চালতা, নিম, আম, কাঁঠালসহ ২০টির অধিক ফলদ ও ঔষুধি গাছ রোপনের মধ্যদিয়ে সবাইকে গাছের চারা রোপনে অংশ গ্রহণ করার আহবান জানান। সে সাথে প্রত্যেক নাগরিককে তাদের আঙ্গিনায় কমপক্ষে ১টি করে ফলদ ও বনজ গাছের চারা রোপনের মধ্যদিয়ে প্রধানমন্ত্রীর সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়কে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান।