আজ ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ || ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  সৈকত চর থেকে অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার       প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে- চেয়ারম্যান শামসুল আলম       বাঁশখালী গন্ডামারায় চেয়ারম্যান লিয়াকত আলীর নিজ অর্থায়নে সড়ক সংস্কার       ফুল ও মিষ্টি নিয়ে বিসিএস উত্তীর্ণদের বাড়িতে রাঙ্গুনিয়া ও রাউজানের এএসপি শামীম       পটিয়ায় প্রকাশ্যে ফাঁকা গুলি॥ আতংক       লোহাগাড়া সদরের খাঁন মোহাম্মদ সিকদার পাড়ায় এক দোকান ও তিন প্রবাসীর বাড়ী চুরি       চন্দনাইশে জাতীয় শোক দিবসের প্রাক্-প্রস্তুতিমূলক সভা       কারাবন্দি মোস্তফার পরিবারের খোঁজখবর নিতে কক্সবাজার যাচ্ছেন সাংবাদিক নেতারা       রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিশ হাজার টাকা জরিমানা       আনোয়ারায় উপকূলের ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা প্রদান    


মোঃ সেলিম উদ্দীন
বিশেষ প্রতিনিধি: 
বান্দরবান জেলাধীন লামা উপজেলা আজিজনগর ইউনিয়নে দীর্ঘ দিন মাদক ব্যবসা পরিচালনা করে আসছে মাদক সম্রাট বাদশা।

চাম্বি মফিজ বাজারের মার্মা পাড়ার পার্শ্ববর্তী সাত্তার ম্যাচ ফেক্টরীর পরিত্যক্ত জায়গাতে ঘর নির্মাণ করে অবাধে এ ব্যবসা চালিয়ে গেলেও কোন সমস্যা সম্মুখীন হতে হয়নি তার। প্রকাশ্যেই নির্দিষ্ট স্থানে মাদক বিক্রি ও সেবন চললেও প্রশাসনের কোন পদক্ষেপ দেখছে না সাধারণ মানুষ।মাদকের ভয়াবহতার সীমা যেন ছাড়িয়ে যাচ্ছে। মাদক সেবীদের কারণে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম ও সংসার ভেঙ্গে যাচ্ছে।

মাদক সম্রাট বাদশা জানান, আর বেশি দিন এ ব্যবসা করব না। কয়েকটি সমিতিতে কিছু লোন রয়েছে তা পরিশোধ করতে চার-মাস সময় লাগবে । তারপরে আর মাদক ব্যবসা করবে না।

সাত্তার ম্যাচ ফেক্টরী জায়গাতে কিভাবে এ অবৈধ ব্যবসা পরিচালিত করছে এ বিষয়ে সাত্তার ম্যাচ ফেক্টরী ম্যানেজার মাহফুজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কোম্পানীর জায়গাতে থেকে মাদক ব্যবসা পরিচালনা করছে , এক বছর আগেও আমাদের কাছে অভিযোগ এসেছিল, সে অভিযোগের প্রেক্ষিতে তাকে কোম্পানীর জায়গা থেকে বিতাড়িত করতে চাইলে সে আর মাদক ব্যবসা করবে না বলে অঙ্গীকার করে। বর্তমানে মাদক ব্যবসার সাথে জড়িত আছে কিনা যাচাই করে, আইন শৃংখলা বাহিনীর সাথে আলাপ করে তাকে কোম্পানী জায়গা থেকে বিতাড়িত করা হবে।

আজিজনগর ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দীন বলেন, দীর্ঘ দিন আজিজনগরে ইয়াবা ও গাঁজা ব্যবসা চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। মাদক বিরোধী বিভিন্ন কার্যক্রম করা হলেও মাদক বব্যবসায়ীরা কোন কথায় কর্ণপাত করছে না । কাদের আশ্রয়ে প্রকাশ্যে এ ব্যবসা পরিচালিত হচ্ছে তা খুঁজে বের করা উচিত? মাদক বন্ধে আজিজনগর ক্যাম্প পুলিশের কোন নজরধারী না থাকায় মাদক ব্যবসায়ীরা বেপোরোয়া হয়ে উঠেছে। এলাকার ইয়াবা ও গাঁজায় আসক্ত হয়ে স্কুল-কলেজের তরুণ, যুব সম্প্রদায়কে মাদকের ছোবল রক্ষা করতে প্রশাসনের অভিযান কামনা করছি।

এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, মাদক জিরো টলারেন্স করতে আমরা সব সময় কাজ করে যাচ্ছি। মাদক বন্ধ করার জন্য আজিজনগর ক্যাম্প ইনচার্জকেও নির্দেশ দেওয়া হয়েছে। মাদক ক্রেতা এবং বিক্রেতাকে শাস্তির আওতায় আনার জন্য অভিযান চলছে এবং চলতে থাকবে ।

ফেসবুক মন্তব্য করুন



সৈকত চর থেকে অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে- চেয়ারম্যান শামসুল আলম

বাঁশখালী গন্ডামারায় চেয়ারম্যান লিয়াকত আলীর নিজ অর্থায়নে সড়ক সংস্কার

ফুল ও মিষ্টি নিয়ে বিসিএস উত্তীর্ণদের বাড়িতে রাঙ্গুনিয়া ও রাউজানের এএসপি শামীম

পটিয়ায় প্রকাশ্যে ফাঁকা গুলি॥ আতংক

লোহাগাড়া সদরের খাঁন মোহাম্মদ সিকদার পাড়ায় এক দোকান ও তিন প্রবাসীর বাড়ী চুরি

চন্দনাইশে জাতীয় শোক দিবসের প্রাক্-প্রস্তুতিমূলক সভা

কারাবন্দি মোস্তফার পরিবারের খোঁজখবর নিতে কক্সবাজার যাচ্ছেন সাংবাদিক নেতারা

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিশ হাজার টাকা জরিমানা

আনোয়ারায় উপকূলের ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা প্রদান

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা