আজ ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  লোহাগাড়ায় দরিদ্র-দুঃস্থদের প্রধানমন্ত্রীর অনুদান       পটিয়াবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ইমরান উদ্দীন বশির       “লোহাগাড়ায় একতা সংঘের উদ্যোগে এলাকার গরীব-অসহায়দের জন্য ঈদ উপহার প্রদান”       জিরিতে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন শিল্পপতি ফরিদুল আলম       সাতকানিয়াবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- ইমরান ফরহাদ       লোহাগাড়ায় কৃষকের ধান কেটে দিল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ।       চট্টগ্রামবাসীকে মাহে রমজানের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন আ.লীগ নেতা আইয়ুব আলী       পৃথিবীতে একই দিনে পবিত্র ঈদ ও অন্যান্য ধর্মীয় দিবস পালনের আহবান       পটিয়া আমির ভান্ডার বশরিয়া এতিম খানায় চৈতী ও দিহান এন্টারপ্রাইজের ঈদ উপহার প্রদানে মেয়র আইয়ুব বাবুল       সাবেক প্রধানমন্ত্রী দেশ নেত্রী বেগম জিয়ার রোগ মুক্তি কামনায় দক্ষিণ জেলা বিএনপির দোয়া মাহফিল অনুষ্ঠিত    


মোঃ সেলিম উদ্দীন
বিশেষ প্রতিনিধি: 
বান্দরবান জেলাধীন লামা উপজেলা আজিজনগর ইউনিয়নে দীর্ঘ দিন মাদক ব্যবসা পরিচালনা করে আসছে মাদক সম্রাট বাদশা।

চাম্বি মফিজ বাজারের মার্মা পাড়ার পার্শ্ববর্তী সাত্তার ম্যাচ ফেক্টরীর পরিত্যক্ত জায়গাতে ঘর নির্মাণ করে অবাধে এ ব্যবসা চালিয়ে গেলেও কোন সমস্যা সম্মুখীন হতে হয়নি তার। প্রকাশ্যেই নির্দিষ্ট স্থানে মাদক বিক্রি ও সেবন চললেও প্রশাসনের কোন পদক্ষেপ দেখছে না সাধারণ মানুষ।মাদকের ভয়াবহতার সীমা যেন ছাড়িয়ে যাচ্ছে। মাদক সেবীদের কারণে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম ও সংসার ভেঙ্গে যাচ্ছে।

মাদক সম্রাট বাদশা জানান, আর বেশি দিন এ ব্যবসা করব না। কয়েকটি সমিতিতে কিছু লোন রয়েছে তা পরিশোধ করতে চার-মাস সময় লাগবে । তারপরে আর মাদক ব্যবসা করবে না।

সাত্তার ম্যাচ ফেক্টরী জায়গাতে কিভাবে এ অবৈধ ব্যবসা পরিচালিত করছে এ বিষয়ে সাত্তার ম্যাচ ফেক্টরী ম্যানেজার মাহফুজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কোম্পানীর জায়গাতে থেকে মাদক ব্যবসা পরিচালনা করছে , এক বছর আগেও আমাদের কাছে অভিযোগ এসেছিল, সে অভিযোগের প্রেক্ষিতে তাকে কোম্পানীর জায়গা থেকে বিতাড়িত করতে চাইলে সে আর মাদক ব্যবসা করবে না বলে অঙ্গীকার করে। বর্তমানে মাদক ব্যবসার সাথে জড়িত আছে কিনা যাচাই করে, আইন শৃংখলা বাহিনীর সাথে আলাপ করে তাকে কোম্পানী জায়গা থেকে বিতাড়িত করা হবে।

আজিজনগর ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দীন বলেন, দীর্ঘ দিন আজিজনগরে ইয়াবা ও গাঁজা ব্যবসা চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। মাদক বিরোধী বিভিন্ন কার্যক্রম করা হলেও মাদক বব্যবসায়ীরা কোন কথায় কর্ণপাত করছে না । কাদের আশ্রয়ে প্রকাশ্যে এ ব্যবসা পরিচালিত হচ্ছে তা খুঁজে বের করা উচিত? মাদক বন্ধে আজিজনগর ক্যাম্প পুলিশের কোন নজরধারী না থাকায় মাদক ব্যবসায়ীরা বেপোরোয়া হয়ে উঠেছে। এলাকার ইয়াবা ও গাঁজায় আসক্ত হয়ে স্কুল-কলেজের তরুণ, যুব সম্প্রদায়কে মাদকের ছোবল রক্ষা করতে প্রশাসনের অভিযান কামনা করছি।

এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, মাদক জিরো টলারেন্স করতে আমরা সব সময় কাজ করে যাচ্ছি। মাদক বন্ধ করার জন্য আজিজনগর ক্যাম্প ইনচার্জকেও নির্দেশ দেওয়া হয়েছে। মাদক ক্রেতা এবং বিক্রেতাকে শাস্তির আওতায় আনার জন্য অভিযান চলছে এবং চলতে থাকবে ।

ফেসবুক মন্তব্য করুন





লোহাগাড়ায় দরিদ্র-দুঃস্থদের প্রধানমন্ত্রীর অনুদান

পটিয়াবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ইমরান উদ্দীন বশির

“লোহাগাড়ায় একতা সংঘের উদ্যোগে এলাকার গরীব-অসহায়দের জন্য ঈদ উপহার প্রদান”

জিরিতে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন শিল্পপতি ফরিদুল আলম

সাতকানিয়াবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- ইমরান ফরহাদ

লোহাগাড়ায় কৃষকের ধান কেটে দিল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ।

চট্টগ্রামবাসীকে মাহে রমজানের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন আ.লীগ নেতা আইয়ুব আলী

পৃথিবীতে একই দিনে পবিত্র ঈদ ও অন্যান্য ধর্মীয় দিবস পালনের আহবান

পটিয়া আমির ভান্ডার বশরিয়া এতিম খানায় চৈতী ও দিহান এন্টারপ্রাইজের ঈদ উপহার প্রদানে মেয়র আইয়ুব বাবুল

সাবেক প্রধানমন্ত্রী দেশ নেত্রী বেগম জিয়ার রোগ মুক্তি কামনায় দক্ষিণ জেলা বিএনপির দোয়া মাহফিল অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত