আজ ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ || ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  সৈকত চর থেকে অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার       প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে- চেয়ারম্যান শামসুল আলম       বাঁশখালী গন্ডামারায় চেয়ারম্যান লিয়াকত আলীর নিজ অর্থায়নে সড়ক সংস্কার       ফুল ও মিষ্টি নিয়ে বিসিএস উত্তীর্ণদের বাড়িতে রাঙ্গুনিয়া ও রাউজানের এএসপি শামীম       পটিয়ায় প্রকাশ্যে ফাঁকা গুলি॥ আতংক       লোহাগাড়া সদরের খাঁন মোহাম্মদ সিকদার পাড়ায় এক দোকান ও তিন প্রবাসীর বাড়ী চুরি       চন্দনাইশে জাতীয় শোক দিবসের প্রাক্-প্রস্তুতিমূলক সভা       কারাবন্দি মোস্তফার পরিবারের খোঁজখবর নিতে কক্সবাজার যাচ্ছেন সাংবাদিক নেতারা       রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিশ হাজার টাকা জরিমানা       আনোয়ারায় উপকূলের ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা প্রদান    


 

ধর্মপুরবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ সাইফুল ইসলাম
নিজস্ব প্রতিবেদকঃ
বছর ঘুরে আবার এলো ঈদুল আযহা।এই ঈদের বিশেষত্ব হচ্ছে কোরবানি তথা ত্যাগ। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ধর্মপুর ইউনিয়ন বাসিকসাতকানিয়া উপজেলা ছাত্রলীগের
গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ সাইফুল ইসলাম পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানালেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি দেশ ও প্রবাসে অবস্থানরত সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আল্লাহর প্রতি অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি সমাজ জীবনে প্রতিফলিত হলেই পারস্পরিক হিংসা-বিদ্বেষ কমে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে।কোরবানীর মর্ম অনুধাবন করে সমাজে শান্তি, সৌহার্দ্য ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগ স্বীকারের মানসিকতায় উজ্জীবিত হতে হবে। ত্যাগের মনোভাবকে প্রসারিত করতে হবে আমাদের কর্ম ও চিন্তায়। ইসলাম ধর্মের মূল বাণী হচ্ছে মানব কল্যাণ। তাই ধর্মের অপব্যাখ্যা করে বা প্রলোভন দেখিয়ে স্বার্থান্বেষী মহল যাতে সমাজে বিশৃংঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদ-উল-আযহা মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.)কে কোরবানি করতে উদ্যোগী হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, আনুগত্য ও আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়।

ইসলাম ধর্মাবলম্বী ভাইবোনদের ঘরে ঘরে ত্যাগ ও আনন্দের বার্তা বয়ে নিয়ে পবিত্র ঈদ-উল-আযহা আমাদের মাঝে সমাগত হয়। ঈদ-উল-আযহা আমাদের নতুন আশার আলো দেখায়, কোরবানীর ত্যাগ ও শিক্ষা যেন ফলপ্রসূ হয় সারা বছর জুড়ে। কোরবানী আমাদেরকে ত্যাগের মন্ত্রে বলিয়ান হয়ে হিংসা-বিদ্ধেষ, অহংকারকে কোরবানী দিয়ে ধৈর্য ধারণ, মানুষের প্রতি সহানুভূতিশীল ও সমাজে ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার শিক্ষা দেয়।

তিনি আরো বলেন, বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯)র ভয়াবহ সংক্রমণে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে পবিত্র ঈদ-উল-আযহা আমাদের দ্বারে সমাগত। তাই সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারের প্রতিটি আদেশ নিষেধ মেনেই আমরা সকলেই এবারের পবিত্র ঈদু-উল-আযহা উদযাপন করবো।
বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় এবারের ঈদের আনন্দ অন্য সব সময়ের চেয়ে ভিন্নতর। তিনি আশা প্রকাশ করে বলেন, খুব শীঘ্রই বিশ্ববাসী এ মহামারী থেকে মুক্তি পাবে ইনশাল্লাহ।মুসলমানদের অন্যতম আনন্দ দিবস উপলক্ষে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা “ঈদ মোবারক”। মহান আল্লাহ তাআলা আমাদের সবার জীবনে ঈদের খুশি পূণর্তা দান করুন এই দোয়া করি। ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে, সীমিত পরিসরে হলেও একটি মানুষও যেন বঞ্চিত না হয় আনন্দ থেকে। পবিত্র ঈদ-উল-আযহা সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি ও সমৃদ্ধি। বছরের প্রতিটি দিন যেন হয় ঈদের দিনের ন্যায় আনন্দময় এই শুভ প্রত্যয়ে আবারও “ঈদ মোবারক,,।

ফেসবুক মন্তব্য করুন



সৈকত চর থেকে অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে- চেয়ারম্যান শামসুল আলম

বাঁশখালী গন্ডামারায় চেয়ারম্যান লিয়াকত আলীর নিজ অর্থায়নে সড়ক সংস্কার

ফুল ও মিষ্টি নিয়ে বিসিএস উত্তীর্ণদের বাড়িতে রাঙ্গুনিয়া ও রাউজানের এএসপি শামীম

পটিয়ায় প্রকাশ্যে ফাঁকা গুলি॥ আতংক

লোহাগাড়া সদরের খাঁন মোহাম্মদ সিকদার পাড়ায় এক দোকান ও তিন প্রবাসীর বাড়ী চুরি

চন্দনাইশে জাতীয় শোক দিবসের প্রাক্-প্রস্তুতিমূলক সভা

কারাবন্দি মোস্তফার পরিবারের খোঁজখবর নিতে কক্সবাজার যাচ্ছেন সাংবাদিক নেতারা

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিশ হাজার টাকা জরিমানা

আনোয়ারায় উপকূলের ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা প্রদান

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা