আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  বাজালিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠিত       খাগরিয়ার আবুল কালাম ওদিল মোহাম্মদ বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত       বাংলাদেশ শিক্ষক সমিতি রাউজান উপজেলা (দক্ষিণ) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত       রাউজানের কেরানীহাট শিরিষতলায় বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো বর্ষবরণ অনুষ্ঠান       পটিয়ার পিঙ্গলায় বুখারী শরীফ অনুষ্ঠিত       বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বাঁশখালী বখশী দীঘির পহেলা বৈশাখী মেলা সম্পন্ন       দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল    


প্রতিবন্ধীদের অংশগ্রহণে এবারের ওয়ার্ল্ড স্পেশাল অলিম্পিকে অংশ নিতে যাচ্ছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার আরিফ ও আবুল হোসেন নামের দুই প্রতিবন্ধী। আগামী ১৪ মার্চ দুবাইয়ের আবুধাবিতে অনুষ্ঠিতব্য স্পেশাল অলিম্পিকের ভলিবল ও  হ্যান্ডবল প্রতিযোগিতায় অংশ নিতে তারা দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছেন।

আরিফ মধুপুর উপজেলার আউশনারা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থী। সে আউশনারা গ্রামের দিন মজুর জুলহাস উদ্দিনের ছেলে এবং আবুল হোসেন দানকবান্দা গ্রামের দিন মজুর চান মিয়ার ছেলে। এই প্রথম একই বিদ্যালয়ের আরিফ ও আবুল উল্লিখিত ইভেন্টে জাতীয়ভাবে চ্যাম্পিয়ান হয়ে আন্তর্জাতিক প্রতিযোগেতায় অংশ নিতে দুবাই যাওয়ার যোগ্যতা অর্জন করেছে।

আউশনারা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি আলী আকবর জানান, ২০১৬ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি প্রতিষ্ঠার স্বল্প সময়ে দুইজন বুদ্ধি প্রতিবন্ধীকে জাতীয়ভাবে চ্যাম্পিয়ান করে আন্তর্জাতিক অঙ্গণের প্রতিযোগিতার জন্য প্রস্তুত করা সত্যিই স্বপ্নের মতো লাগছে। তিনি বলেন, শুধু এলাকার নয় মধুপুর তথা দেশের জন্য সাফল্য বয়ে আনবে এ দুই বুদ্ধি প্রতিবন্ধী।

উল্লেখ্য, ২০০৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ওয়ার্ল্ড স্পেশাল অলিম্পিক ছাড়াও আন্তর্জাতিক নানা আয়োজনে অংশ নিয়ে সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব দ্য  ইন্টেলেকচুয়াল ডিসএবল- সুইড বাংলাদেশের মধুপুর শাখার বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক পদক অর্জন করেছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা নাসরিন জানান, স্পেশাল অলিম্পিক ছাড়াও আন্তর্জাতিক নানা প্রতিযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৮ টি স্বর্ণপদক, ২২ টি রৌপ্য পদক ও ১৪ টি ব্রোঞ্জ পদক অর্জন করে মধুপুরকে আলোকিত করেছে। এবার এই স্কুল সে সুযোগ না পেলেও আউশনারা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের দুই শিক্ষার্থী মধুপুরের প্রতিনিধিত্ব করে সুনাম বয়ে আনবে





বাজালিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠিত

খাগরিয়ার আবুল কালাম ওদিল মোহাম্মদ বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ শিক্ষক সমিতি রাউজান উপজেলা (দক্ষিণ) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

রাউজানের কেরানীহাট শিরিষতলায় বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো বর্ষবরণ অনুষ্ঠান

পটিয়ার পিঙ্গলায় বুখারী শরীফ অনুষ্ঠিত

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বাঁশখালী বখশী দীঘির পহেলা বৈশাখী মেলা সম্পন্ন

দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত