আজ ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ || ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  আল্লামা আহমদ শফী হুজুরের মৃত্যুতে এমপি নজরুলের শোক।       একক মেম্বার প্রার্থী হচ্ছেন ৮নং ওয়ার্ডের চেঁদিরপুনি বড়ুয়া পাড়ার সমাজ সেবক অসীম বড়ুয়া       চন্দনাইশ উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের উদ্যোগে ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       প্রয়াত আখতারুজ্জামান বাবু’র কবরে শ্রদ্ধা নিবেদন       বোয়ালখালীতে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, থানায় মামলা।       নির্বাচনী প্রচার-প্রচারনায় মাঠে নামলেন আধুনগরের চেয়ারম্যান পদপ্রার্থী নাজিম উদ্দিন       লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ২হাজার পিচ ইয়াবা সহ সাতকানিয়ার মাদক ব্যবসায়ী আটক       লোহাগাড়া সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের সমর্থনে উঠান বৈঠক       পটিয়ায় প্রাইমের উন্নয়ন ও প্রশিক্ষণ সভা: আগামীতে শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু শিক্ষা বীমা       সার্ক এর উদ্যোগে ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি) ও (আরআরআই)’র ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন    


মোঃসোহেল,আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উপকূলীয় এলাকায় মাছ ধরার স্থান (ফাঁড়) ও মাছ বিক্রিসহ নানা বিষয় নির্ধারন নিয়ে দীর্ঘদিন রাতের অন্ধকারে একেই অপরের ফাঁড় দখলের চেস্টার ঘটনাও ঘটে প্রায় সময়ে। আর এসব ঘটনা নিয়ে প্রশাসন ও স্থানীয় নেতাকর্মীরা সালিশী বৈঠক করে বিভিন্ন সময়ে। এমনটায় জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া এলাকার ঈদগাঁ ঘাটের জেল আবদুল রশিদের বোটে আবদুল কাদের (৫০) মাছ ধরতে যায় সাগরে। ঐ সময়ে বঙ্গোপসাগরে মাছ ধরার ফাঁড় দখল নিয়ে রশিদ ও তাহেরের লোকজনের সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের কয়েক জন আহত ও পাড়ে এসে জেলে আবদুল কাদের (৫০) নিহত হওয়ার ঘটনা ঘটে। জেলে আবদুল কাদের উত্তর পরুয়াপাড়া তাহের মাঝি বাড়ির মৃত বশির আহমদের পুত্র।

সাগরে নৌকা নিয়ে দু’পক্ষের সংঘর্ষের এক পর্যায়ে বাঁশের আঘাতে আহত অবস্থায় পাড়ে এসে জেলে কাদের মারা যায় বলে দাবী করেন পরিবারের সদস্যরা। ঘটনার পর আনোয়ারা থানা পুলিশ একই এলাকার উত্তর পরুয়াপাড়া পাইকের বাড়ির মৃত ছৈয়দ নুরের পুত্র মোহাম্মদ তাহের (৩৫) কে গ্রেপ্তার করে।

রায়পুর ইউনিয়ন মৎস্যজীবি সমিতির সভাপতি মোহাম্মদ সামাদ বলেন, ফাঁড় নিয়ে কিছু দন্ধ চলছে মাঝিদের মধ্যে। মন্ত্রী মহোদয়ের নির্দেশে কয়েকটি সমাধানও করা হয়েছে। জেলেদের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে সেটা জেনেছি। আবদুল কাদের স্ট্রোক করে মারা গেছে। আমি আর কিছু জানি না।

ঘটনার প্রত্যক্ষদর্শী জেলে আবদুর রহিম (৩০) বলেন, আমি পুরো ঘটনা দেখেছি কিন্তু আমার মাঝির নির্দেশ ছাড়া আমি কিছু বলতে পারব না। অপর বোটে থাকা মাঝি মোহাম্মদ হারুন (৩৭) বলেন, আমরা অন্য বোটে মাছ ধরছিলাম। সাগরে দেখছি দুই বোটের মধ্যে মারামারি হচ্ছে সেটাই দেখেছি আর কিছু না।

এবিষয়ে জানতে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ বলেন, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ অভিযোগ বা মামলা করেনি। কেউ যদি মামলা বা অভিযোগ করেন তাহলে ব্যবস্থা নেওয়া হবে। আমরা নিহত আবদুল কাদেরের শরীরে কোন আঘাতের চিহৃ পাওয়া যায়নি। ময়নাতদন্তের রির্পোট আসলে জানা যাবে কি কারণে মৃত্যু হয়েছে। তিনি আরো বলেন, ঘটনার পর সন্দেহজনক একজনকে আটক করা হয়েছে।

ফেসবুক মন্তব্য করুন



আল্লামা আহমদ শফী হুজুরের মৃত্যুতে এমপি নজরুলের শোক।

একক মেম্বার প্রার্থী হচ্ছেন ৮নং ওয়ার্ডের চেঁদিরপুনি বড়ুয়া পাড়ার সমাজ সেবক অসীম বড়ুয়া

চন্দনাইশ উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের উদ্যোগে ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রয়াত আখতারুজ্জামান বাবু’র কবরে শ্রদ্ধা নিবেদন

বোয়ালখালীতে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, থানায় মামলা।

নির্বাচনী প্রচার-প্রচারনায় মাঠে নামলেন আধুনগরের চেয়ারম্যান পদপ্রার্থী নাজিম উদ্দিন

লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ২হাজার পিচ ইয়াবা সহ সাতকানিয়ার মাদক ব্যবসায়ী আটক

লোহাগাড়া সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের সমর্থনে উঠান বৈঠক

পটিয়ায় প্রাইমের উন্নয়ন ও প্রশিক্ষণ সভা: আগামীতে শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু শিক্ষা বীমা

সার্ক এর উদ্যোগে ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি) ও (আরআরআই)’র ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা