আজ ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ || ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার উদ্যোগে জশনে জুলুছ অনুষ্ঠিত       চন্দনাইশে কার্ভাট ভ্যান মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটর সাইকেল আরোহী নিহত       বড়লিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত       সমাজ থেকে মাদককে চিরতরে নির্মুল করতে জনপ্রতিনিধিদের সহায়তা চাইলেন ওসি লোহাগাড়া       ইয়াবা পাচারকালে কোম্পানীগঞ্জের মাদক বিক্রেতা লোহাগাড়ায় আটক: ১০হাজার পিচ ইয়াবা উদ্ধার       কমিউনিটি পুলিশিংয়ের র‌্যালী অনুষ্ঠিত বোয়ালখালীতে       ২৪ ঘন্টার আল্টিমেটাম প্রশাসনকে, সাংবাদিক সরোয়ার উদ্ধারের দাবিতে চন্দনাইশ প্রেসক্লাবের মানববন্ধন       শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি’র মডেল: ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া       পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করলেন চেয়ারম্যান আবুল কাসেম       ফ্রান্সে মহানবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদে আনোয়ারায় বিক্ষোভ    


মহিউদ্দীন চৌধুরী,বিশেষ প্রতিনিধি:
বাংলাদেশ আওয়ামী পটিয়া পৌরসভার সদস্য মো: আজাদ আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে নিজ ওয়ার্ড থেকে আওয়ামী লীগের মনোনয়নে কাউন্সিলর নির্বাচন করতে চান।বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনৈতিক পরিববারের সন্তান মোঃ আজাদ এলাকার একজন তরুণ সমাজকর্মী, পরিচ্ছন্ন ও উদীয়মান রাজনীতিক দলের মনোনয়নের ব্যাপারে আত্মবিশ্বাসী।

তিনি বলেন, পটিয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডে অতীতে আওয়ামী লীগ থেকে ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়নি। এবার আওয়ামী লীগ থেকে নির্বাচিত হয়ে দৃষ্টান্ত স্থাপন করতে চান।

গণমাধ্যম কর্মীদের সাথে ৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আজাদ মোঃ আজাদ সম্প্রতি স্থানীয় একটি অভিজাত রেস্তোরাঁয় পটিয়ার গণমাধ্যম কর্মীদের সাথে আসন্ন পটিয়া পৌরসভার নির্বাচন নিয়ে তার এলাকার সমস্যা, সম্ভাবনা ও কর্মপরিকল্পনা তুলে ধরেন।

একান্ত আলাপচারিতায় তিনি বলেন, দলের দুঃসময়ে যারা আওয়ামী লীগকে গালিগালাজ করেছে আজ তারাই নব্য আওয়ামী লীগার সেজে দলের বদনাম কুড়াচ্ছে। মতবিনিময় সভায় নিজ এলাকার উন্নয়ন পরিকল্পনা তুলে ধরছেন কাউন্সিলর প্রার্থী আজাদ।

তিনি বলেন, পটিয়ার মাটি ও মানুষের নেতা জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি ৩ নং ওয়ার্ডে অনেক উন্নয়ন কাজ করলেও আওয়ামী লীগের নেতা কর্মীরা তার সুফল পায়নি শুধু দলীয় কাউন্সিলরের অভাবে।

তিনি বলেন সব ঠিক থাকলে পটিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে তাঁর নিজ এলাকা ৩ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করবেন।

আজাদ বলেন, কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করার লক্ষ্য নিয়ে বিগত ৫ বছর এলাকার ঘরে ঘরে গিয়ে মানুষের খোঁজ খবর নিয়েছি। যার যা প্রয়োজন সহযোগিতা করার চেষ্টা করেছি। করোনাকালীন সময়ে, ঈদ ও পূজার সময় মানুষকে সাহায্য সহযোগিতা করেছি।খেলাধুলার উন্নয়নে আজাদ এ প্রেক্ষিতে তিনি গত ৫ বছর হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি মহোদয়ের উন্নয়ন কাজকে এগিয়ে নিতে সরকারি বরাদ্দের পাশাপাশি তিনি ব্যক্তিগতভাবেও এলাকার উন্নয়নে রাস্তাঘাট তৈরি, মেরামত ও এলাকার দরিদ্র জনগোষ্ঠীকে আর্থিক সহযোগিতা করেন।এলাকার সমস্যা কী জানতে চাইলে তিনি বলেন, ৩ নং ওয়ার্ডের প্রধান সমস্যা মাদক, ইয়াবা। অশিক্ষিত নেতৃত্বের কারণে এলাকার মানুষ সালিশ বিচারের নামে বছরের পর বছর হয়রানির শিকার হয়েছে।

তাছাড়া সামান্য বৃষ্টি হলেই এলাকার অনেক জায়গা পানির নিচে ডুবে যায়। এলাকায় কোন সরকারি হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্র নাই। দলের মনোনয়ন নিয়ে নির্বাচিত হলে এলাকায় একটি কমিউনিটি ক্লিনিক বা স্বাস্থ্যকেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ নিব।সামাজিক সমস্যার কথা বলতে গিয়ে তিনি বলেন, ইয়াবা ও কিশোর গ্যাং এই এলাকার প্রধান সমস্যা।

প্রধানমন্ত্রীর জন্মদিনে আজাদের শুভেচ্ছা আমাদের দলের নেতৃবৃন্দকেও বিষয়টি অনুধাবন করতে হবে। হাইব্রিড ও অন্যদল থেকে আসা লোকেরা দলের দুঃসময়ে আবারও দলত্যাগ করবে। এরা হলো সুবিধাবাদী। শীতের পাখির মত। দলের মনোনয়ন পেলে নির্বাচনের পর এলাকায় ইয়াবা কারবারীদের বিরুদ্ধে আইনগত ও সামাজিক ব্যবস্থা নেয়া হবে। ৩ নং ওয়ার্ডকে সত্যিকার ভাবেই একটি আদর্শ শিক্ষা বান্ধব ওয়ার্ডে পরিণত করবো ইনশাআল্লাহ।

আজাদ বলেন, আমার ওয়ার্ডে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ঐতিহ্যবাহী ১টি সরকারি ও বেসরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং একটি কলেজ আছে। কারগরি শিক্ষার জন্য একটি কারিগরি বিদ্যালয় থাকলে ভাল হতো। তরুন রাজনীতিক আজাদ বলেন দলের দুঃসময়ে পটিয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগকে সুসংগঠিত করেন। বিএনপি সরকারের দমন-পীড়ন উপেক্ষা করে দলের কর্মীদের সাহস ও অনুপ্রেরণা যোগান। বৈশ্বিক দুর্যোগ করোনা কালে ৩ নং ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত মানুষের ঘরে ঘরে গিয়ে ত্রাণ পৌঁছে দিয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে এলাকার মানুষের পাশে থাকায় এলাকার লোকজনও তাকে আগামী নির্বাচনে কাউন্সিলর হিসেবে দেখতে চায়।

সমাজকর্মী ও রাজনীতিক মো: আজাদ জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর উন্নয়ন কাজে জড়িত থাকার ৩ নং ওয়ার্ডের প্রতিটি ঘরে ঘরে গিয়ে তিনি মানুষের সমস্যা ও চাহিদা জানতে পেরেছেন।

তিনি বলেন, জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে হলে এলাকায় বিশ্বস্ত ও যোগ্য দলীয় কাউন্সিলর প্রয়োজন। তিনি বলেন, আমার অভিভাবক হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর পরামর্শ ও নির্দেশ মত আমি আমার আমার ওয়ার্ডকে একটি আদর্শ ও মডেল ওয়ার্ডে পরিণত করতে চাই।

বিগত দিনে দলের প্রতি যে ত্যাগ স্বীকার করেছি আশা করি আমার নেতা হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি, দলের উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ,ক,ম, সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র অধ্যাপক হারুনুর রশিদসহ দলীয় নেতৃবৃন্দ তা আন্তরিকতার সাথে মূল্যয়ন করে আমাকে কাউন্সিলর পদে নির্বাচন করার জন্য মনোনীত করবেন।

আমি মনোনয়ন পেলে ইনশাআল্লাহ বিজয়ী হয়ে দলের ও নেতৃবৃন্দের সম্মান অক্ষুন্ন রাখবো এবং আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ জনগণ নিয়ে একসাথে কাজ করবো।

ফেসবুক মন্তব্য করুন



চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার উদ্যোগে জশনে জুলুছ অনুষ্ঠিত

চন্দনাইশে কার্ভাট ভ্যান মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটর সাইকেল আরোহী নিহত

বড়লিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

সমাজ থেকে মাদককে চিরতরে নির্মুল করতে জনপ্রতিনিধিদের সহায়তা চাইলেন ওসি লোহাগাড়া

ইয়াবা পাচারকালে কোম্পানীগঞ্জের মাদক বিক্রেতা লোহাগাড়ায় আটক: ১০হাজার পিচ ইয়াবা উদ্ধার

কমিউনিটি পুলিশিংয়ের র‌্যালী অনুষ্ঠিত বোয়ালখালীতে

২৪ ঘন্টার আল্টিমেটাম প্রশাসনকে, সাংবাদিক সরোয়ার উদ্ধারের দাবিতে চন্দনাইশ প্রেসক্লাবের মানববন্ধন

শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি’র মডেল: ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া

পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করলেন চেয়ারম্যান আবুল কাসেম

ফ্রান্সে মহানবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদে আনোয়ারায় বিক্ষোভ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা