আজ ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ || ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার উদ্যোগে জশনে জুলুছ অনুষ্ঠিত       চন্দনাইশে কার্ভাট ভ্যান মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটর সাইকেল আরোহী নিহত       বড়লিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত       সমাজ থেকে মাদককে চিরতরে নির্মুল করতে জনপ্রতিনিধিদের সহায়তা চাইলেন ওসি লোহাগাড়া       ইয়াবা পাচারকালে কোম্পানীগঞ্জের মাদক বিক্রেতা লোহাগাড়ায় আটক: ১০হাজার পিচ ইয়াবা উদ্ধার       কমিউনিটি পুলিশিংয়ের র‌্যালী অনুষ্ঠিত বোয়ালখালীতে       ২৪ ঘন্টার আল্টিমেটাম প্রশাসনকে, সাংবাদিক সরোয়ার উদ্ধারের দাবিতে চন্দনাইশ প্রেসক্লাবের মানববন্ধন       শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি’র মডেল: ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া       পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করলেন চেয়ারম্যান আবুল কাসেম       ফ্রান্সে মহানবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদে আনোয়ারায় বিক্ষোভ    


বোয়ালখালী প্রতিনিধি:
বোয়ালখালী পৌরসভার ৩ কোটি ২০ লাখ টাকার দুই প্রকল্পের কাজ অনিয়ম করে পছন্দের ঠিকাদারি প্রতিষ্ঠানকে বন্টনের অভিযোগ উঠেছে দায়িত্বপ্রাপ্ত পৌর প্রকৌশলীর বিরুদ্ধে। এ অন্যায়ের সুষ্ঠু তদন্ত এবং পৌর প্রকৌশলীর দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেছেন পৌর মেয়র।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে পছন্দের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স শারমিন এন্টারপ্রাইজকে লটারী ছাড়াই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হলে ক্ষোভ প্রকাশ করেন ঠিকাদাররা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়নের এই দুই প্রকল্পের কাজ গোপনে পৌর প্রকৌশলীর যোগসাজসে ভাগিয়ে নেন উপজেলার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শাহাদাত হোসেনে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স শারমিন এন্টারপ্রাইজ।

জানা গেছে, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় গত ১৪ সেপ্টেম্বর বোয়ালখালী পৌরসভার শেখপাড়া বড়ুয়া পাড়া সড়ক, কধুরখীল কৈবত্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সড়কের ১হাজার ৪৮ মিটার সড়ক ১ কোটি ৬১ লাখ টাকা এবং পূর্ব গোমদণ্ডী শহিদ সিপাহী নায়েব আলী সড়ক ও বায়তুন নুর জামে মসজিদ সড়কেড ১হাজার ৯৫ মিটার আরসিসি দ্বারা উন্নয়নের জন্য ১ কোটি ৫৯ লাখ টাকার দরপত্র আহবান করা হয়।

এ দুই প্রকল্পে ৪৮টি ঠিকাদারী প্রতিষ্ঠান শিডিউল জমা দিয়েছেন। নিয়ম অনুযায়ী লটারি করে ঠিকদারী প্রতিষ্ঠান মনোনীত করার কথা থাকলেও তা পৌর মেয়র ও ঠিকাদারদের না জানিয়ে পছন্দের ঠিকাদারী প্রতিষ্টান মের্সাস শারমিন এন্টারপ্রাইজকে পাইয়ে দেন পৌর প্রকৌশলী।

বৃহস্পতিবার দুপুরে শিডিউল জমাদানকারী অন্যান্য পৌরসভায় গেলে পৌর প্রকৌশলীর বিষয়টি নিশ্চিত করেন। এসময় ঠিকাদারদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

ঠিকাদারদের পক্ষে মের্সাস কেজিএন এন্টারপ্রাইজের পরিচালক ঠিকাদার মো. রাশেদুল আলম সুমন অভিযোগ করে বলেন, এই দুই প্রকল্পে ৪৮জন ঠিকাদার শিডিউল জমা দিয়েছে। নিয়ম অনুযায়ী লটারী হওয়া কথা থাকলেও কোন ধরনের লটারী না করে গোপনে পৌর প্রকৌশলী কামরুজ্জামান ৩ কোটি ২০ লাখ টাকার দুই প্রকল্পের কাজ একই ব্যক্তি ও প্রতিষ্টানকে দিয়ে দিয়েছে।

এ বিষয়ে পৌর প্রকৌশলী কামরুজ্জামান জানিয়েছে এটা ঢাকার প্রকল্প কর্মকর্তা করেছে। আমার কোনো হাত নেই। পৌর মেয়র আবুল কালাম আবু ক্ষোভ প্রকাশ করে বলেন, পৌর প্রকৌশলী কামরুজ্জামান এ বিষয়ে কিছু না জানিয়ে উন্নয়ন প্রকল্পের কাজগুলো গোপনে দিয়ে দিয়েছে।

ফেসবুক মন্তব্য করুন



চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার উদ্যোগে জশনে জুলুছ অনুষ্ঠিত

চন্দনাইশে কার্ভাট ভ্যান মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটর সাইকেল আরোহী নিহত

বড়লিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

সমাজ থেকে মাদককে চিরতরে নির্মুল করতে জনপ্রতিনিধিদের সহায়তা চাইলেন ওসি লোহাগাড়া

ইয়াবা পাচারকালে কোম্পানীগঞ্জের মাদক বিক্রেতা লোহাগাড়ায় আটক: ১০হাজার পিচ ইয়াবা উদ্ধার

কমিউনিটি পুলিশিংয়ের র‌্যালী অনুষ্ঠিত বোয়ালখালীতে

২৪ ঘন্টার আল্টিমেটাম প্রশাসনকে, সাংবাদিক সরোয়ার উদ্ধারের দাবিতে চন্দনাইশ প্রেসক্লাবের মানববন্ধন

শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি’র মডেল: ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া

পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করলেন চেয়ারম্যান আবুল কাসেম

ফ্রান্সে মহানবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদে আনোয়ারায় বিক্ষোভ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা