আজ ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ || ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে বিএমএসএফ”র কমিটি গঠন       আনোয়ারায় পৃথক অভিযানে নারীসহ চার আসামী গ্রেপ্তার, ছেলের জন্য মামলা মায়ের, কারাগারে ছেলে ও গৃহবধূ       লামা উপজেলায় ৪৬ কোটি টাকা ব্যয়ে ১৭ প্রকল্পের উদ্বোধন       চন্দনাইশে গৃহবধুর রহস্য জনক মৃত্যু       পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.)ও ফাতেহা এ ইয়াজদহম উপলক্ষে মিলাদ মাহফিল       লোহাগাড়ায় আগুনে পুড়লো ১৭ দোকান       ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে মিলাদ মাহফিল       শিশুশ্রমের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে অফিস ভাংচুর: বিএমএসএফের প্রতিবাদ       প্রকৃত মুমিন হতে বিশ্ব নবীর আর্দশ অনুস্মরণ করতে হবে- ইমরান উদ্দীন বশির       আল্লাহর সানিধ্য পেতে হলে শিরক ও বেদাত মুক্ত জীবন গঠন করতে হবে- চেয়ারম্যান এম এ হাসেম    


মহিউদ্দিন চৌধুরী,বিশেষ প্রতিনিধি:
করোনা পরিস্থিতিতে খামারিদের ক্ষতি পোষানোর পদক্ষেপ গ্রহণ সহ দুধের সম্পূরক মূল্য বৃদ্ধির দাবিতে সড়কে দুধ ঢেলে প্রতিবাদ জানিয়েছেন দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা ডেইরী ফার্মারস অ্যাসোসিয়েশনের খামারিরা।

রবিবার (৮ নভেম্বর) সকালে উপজেলার মইজ্জ্যেরটেক টোলবক্স এলাকার সড়কে দুধ ঢেলে এই প্রতিবাদ জানান। সেই সঙ্গে দক্ষিণ চট্টগ্রামের কোনো এলাকায় যাতে নগরী থেকে দুধ ঢুকতে না পারে সে জন্য বসানো হয় পাহারা।

খামারিদের সঙ্গে প্রতিবাদে অংশ নেন চট্টগ্রাম জেলা ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সভাপতি ও বিভাগীয় ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন হায়দার, কর্ণফুলী উপজেলা ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি হারুন চৌধুরী নেভী, কার্য্যকরী সম্পাদক জাফর ইকবাল, সহসভাপতি মোহাম্মদ নুর, সাধারণ সম্পাদক মোহাম্মদ ফোরকান, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রোকন, ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল মান্নান, মোহাম্মদ ফরহাদ, মোহাম্মদ সোহেল। সমাবেশ শেষে তাঁরা মহা সড়কে দুধ ঢেলে এর প্রতিবাদ জানান।

প্রতিবাদে দুগ্ধ প্রসেসিং কোম্পানির সঙ্গে অ্যাসোসিয়েশনের নির্ধারিত দামে দুধের দাম সমন্বয়, এলাকাভিত্তিক খামারিদের দুধ সংরক্ষণ ব্যবস্থাপনা তৈরি, ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি করা, গো-খাদ্য দাম বৃদ্ধির এবং আধুনিক খামারের জন্য বৈদেশিক যন্ত্রপাতি আমদানিতে সব শুল্ক প্রত্যাহার, ৬০ টাকার নিচে মিষ্টির কারখানায় দুধ না দেওয়াসহ বিভিন্ন দাবি তুলে ধরেন বক্তারা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ প্রতিবাদ চলবে বলেও জানান তারা।

চট্টগ্রাম জেলা ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সভাপতি ও বিভাগীয় ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন হায়দার বলেন, বর্তমানে চাল, ডাল, আলু ও পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে যাওয়ায় খামারিদের জীবন যাপনের খরচও অনেক বেড়ে গেছে। প্রতিলিটার উৎপাদন খরচ প্রায় ১৫ থেকে ১৮ টাকা বেড়ে গেছে। খামার পরিচালনা করতে হিমশিম খাচ্ছে আমাদের খামারিরা। তাদের অস্তিত্ব রক্ষার্থে প্রতিলিটার দুধের দাম ৬০ টাকা নিশ্চিত করতে হবে এবং প্রতিলিটার দুধে ৩ টাকা চার্জ দিতে হবে। অন্যতায় আমরা আন্দোলনের নতুন কর্মসূচী দিতে বাধ্য হব।

ফেসবুক মন্তব্য করুন



চন্দনাইশে বিএমএসএফ”র কমিটি গঠন

আনোয়ারায় পৃথক অভিযানে নারীসহ চার আসামী গ্রেপ্তার, ছেলের জন্য মামলা মায়ের, কারাগারে ছেলে ও গৃহবধূ

লামা উপজেলায় ৪৬ কোটি টাকা ব্যয়ে ১৭ প্রকল্পের উদ্বোধন

চন্দনাইশে গৃহবধুর রহস্য জনক মৃত্যু

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.)ও ফাতেহা এ ইয়াজদহম উপলক্ষে মিলাদ মাহফিল

লোহাগাড়ায় আগুনে পুড়লো ১৭ দোকান

ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে মিলাদ মাহফিল

শিশুশ্রমের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে অফিস ভাংচুর: বিএমএসএফের প্রতিবাদ

প্রকৃত মুমিন হতে বিশ্ব নবীর আর্দশ অনুস্মরণ করতে হবে- ইমরান উদ্দীন বশির

আল্লাহর সানিধ্য পেতে হলে শিরক ও বেদাত মুক্ত জীবন গঠন করতে হবে- চেয়ারম্যান এম এ হাসেম

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত