আজ ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  লামা উপজেলার বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহীন’র নির্বাচন বর্জন৷       সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে লামা পৌরসভার ভোট গ্রহণ       চন্দনাইশের সাতবাড়ীয়ায় শিক্ষাবিদ ওয়াহেদ মাষ্টার ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরন       চন্দনাইশে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরীর মা বাবার নামে এলাকায় দৃষ্টিনন্দন মাধ্যমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন।       রাত পোহালেই ভোট, লামা পৌরসভার সকল প্রস্তুতি সম্পন্ন       আনোয়ারায় নবাব খাজা শেখ সাচী মুহাম্মদ নক্সবন্দী (রঃ)-র ২৪০ তম ওরশ শরীফ সম্পন্ন       পটিয়ায় শোডাউন দিয়ে ২ নং ওয়ার্ডের কাউন্সিলর রুপক সেনের মনোনয়ন দাখিল       লামা উপজেলায় মোটরসাইকেল-জিপের মুখোমুখি সংঘর্ষ, আহত ৩       পটিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডে সাধারণ আসনে মনোনয়ন পত্র জমা দিলেন রেহেনা আকতার মুন্নী       পটিয়ায় হুইপ সামশুল হক চৌধুরীর পক্ষে হাজী মাহবুবুল হক চৌধুরীর কম্বল বিতরণ    


ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার:
উদ্বোধনের দিনেই চরম অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা দিয়ে শুরু করেছে পর্যটনবাহী “বে-ওয়ান” জাহাজের যাত্রা। উদ্বোধনী অনুষ্ঠানের পর থেকেই সবধরণের কার্যক্রমেই পরিলক্ষিত হয়েছে অনিয়মের। বিশেষ করে অতিথিদের মাঝে শ্রেণী বৈষম্য করাই চরম অসন্তুষ দেখা দিয়েছে অন্যান্য অতিথিদের মাঝে।

রবিবার (২০ডিসেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রামের আনোয়ারার মেরিন একাডেমির জেটিঘাটে জাহাজটির উদ্বোধন শেষে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এই জাহাজটি কক্সবাজার থেকে সেন্টমার্টিনে নিয়মিত যাত্রী পরিবহণে যুক্ত থাকবেন বলে জানা যায়।

চট্টগ্রাম মেরিন একাডেমী ঘাটে জাহাজটির উদ্বোধন করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহবুব চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজা-২ এর সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, কক্সবাজার- ১ এর সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার পৌরসভার মেয়র মজিবুর রহমান সহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রায় ৬০০/৭০০ অতিথি নিয়ে যাত্রা শুরুর কয়েক মিনিটের মধ্যেেই ভিআইপি প্রথার প্রচলন শুরু হয় জাহাজটিতে। সাধারণ অতিথিদের সাথে খারাপ আচরণ করা শুরু করে কর্তৃপক্ষের লোকজন। পুরো জাহাজ জুড়ে ছিলনা কোন নিয়ম শৃঙ্খলা। পর্যাপ্ত খাবার ও পানি থাকা সত্বেও কৃত্রিম সংকট দেখিয়ে অতিথিদের খাবার ও পানি দেয়া হয়নি। এতে করে বয়স্ক, ডায়াবেটিসের রোগী ও শিশুদের বেশ কষ্ট পোহাতে হয়েছে।

জাহাজের দ্বিতীয় তলায় ক্যান্টিনে (বুফে) খাবার দেয়ার নাম করে কর্তৃপক্ষরা শুরু করেছে আরেক নাটকীয়তা। এ নাটকীয়তার গ্যাড়াকলে পড়ে সারারাত খাবার সংকটে পড়েছে সাধারণ অতিথিরা। বিশেষ করে খাবার পানির তীব্র সংকটে এদিক সেদিক ঘুরে বেড়াতে দেখা যায় অনেককে। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত খাবারের জন্য কেন্টিনের সামনে খুধার্ত মানুষের হাহাকার করতে দেখা গেছে। ক্ষুধার তাড়নায় একটি জিলেপি ও পিঠার জন্য শত শত মানুষের হাত পাততে হয়। এই করুণ অবস্থা সৃষ্টি করার জন্য যাত্রীরা চরমভাবে ক্ষোভ প্রকাশ করেছে। যাত্রীদের এই হাহাকার উপেক্ষা করে তথাকথিত ভিআইপিদের জন্য খাবার নিয়ে যায় কর্তৃপক্ষের লোকজন। এসময় কয়েকজন অতিথি প্রতিবাদ করলে উল্টো যাত্রীদের দিকে তেড়ে আসে জাহাজ কর্তৃপক্ষের কয়েকজন।

আক্ষেপ করে শাহরিয়ার, মিজান, আহসান সহ কয়েকজন যাত্রী বলেছেন- “আমাদের সাথে ছোট ছোট বাচ্চা আছে। খাবারের জন্য তারা কান্না করছে। জাহাজে বয়স্ক যাত্রীও আছে। জাহাজ কর্তৃপক্ষ বলেছিল জাহাজে পর্যাপ্ত খাবারের ব্যবস্থা থাকবে। তাই নিজেদের কাছে খাবার রাখা হয়নি। এখন সাগরের মাঝপথে নিরুপায় হয়ে গেলাম। কোনমতে কক্সবাজার পৌঁছাতে পারলেই হলো।

ফেসবুক মন্তব্য করুন



লামা উপজেলার বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহীন’র নির্বাচন বর্জন৷

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে লামা পৌরসভার ভোট গ্রহণ

চন্দনাইশের সাতবাড়ীয়ায় শিক্ষাবিদ ওয়াহেদ মাষ্টার ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরন

চন্দনাইশে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরীর মা বাবার নামে এলাকায় দৃষ্টিনন্দন মাধ্যমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন।

রাত পোহালেই ভোট, লামা পৌরসভার সকল প্রস্তুতি সম্পন্ন

আনোয়ারায় নবাব খাজা শেখ সাচী মুহাম্মদ নক্সবন্দী (রঃ)-র ২৪০ তম ওরশ শরীফ সম্পন্ন

পটিয়ায় শোডাউন দিয়ে ২ নং ওয়ার্ডের কাউন্সিলর রুপক সেনের মনোনয়ন দাখিল

লামা উপজেলায় মোটরসাইকেল-জিপের মুখোমুখি সংঘর্ষ, আহত ৩

পটিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডে সাধারণ আসনে মনোনয়ন পত্র জমা দিলেন রেহেনা আকতার মুন্নী

পটিয়ায় হুইপ সামশুল হক চৌধুরীর পক্ষে হাজী মাহবুবুল হক চৌধুরীর কম্বল বিতরণ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত