আজ ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  কেরানীহাট পিকআপ ভ্যান চালক সমবায় সমিতি নির্বাচন       আনোয়ারায় ভূমি প্রতারণার মামলায় পিবিআই’র জালে দুই মেম্বার       চন্দনাইশে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য গিয়াস উদ্দীন সুজনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ       পটিয়ায় পৌরসভা নির্বাচনে ৬ জনের মনোনয়ন বাতিল       আনোয়ারায় অবৈধ ইট ভাটাকে ৩ লক্ষ টাকা জরিমানা       বাংলাদেশ বৌদ্ধ নব জাগরণ ফাউন্ডেশনের উদ্যােগে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন       পদুয়ায় ১১জেলে পরিবারের বসতঘর পুড়ে ছাই: ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি       পটিয়া পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডে রুপসী দাশের মনোনয়ন দাখিল       গুণীজনরা জীবিত থাকতে তাদের সম্মান করুন: গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে আরমান বাবু রুমেল       সাতকানিয়ার শিক্ষক সমিতির অডিটোরিয়ামের নাম সৈয়দ মোহাম্মদ জাকারিয়ার নামে নামকরনের দাবি, সাতকানিয়ার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দাপন সম্পন্ন।    


নুরুল আমিন (চট্টগ্রাম) প্রতিনিধি:
সাতকানিয়ায় গুঁড়িয়ে দেওয়া হয়েছে অবৈধ ২টি ইটভাটা। বুধবার (৬ জানুয়ারি) সকালে এই অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তর। এসময় সহযোগিতায় ছিলেন র‍্যার্ব -৭ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।বুধবার বিকাল তিনটা পযর্ন্ত তেমুহনী এলাকার এস বি এম নামের ইটভাটা,মাদারবাড়ী এলাকার সেভেন বি এম কার্যক্রম বন্ধ করে দিয়ে গুড়িয়ে দেওয়া হয়। একই এলাকায় মেসার্স নুর হোসেন ব্রিকসে ২ লাখ টাকা জরিমানা করেন।

অভিযানে নেতৃত্ব দেন, নিবার্হী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর এবং পরিবেশ অধিদপ্তর এর পরিচালক মোয়াজ্জাম হোসেন। তিনি বলেন, আদালতের নির্দেশে অবৈধ ইটভাটাগুলো গুড়িয়ে দিয়ে বন্ধ করে দেওয়া হচ্ছে। আগামীতেও পরিবেশের ছাড়পত্র নেই, জেলা প্রশাসনের অনুমতিবিহীন, পাহাড় কেটে পরিবেশ নষ্ট করে কাঠ পুড়ানো সব ইটভাটাগুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

উল্লেখ্য, চট্টগ্রামের সব অবৈধ ইটভাটা বন্ধে ব্যবস্থা নিতে জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ১৪ ডিসেম্বর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ চট্টগ্রামের সব অবৈধ ইটভাটা বন্ধে ব্যবস্থা নিতে সাতদিনের সময় দেন। আদালতের আদেশে একইসঙ্গে বৈধ ইটাভাটায় জ্বালানি হিসেবে কাঠের ব্যবহার ও কৃষিজমি বা পাহাড়ের মাটি কেটে ব্যবহারকারীদের তালিকাও দাখিল করতে বলা হয়েছে।গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে ২৯ নভেম্বর রিট করা হয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

এদিকে ভিন্ন ভিন্ন উপজেলায় ভিন্নমাত্রার অভিযানের অভিযোগ নাকচ করে দিয়ে ম্যাজিষ্ট্রেট এসএম আলমগীর বলেন, লোহাগাড়ায় ও আবার অভিযোগ চলবে। তবে সাতকানিয়ার একই এলাকায় (এনএইচবি) ব্রিককে গুড়িঁয়ে না দিয়ে জরিমানা করায় চন্দনাইশের অভিযানে সাধারণ মানুষের মনের প্রশ্নকে আরও গুরুত্ব দেয়ার সময় এসেছে বলে মত দিয়েছেন অনেকে।

ফেসবুক মন্তব্য করুন



কেরানীহাট পিকআপ ভ্যান চালক সমবায় সমিতি নির্বাচন

আনোয়ারায় ভূমি প্রতারণার মামলায় পিবিআই’র জালে দুই মেম্বার

চন্দনাইশে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য গিয়াস উদ্দীন সুজনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

পটিয়ায় পৌরসভা নির্বাচনে ৬ জনের মনোনয়ন বাতিল

আনোয়ারায় অবৈধ ইট ভাটাকে ৩ লক্ষ টাকা জরিমানা

বাংলাদেশ বৌদ্ধ নব জাগরণ ফাউন্ডেশনের উদ্যােগে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন

পদুয়ায় ১১জেলে পরিবারের বসতঘর পুড়ে ছাই: ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

পটিয়া পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডে রুপসী দাশের মনোনয়ন দাখিল

গুণীজনরা জীবিত থাকতে তাদের সম্মান করুন: গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে আরমান বাবু রুমেল

সাতকানিয়ার শিক্ষক সমিতির অডিটোরিয়ামের নাম সৈয়দ মোহাম্মদ জাকারিয়ার নামে নামকরনের দাবি, সাতকানিয়ার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দাপন সম্পন্ন।

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত