আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  আনোয়ারায় মাদক ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী,মামলা-হামলার শিকার       হযরত গাজী শাহ্ (রহ.) হযরত কালু শাহ্ (রহ.)ও বার আউলিয়া শাহ্ (রহ.) বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন       পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অভিযানে ১৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২       পটিয়ায় শাহ আশরাফ একাডেমীর সালনা জলসা অনুষ্ঠিত       সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের বিচারের দাবিতে পটিয়ায় প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন       আনোয়ারায় এক ঠিকাদার দিয়েই চলছে এলজিইডি’র সব কাজ, কাজের মান নিয়ে অসন্তোষ স্থানীয়দের!       আনোয়ারায় শঙ্খ নদীতে নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার       আনোয়ারায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে এক সেনা সদস্য নিখোঁজ, উদ্ধার কাজ চলছে       আনোয়ারার পুকুরে ডুবে শিশুর মৃত্যু       বাঁশখালীতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন    


বান্দরবানে প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার ৩৩৯টি ঘর পেল ভূমি ও গৃহহীন পরিবার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর ভূমিহীন ও গৃহহীন পবিারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান উদ্বোধন শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি জমির সনদপত্র উপকারভোগীদের মাঝে তুলে দেন । জমির মালিকানা আর নতুন ঘর হাতে পেয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন গৃহহীনরা ।

শনিবার (২৩.০১.২০২১) তারিখ সকাল ১০:৩০মিনিট সময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মধ্যে এ ঘর হস্তান্তর প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর অনুষ্ঠান শেষে ওই উপকারভোগীদের জমির দলিল আর ঘর পেয়ে নিজের অভিব্যক্তি তুলে ধরেন উপকারভোগীরা।

বান্দরবান সদর উপজেলার ৪নং সুয়ালক ইউনিয়নের ২নং ওয়ার্ডের আনোয়ারা বেগম বলেন, কোন জায়গা জমি ছিল না । এখন মাথাগোঁজার ঠাই হইছে। শেখ হাসিনা ঘর দিয়েছে। ছেলে-মেয়েদের নিয়ে অনেক ভালো থাকতে পারব । আল্লাহ শেখ হাসিনারে দীর্ঘ আয়ু করুক।

বান্দরবান জেলা সদরের ক্যামলং এলাকার কৃষক নুক্রাচিং মারমা জমির দলিল হাতে পেয়ে খুশি। আবেগ আপ্লুত হয়ে তিনি জানান, আমার স্বামী আর আমি অন্যের জায়গায় কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করি । নিজের নামে কোন জায়গা নেই । যখন সরকার একটা ঘর দিয়েছে। এখন অনেক ভালো থাকতে পারব ।

সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মধ্যে প্রধানমন্ত্রীর ঘর হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক এর সভাকক্ষে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো:জিয়াউল হক (এনডিসি,এএফডবিøউ,পিএসসি),পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমানসহ সরকারি বেসরকারী উর্ধতন কর্মকর্তা এবং ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যরা।

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরের আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন,পার্বত্য এলাকায় কেউ গৃহহীন থাকবে না। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সম্প্রদায়ের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে আর তারই সুফল পাচ্ছে দেশের সাধারণ জনসাধারণ। এই এলাকার শিক্ষা ,স্বাস্থ্য ও যোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে আরো হবে । সরকার এই এলাকার উন্নয়নের জন্য খুবই আন্তরিক ।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় ,বান্দরবানের সাত উপজেলায় ৬ হাজার ৮৬৭ জন গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে । প্রথম পর্যায়ে ২হাজার ১৩৪টি বাড়ী তৈরির কাজ চলমান রয়েছে এবং প্রাথমিকভাবে তৈরি ৩৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া শেষে পর্যায়ক্রমে বাকীদের গৃহ হস্তান্তরের সনদপত্র প্রদান করা হবে।

ফেসবুক মন্তব্য করুন



আনোয়ারায় মাদক ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী,মামলা-হামলার শিকার

হযরত গাজী শাহ্ (রহ.) হযরত কালু শাহ্ (রহ.)ও বার আউলিয়া শাহ্ (রহ.) বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন

পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অভিযানে ১৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২

পটিয়ায় শাহ আশরাফ একাডেমীর সালনা জলসা অনুষ্ঠিত

সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের বিচারের দাবিতে পটিয়ায় প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন

আনোয়ারায় এক ঠিকাদার দিয়েই চলছে এলজিইডি’র সব কাজ, কাজের মান নিয়ে অসন্তোষ স্থানীয়দের!

আনোয়ারায় শঙ্খ নদীতে নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার

আনোয়ারায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে এক সেনা সদস্য নিখোঁজ, উদ্ধার কাজ চলছে

আনোয়ারার পুকুরে ডুবে শিশুর মৃত্যু

বাঁশখালীতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত