আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  আনোয়ারায় মাদক ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী,মামলা-হামলার শিকার       হযরত গাজী শাহ্ (রহ.) হযরত কালু শাহ্ (রহ.)ও বার আউলিয়া শাহ্ (রহ.) বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন       পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অভিযানে ১৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২       পটিয়ায় শাহ আশরাফ একাডেমীর সালনা জলসা অনুষ্ঠিত       সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের বিচারের দাবিতে পটিয়ায় প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন       আনোয়ারায় এক ঠিকাদার দিয়েই চলছে এলজিইডি’র সব কাজ, কাজের মান নিয়ে অসন্তোষ স্থানীয়দের!       আনোয়ারায় শঙ্খ নদীতে নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার       আনোয়ারায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে এক সেনা সদস্য নিখোঁজ, উদ্ধার কাজ চলছে       আনোয়ারার পুকুরে ডুবে শিশুর মৃত্যু       বাঁশখালীতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন    


মুহাম্মদ সাঈদুল ইসলাম
নিজস্ব প্রতিনিধি:
আজ অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এ’দিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।

এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের। সারা দেশের হাজার হাজার ভাষাভাষী মানুষও দিনটি শ্রদ্ধাভরে পালন করছেন।

পৃথিবীর বিভিন্ন ভাষাভাষী মানুষের নিজস্ব ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনার সেই রক্তস্নাত গৌরবের সুর বাংলাদেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের শতাধিক দেশের হাজারো- লক্ষ মানুষের প্রাণে অনুপ্রেরণার অবিরাম উৎস হিসেবে অনুরাণিত হয়ে আছে।

তাই একুশ বাঙালির চেতনায় সদা জাগ্রত। আজ সব পথ মিশে গেছে শহীদ মিনারের বেদিতে। শুধু কেন্দ্রীয় শহীদ মিনার নয়, দেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা সব শহীদ মিনারে ফুলেল ভালোবাসা জানিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছে ভাষা শহীদদের।

জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা (ইউনেস্কো) ১৯৯৯ সালে মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয়ার পর থেকে আন্তর্জাতিক পর্যায়ে দিবসটি পালিত হচ্ছে।

এ চেতনাকে ধারণ করে পৃথিবীর নানা ভাষাভাষী মানুষের সঙ্গে আরো নিবিড় যোগসূত্র স্থাপন করে মহান একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ধর্মবর্ণ নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধভাবে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান করছে বাঁশখালী ৭নং সরল ইউনিয়ন এর পাইরাং ৮নং ওয়ার্ডের সাবেক মেম্বার আবদুর রশিদ এর সর্ব কনিষ্ঠ পুত্র বিশিষ্ট ব্যবসায়ী এ.এইচ মিম্বার ট্রেডার্স এর মালিক মাসুম হোছাইন। সেই সাথে মহান শহীদ দিবস উপলক্ষে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাণ্জলী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে বাংলাসহ বিশ্বের সব ভাষা ও সংস্কৃতির জনগণকে জানিয়েছে আন্তরিক শুভেচ্ছা।

ফেসবুক মন্তব্য করুন



আনোয়ারায় মাদক ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী,মামলা-হামলার শিকার

হযরত গাজী শাহ্ (রহ.) হযরত কালু শাহ্ (রহ.)ও বার আউলিয়া শাহ্ (রহ.) বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন

পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অভিযানে ১৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২

পটিয়ায় শাহ আশরাফ একাডেমীর সালনা জলসা অনুষ্ঠিত

সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের বিচারের দাবিতে পটিয়ায় প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন

আনোয়ারায় এক ঠিকাদার দিয়েই চলছে এলজিইডি’র সব কাজ, কাজের মান নিয়ে অসন্তোষ স্থানীয়দের!

আনোয়ারায় শঙ্খ নদীতে নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার

আনোয়ারায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে এক সেনা সদস্য নিখোঁজ, উদ্ধার কাজ চলছে

আনোয়ারার পুকুরে ডুবে শিশুর মৃত্যু

বাঁশখালীতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত