বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

অত্যাধুনিক রেকর্ড স্টুডিও কক্সবাজার চকরিয়ায়, জেলার শিল্পীদের মুখে চওড়া হাসি

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১

 

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার:

হাম, নাত, গজল, আধুনিক গান, আঞ্চলিক গান, রবিন্দ্র সংগীত, নজরুলগীতি, পোকগান, পল্লিগীতিসহ বিভিন্ন গান অডিও ও ভিডিও রেকর্ডিং করা যাবে স্বল্প মূল্যে ৷ কক্সবাজার জেলায় ভাল কোন রেকর্ডিং স্টুডিও না থাকায় এ সমুদ্র কন্যার শহরে কোন স্থানে রেকর্ড স্টুডিও নেই ৷ জেলার সঙ্গীতশিল্পীদের গান বা কোনও সাউন্ড রেকর্ডিংয়ের জন্য ছুটে যেতে হত ভিন জেলা কিংবা সেই ঢাকার স্টুডিও গুলোতে।

জেলার এই অভাবের কথা ভেবেই নেওয়া হল এ উদ্যোগ। কক্সবাজার জেলা তথা চকরিয়া উপজেলার মালুমঘাট খৃস্টান মেমোরিয়াল হাসপাতালে অপজিটে সঙ্গীতশিল্পীদের জন্য তৈরি হলো আস্ত একটি আধুনিক রেকর্ডিং স্টুডিও STUDIO-H রেকর্ডিং স্টুডিও নামে রেকর্ডিং স্টুডিওতে রয়েছে অত্যাধুনিক সমস্ত ব্যবস্থা। ২৬ ফেব্রুয়ারি এই অত্যাধুনিক রেকর্ডিং স্টুডিওর উদ্বোধন করেন, গীতিকর, সূরকার, সংগীত শিল্পী ও বাংলাদেশ বেতার, কক্সবাজার বেতার শিল্পী আজম সা ৷

পাশাপাশি শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন, শিল্পী মও, জয়নাব, মিল্লাত, রনি, সোহেল রানা, তারমিনা ইয়াসমিন কারিনা ৷ গীতিকার ও সূরকার সাহেনা পারভিন ৷ ম্যানেজিং ডাইরেক্ট আজাহারা হোছাইন, মিউজিক কম্পোজার আব্দু রশিদ, সহযোগী মিউজিক কম্পোজার হানিফ মাহমুদ ও অন্যান্য বিশিষ্টজনরা। জানা গেছে এই ভিডিওতে লাইভ কনসার্টের ব্যবস্থা থাকবে। এতদিনে জেলায় একটি অত্যাধুনিক মানের স্টুডিও পাওয়ায় খুশি জেলার সঙ্গীতশিল্পীরা।