আজ ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ || ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশ প্রেস ক্লাবের পক্ষে অসহায় পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ       মাদ্রাসার গাছ কেটে বিক্রি করার সময় বন কর্মকর্তাদের হাতে ধৃত মাদরাসা সুপার       এমপি নদভী’র শারীরীক সুস্থতা কামনায় মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত       হেফাজত নেতাদের অনৈতিক কর্মকাণ্ডে আলেম উলামারাও লজ্জিত: বদিউল আলম       কোলাগাঁওয়ে ৫ হাজার পরিবার পাচ্ছে চেয়ারম্যান শামসুর ইফতার সামগ্রী       ছনহরা ষোড়শী বালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এম আবদুল গনি সংবর্ধিত       চন্দনাইশে প্রবাসে মৃত্যুবরণকারী ইউছুপের পরিবার ইউএই সমিতি’র অর্থায়নে পাকা ঘর উপহার পেল       বোয়ালখালীতে ৮ দিন ধরে অবরুদ্ধ ছয় পরিবার       কর্ণফুলীতে সন্ধ্যার পর দোকান খোলা রাখায় জরিমানা       করোনা মোকাবেলায় সকলকে ভূমিকা রাখতে হবে- পটিয়া উপজেলা যুবলীগ    


 

নিজস্ব প্রতিনিধি:
দৈনিক কালের কন্ঠ পত্রিকার বোয়ালখালী প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএসএফ) বোয়ালখালীর সাধারণ সম্পাদক কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চট্টগ্রাম দক্ষিণ জেলা ও চন্দনাইশ শাখার উদ্যোগে বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকালে দোহাজারী হাজারী শপিং সেন্টারের সামনে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক আব্দুল হাকিম রানা। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক সোহাগ আরেফিন। বিশেষ আলোচক ছিলেন বিএমএসএফ’র চট্টগ্রাম দক্ষিণ জেলা সহসভাপতি ও চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি এডভোকেট মো. দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির গণযোগাযোগ বিষয়ক ও চট্টগ্রাম দক্ষিণ সাধারণ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী।

বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক এমএহামিদ ও চন্দনাইশ উপজেলা আহবায়ক ও চন্দনাইশ প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক নুরুল আলমের যৌতসঞ্চালনায় বক্তব্য রাখেন চন্দনাইশ প্রেসক্লাব সহ-সভাপতি আবিদুর রহমান বাবুল, মাওলানা মোজাহেরুল কাদের, আবু তালেব আনচারী, এসএম রহমান, এসএম রাশেদ, সহ সাংগঠনিক তুষার আহমদ কায়ছার, সেলিম উদ্দীন।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক কামরুল ইসলাম মোস্তফা, ছাদেক হোসেন, মাঈন উদ্দিন, জাহাঙ্গীর আলম চৌধুরী, এসএম জাকির, ফয়সাল চৌধুরী, মোকতার হোসেন, আব্দুল আজিজ, শহীদুল ইসলাম, আরফাত হোসেন, ইফতেখার নুর তিশান প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ”কর্নফুলী নদীর দক্ষিণ পাড় থেকে কক্সবাজার পর্যন্ত বিস্তৃত এলাকায় একমাত্র নারী সাংবাদিক কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে নারী অগ্রযাত্রা থামিয়ে দিতে চায় একটি কুচক্রী মহল। রক্তচক্ষু উপেক্ষা করে সকল অন্যায়, অনিয়ম ও দুর্নীতি তুলে ধরায় ক্ষোভের বশবর্তী হয়ে অন্যায় অনিয়মের সাথে জড়িত অপশক্তিগুলো ঐক্যবদ্ধ হয়ে এই মিথ্যা মামলা করেছে। সাংবাদিকেরা হলেন জাতির বিবেক, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সমাজের নানা অসঙ্গতি, অন্যায়-অনিয়ম তুলে ধরাই হলো সাংবাদিকদের পেশাগত ও নৈতিক দায়িত্ব।

আমাদের (সাংবাদিকদের) মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র মতবিরোধ থাকলেও সকল মতবিরোধ ভুলে আজ একপ্লাটফর্মে দাঁড়িয়েছি সাহসী সাংবাদিক কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও বিচার বিভাগীয় তদন্ত করা হোক না হলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। সকল উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, তথ্য ও সম্প্রচার মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে। পরে একটি বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ করে।

ফেসবুক মন্তব্য করুন



চন্দনাইশ প্রেস ক্লাবের পক্ষে অসহায় পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

মাদ্রাসার গাছ কেটে বিক্রি করার সময় বন কর্মকর্তাদের হাতে ধৃত মাদরাসা সুপার

এমপি নদভী’র শারীরীক সুস্থতা কামনায় মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত

হেফাজত নেতাদের অনৈতিক কর্মকাণ্ডে আলেম উলামারাও লজ্জিত: বদিউল আলম

কোলাগাঁওয়ে ৫ হাজার পরিবার পাচ্ছে চেয়ারম্যান শামসুর ইফতার সামগ্রী

ছনহরা ষোড়শী বালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এম আবদুল গনি সংবর্ধিত

চন্দনাইশে প্রবাসে মৃত্যুবরণকারী ইউছুপের পরিবার ইউএই সমিতি’র অর্থায়নে পাকা ঘর উপহার পেল

বোয়ালখালীতে ৮ দিন ধরে অবরুদ্ধ ছয় পরিবার

কর্ণফুলীতে সন্ধ্যার পর দোকান খোলা রাখায় জরিমানা

করোনা মোকাবেলায় সকলকে ভূমিকা রাখতে হবে- পটিয়া উপজেলা যুবলীগ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত