শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সরকার কৃষক ও কৃষির উন্নয়নে কাজ করছে: হুইপ সামশুল হক চৌধুরী

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

মহিউদ্দীন চৌধুরী,বিশেষ প্রতিনিধি:
জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধূরী এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষক ও কৃষির উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বাংলাদেশ কৃষি প্রধান দেশ। তাই শেখ হাসিনার সরকার কৃষি উৎপাদন বৃদ্ধি’র লক্ষ্যে আধুনিক যন্ত্রপাতি, বিনামূল্যে সার কীটনাশক, কৃষি ঋণসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে।

পটিয়ায় কোন কৃষি জমি অনাবাদি রাখা যাবে না। অনাবাদি জমি গুলো কৃষি অফিসারের মাধ্যমে টেক্টার দিয়ে চাষাবাদের উপযোগী করা হবে। কোন এলাকায় কৃষি জমি’র টপসয়েল কাটা যাবে না। কোন সিন্ডিকেট করে টপসয়ের কাটা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দেন।

তিনি বৃহস্পতিবার পটিয়া ও কর্ণফুলী উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্য উচ্চ ফলনশীল ধান বীজ, সার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ফয়সাল আহমদ এর সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কল্পনা রহমানের স্বাগত বক্তব্যে’র পর অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পৌরসভার মেয়র মো: আইয়ুব বাবুল, সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান শাহদাত হোসেন ফরিদ, মুজিবুল হক চৌধুরী নবাব, কৃষি উপদেষ্ট আ’লীগ নেতা আজিমূল হক, পৌরসভা আ’লীগ সভাপতি আলমগীর আলম, সাধারন সম্পাদক এমএনএ নাছির, কাউন্সিলর কামাল উদ্দিন বেলাল, শফিউল আলম, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা উত্তম কুমার মজুমাদার।

প্রতি কৃষককে ৫ কেজি ধান বীজ, ২০ কেজি ডিএসফি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করেন। পটিয়ায় ৫৭৫ ও কর্ণফুলী উপজেলায় ১২৫ জন কৃষকের মাঝে এ সার বীজ বিতরণ করা হয়।