আজ ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে ভূমি অধিগ্রহনের দখলকৃত জমি /সম্পত্তির ক্ষতিপূরণের সম্পূর্ণ টাকা বুঝিয়ে দেওয়ার দাবীতে ভূমি মালিকদের মানববন্ধন       মাদার্শা ইউনিয়নে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদান       লোহাগাড়ায় দরিদ্র-দুঃস্থদের প্রধানমন্ত্রীর অনুদান       পটিয়াবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ইমরান উদ্দীন বশির       “লোহাগাড়ায় একতা সংঘের উদ্যোগে এলাকার গরীব-অসহায়দের জন্য ঈদ উপহার প্রদান”       জিরিতে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন শিল্পপতি ফরিদুল আলম       সাতকানিয়াবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- ইমরান ফরহাদ       লোহাগাড়ায় কৃষকের ধান কেটে দিল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ।       চট্টগ্রামবাসীকে মাহে রমজানের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন আ.লীগ নেতা আইয়ুব আলী       পৃথিবীতে একই দিনে পবিত্র ঈদ ও অন্যান্য ধর্মীয় দিবস পালনের আহবান    


নিজস্ব প্রতিবেদক: চলছে রহমত, মাগফিরাত, নাজাতের মাস মাহে রমজান। প্রতি বছর এই সময়ে দেশব্যাপী বিভিন্ন জায়গায় সহীহ কোরআন শিক্ষার দারুল কিরাত কোর্স করানো হয়। রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দেশব্যাপী অধিকাংশ শিক্ষার্থীই এই কোর্সে অংশগ্রহণ করত। তবে গত দুবছর যাবৎ করোনা ভাইরাসের প্রকোপে বন্ধ রয়েছে রমজানে দারুল কিরাত কার্যক্রম। এমতাবস্থায় শিক্ষার্থীদের সহীহ কোরআন শিক্ষা দিতে অনলাইনে সহীহ কোরআন শিক্ষার ক্লাস চালু করেছেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার আলিম ২য় বর্ষের শিক্ষার্থী হাফেজ মোহাম্মদ ইকবাল হুসাইন কাউছার। পবিত্র রমজানের শুরু থেকেই নিজ ফেইসবুক আইডিতে (https://www.facebook.com/ikbal.mahmud.121) প্রতিদিন সকাল ১০টায় লাইভে ক্লাস নিচ্ছেন শিক্ষার্থীদের। পাশাপাশি পরবর্তীতে ক্লাসগুলো দেখার জন্য পুনঃপ্রচার হচ্ছে তার ইউটিউব চ্যানেলও।

এ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, সহীহ শুদ্ধ কোরআন তেলাওয়াতের ফজিলত অত্যাধিক। পবিত্র কোরআন যদি সহীহ ভাবে তেলাওয়াত না করা হয় তাহলে সওয়াবের পরিবর্তে গুনাহ হওয়ার সম্ভাবনা বেশি। মহান আল্লাহ কোরআনে এমনও ইরশাদ করেছেন, কোরআনের এমন কিছু পাঠক আছে যাদেরকে কোরআন অভিশাপ দেয়। একজন তালেবুল ইলম হিসেবে মানুষকে সহীহ কোরআন শিক্ষা দেওয়া আমাদের কর্তব্য। যেহেতু এবছর করোনার কারনে সকল দারুল কিরাত প্রশিক্ষণ কেন্দ্র গুলো বন্ধ, সেজন্য আমরা অনলাইনে বিনামূল্যে ক্লাস নেওয়ার আয়োজন করেছি। পুরো রমজান মাস জুড়েই থাকবে এ কার্যক্রম।

এরই মধ্যে তিনি শেষ করেছেন ৯ পর্বের তাজভিদ ক্লাস। তিনি আরো বলেন, এই তাজভিদ ক্লাস গুলোর মধ্যে বেসিক নিয়ম-কানুন সমূহ উল্লেখ করা হয়েছে যা বিশুদ্ধ কোরআন তেলাওয়াতের জন্য অত্যন্ত জরুরি। বর্তমানে চলছে তাজভিদ সহকারে বিভিন্ন সূরার মশক প্রদান।

এদিকে তার এই কার্যক্রম বিভিন্ন মহলে এবং শুভাখাঙ্খীদের কাছে প্রশংসা কুঁড়িয়েছে। ধর্মীয় বিভিন্ন সংগঠন তার এই কার্যক্রমের জন্য মোবারকবাদ জানিয়েছেন এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। অনলাইনে শিক্ষার্থীদের সাড়াও মিলছে বেশ। তিনি এই কার্যক্রমের জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

ফেসবুক মন্তব্য করুন





চন্দনাইশে ভূমি অধিগ্রহনের দখলকৃত জমি /সম্পত্তির ক্ষতিপূরণের সম্পূর্ণ টাকা বুঝিয়ে দেওয়ার দাবীতে ভূমি মালিকদের মানববন্ধন

মাদার্শা ইউনিয়নে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদান

লোহাগাড়ায় দরিদ্র-দুঃস্থদের প্রধানমন্ত্রীর অনুদান

পটিয়াবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ইমরান উদ্দীন বশির

“লোহাগাড়ায় একতা সংঘের উদ্যোগে এলাকার গরীব-অসহায়দের জন্য ঈদ উপহার প্রদান”

জিরিতে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন শিল্পপতি ফরিদুল আলম

সাতকানিয়াবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- ইমরান ফরহাদ

লোহাগাড়ায় কৃষকের ধান কেটে দিল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ।

চট্টগ্রামবাসীকে মাহে রমজানের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন আ.লীগ নেতা আইয়ুব আলী

পৃথিবীতে একই দিনে পবিত্র ঈদ ও অন্যান্য ধর্মীয় দিবস পালনের আহবান

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত