শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় কৃষকের ধান কেটে দিল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ।

প্রকাশিত হয়েছে- রবিবার, ৯ মে, ২০২১

 

নুরুল আমিন, চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় দুই কৃষকের পাকা ধান কেটে দিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। শনিবার (৭ মে ) উপজেলার আমিরাবাদ ইউনিয়নের রাজঘাটা গ্রামের দুই কৃষকের ৪০ শতক জমির ধান বিনাপারিশ্রমিকে কেটে দেন তারা।

জানা গেছে, করোনা ভাইরাস মহামারিতে চলমান লকডাউনে শ্রমিক সঙ্কটে কারণে ঐ এলাকার দুই কৃষক মোক্তার ও শোয়াইবের পাকা ধান কাটতে পারছিলেন না। এ খবর পেয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্হপনা সম্পাদক মোঃ রাকিবুল হাসান ওই কৃষকদের সাহায্যের হাত বাড়িয়ে দেন।

এই সময় তার সাথে উপস্থিত ছিলেন, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাকিবুল হাসান বিজয়, ছাত্রলীগ নেতা ইয়াসিন, আব্দুল্লাহ, সাহেদ, মোনতাসির, ইহাব প্রমুখ।

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়ন রাজঘাটা গ্রামের কৃষক মোক্তার ও শোয়াইব জানান, কয়েকদিন আগে তার ধান পেকে গেলেও করোনার কারণে শ্রমিক না পেয়ে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় গত কয়েকদিন ধরে কোনো উপায় পাচ্ছিলেন না তিনি। এ খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দিয়েছেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মোঃ রাকিবুল হাসান জানান, দেশের যে কোনো দুর্যোগ বা ক্রান্তিলগ্নে সাধারণ মানুষ ছাত্রলীগকে পাশে পেয়েছে। জেলা ছাত্রলীগের নির্দেশে বর্তমান করোনা সঙ্কট মোকাবেলাসহ যে কোনো মানবিক শঙ্কটে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সাধারণ মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। ওই চেতনা থেকেই কৃষকদের ধান কেটে দেয়া হয়েছে।