আজ ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


রাঙ্গুনীয়া প্রতিনিধিঃ
চট্টগ্রামের উত্তর রাঙ্গুনিয়ায় কিরিচ, অস্ত্র ও কার্তুজ সহ সন্ত্রাসী এসকান্দর ওরপে বাচাকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে তাকে গ্রেফতার করা হয়। এলাকায় এক ব্যবসায়ীর উপর হামলা করে হাত কেটে দেওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় দীর্ঘদিন ধরে পলাতক ছিল সে। গ্রেফতারের পর স্বীকারোক্তি অনুযায়ী তার কাছ থেকে হামলায় ব্যবহৃত কিরিচ সহ অস্ত্র ও কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। তার বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ও বিষ্পোরক সহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে তার বিরুদ্ধে অস্ত্র আইনে আরও একটি মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত এসকান্দর দক্ষিণ রাজানগর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড ফুলবাগিচা গ্রামের বশির আহমদ পাড়া এলাকার সোলতান আহমদের পুত্র।
রাঙ্গুনিয়া থানার এসআই সুমন জানান, ‘উত্তর রাঙ্গুনিয়ার ফুলবাগিচা গ্রামে ব্যবসায়ী মো. আইয়ুব আলীর (৩০) উপর হামলার ঘটনায় সে প্রধান আসামী। দীর্ঘদিন ধরে সে পালিয়ে বেড়াচ্ছিল। গোপন সংবাদে সোমবার বিকালে তার শ্বশুর বাড়ি উপজেলার লালানগর ইউনিয়নের আকবর সিকদার পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী হামলায় ব্যবহৃত কিরিচ উদ্ধারে তার ঘরে গেলে তার শোভার কক্ষের আলমারি থেকে একটি দেশিয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। আলাদা আরও একটি অস্ত্র মামলা দিয়ে মঙ্গলবার সকালে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।’
প্রসঙ্গত গত ১৭ ফেব্রুয়ারি বিকালে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ফুলবাগিছা গ্রামের ব্যবসায়ী মো. আইয়ুব আলীর (৩০) উপর অতর্কিতভাবে হামলা চালায় এসকান্দর সহ একদল সন্ত্রাসী। হামলায় সন্ত্রাসীরা আইয়ুব আলীকে কিরিচ দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। এতে তিনি মাথায়, হাতে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান। ঘটনার পর স্থানীয় লোকজন আইয়ুব আলীকে রক্তাক্ত অবস্থায় অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এতে আইয়ুব আলীর শারীরিক অবস্থার অবনতি ও প্রচন্ড রক্তক্ষরণ হওয়া তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানাস্তর করা হয়। বর্তমানে তিনি সেখানে দীর্ঘদিন ধরে চিকিৎসা নিলেও অবস্থার উন্নতি না হওয়ায় ভারতে চিকিৎসার জন্য নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানায় তার স্বজনরা। আইয়ুব আলী দক্ষিণ রাজানগর বশির মোহাম্মদ পাড়ার আলহাজ্ব ফয়েজ আহমেদের ছেলে। এ ঘটনায় আহতের বড় ভাই প্রবাসী মো. ইউসুফ বাদি হয়ে পাঁচজনকে আসামী করে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। আসামীরা হলো- সেকান্দর, এসকান্দর, সুলতান আহমেদ, জাহেদা বেগম ও মনোয়ারা। এরমধ্যে জাহেদা বেগম ও সুলতান আহমেদকে পুলিশ গ্রেফতার করলেও বর্তমানে তারা জামিনে বের হয়ে এসেছে। এছাড়াও প্রবাসে পালিয়ে গেছে হামলার অন্যতম আসামী সেকান্দর।
মামলার বাদি মো. ইউসুফ অভিযোগ করেছেন, এসকান্দর ও সেকান্দর এলাকায় সন্ত্রাসী হিসেবে পরিচিত। তারা বিভিন্ন সময়ে এলাকায় অস্ত্র-শস্ত্র নিয়ে মহড়া দেয়। তাদের বিরুদ্ধে নানা অভিযোগে থানায় মামলা রয়েছে। তাদের অত্যাচারে এলাকাবাসী অতীষ্ট। এসকান্দর গ্রেফতার হওয়ার খবরে এলাকায় সাধারণ মানুষ স্বস্তী প্রকাশ করেছেন বলে জানান তিনি।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত