শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

অবিলম্বে ফিলিস্তিনে ইসরাঈলী বর্বর নগ্ন হামলা বন্ধের দাবী– মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৮ মে, ২০২১
মুহাম্মদ বোরহান উদদীন, চট্টগ্রাম:
১৭ই মে ২০২১ইং সোমবার” বিকাল ৩ ঘটিকা হতে “আযহারী সাইবার টিম বাংলাদেশ”র ব্যবস্থাপনায়, আহলে সুন্নাত ওয়াল জামাআ’ত বাংলদেশ ও  গাউসিয়া কমিটি বাংলাদেশ বায়েজিদ থানা শাখা সার্বিক সহযোগিতায় এবং শায়খ আল্লামা সৈয়্যদ হাসান আল আযহারীর আহ্বানে চট্টগ্রাম বায়েজিদ থানাধীন অক্সিজেন চত্বরে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা -বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়েছে।
প্রধান অথিতি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামআ’ত বাংলাদেশের মান্যবর চেয়ারম্যান আল্লামা কাযী মঈনুদ্দীন আশরাফী ও প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সিনিয়র যুগ্ম-মহাসচিব  স,উ,ম আব্দুস সামাদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সেক্রেটারি নুরুল আজিম রণি ও বর্তমান সেক্রেটারী জাকরিয়া দস্তগীর ।
প্রধান অথিতি বলেন- মানবাধিকার সংস্থাগুলো আজ নিরব ভূমিকা পালন করছে। অপর দিকে আমেরিকাসহ বিশ্বমোড়লরা ইসরাঈলের পক্ষে সাফাই গাইছে আমরা এর তীব্র নিন্দাজ্ঞাপন করছি।
শায়খ আল্লামা সৈয়দ মুহাম্মদ হাসান আল -আযহারী তার বক্তব্যে বলেন- বাংলাদেশ সরকার বিশেষ মাননীয় প্রধানমন্ত্রীকে তার বিবৃত প্রদানের জন্য ধন্যবাদ জানাই। এখন ফিলিস্তিনের পাশে দাড়ানো ঈমানের দাবী এবং মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবী । ইসরাঈলের সাথে সকল মুসলিম দেশের বাণিজ্য বন্ধ করা এবং ফিলিস্তিনে ইহুদী জঙ্গীগোষ্ঠী ইসরাঈলের অবৈধ ভূমি দখল ও ক্রমাগত হামলা বন্ধে মুসলিম রাষ্ট্রগুলোর সোচ্চার ভুমিকা রাখার আহবান।
তাছাড়া ইসরাঈলের সকল পণ্য আমদানী,  বিক্রয় বন্ধ ও ক্রয় থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি আরো বলেন- আহলে সুন্নাত ওয়াল জামআ’ত বাংলাদেশের কো-চেয়ারম্যান অধ্যক্ষ মুফতি সৈয়্যদ অছিয়র রহমান আলকাদেরি জরুরী কাজ থাকায় শরীক হতে পারেনি। কিন্তু তিনি তাঁর সমর্থন জ্ঞাপন করে বলেছেন- শহরে-গ্রামে দেশের সকল জায়গায় আগামী শুক্রবার বাদে জুমা ফিলিস্তিনে ইহুদীদের হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা, মিছিল করার আহবান জানিয়েছেন।।
বক্তরা বলেন- ইসরাঈল মুসলমানদের অতি পবিত্র জায়গা ও হাজার বছরের ঐতিহ্য বায়তুল মুকাদ্দাসে নামাজরত নিরীহ মুসলমানের ওপর হামলা করে পাখির মতো হত্যা করেছে যা সভ্য ইতিহাসে ন্যাক্কারজনক । অবিলম্বে ফিলিস্তিনে ইসরাঈলী নগ্ন বর্বর হামলা বন্ধের দাবী জানান।
আরো বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি বাংলাদেশ বায়েজিদ থানা শাখার সেক্রেটারি আলহাজ্ব সৈয়দ হাবিবুর রহমান সর্দার,মেখল আওয়ামী লীগের সেক্রেটারি ইঞ্জিয়ার সৈয়দ মুহিবুল হক,শাহাজাদা ছৈয়দ মোকাররম বারী, কাযী খালেদুর রহমান হাশেমী, মাওলানা জায়নাল আবেদীন কাদেরী, মাওলানা মাহবুবুল হক নুরে বাংলা, মাওলানা এনাম রেজা, শাহজাদা মাওলানা সৈয়দ আহমদ রেজা কাদেরী, মাওলানা জাহাঙ্গীর আলম, মাওলানা সোলাইমান রজভী, আবুল লাইস মুহাম্মদ কাইসান,মুহাম্মদ সাদ্দাম হোসেনসহ বহু ওলামায়ে কেরাম, পীর- মাশায়েখ, বুদ্ধিজীবি, স্কলার, শিক্ষক সমাজ ও সমাজেসেবকবৃন্দ বক্তব্য প্রদান করেছেন।
ঈমানী দায়িত্বে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে দলে দলে যোগদান করে প্রোগ্রামকে সফল করায় শায়খ আল্লামা সৈয়দ মুহাম্মদ হাসান আল -আযহারী সর্বস্থরের মুসলিম জনতা ও আযহারী সাইবার টীমের বিভিন্ন শাখা হতে আগত সকলের প্রতি শোকরিয়া ও মোবারকবাদ জানিয়ে মিছিল শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি-কল্যাণ কামনা করে দোয়া-মুনাজাতের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করা হয়।