আজ ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা       পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি       সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত       পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান       কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।       টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।       মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা       চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ       আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু       লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত    


ইসরাইলি বর্বরতা ও নৃশংসতায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের খাদ্য ও চিকিৎসা সহায়তার অংশ হিসেবে দেশের শীর্ষস্থানীয় দাতা সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ হতে ১৫ হাজার মার্কিন ডলার প্রদান করা হয়।

আজ ১লা জুন মঙ্গলবার দুপুর আড়াইটায় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া লোহাগাড়া) আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ঢাকাস্থ ফিলিস্তান দূতাবাসে উপস্থিত হয়ে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও ঢাকা কূটনীতিক কোরের ডীন মি. ইউসুফ এস ওয়াই রামাদানের হাতে এই সহায়তা প্রদান করেন।

ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভুতি ও সহমর্মিতা প্রকাশ করতে সশরীরে উপস্থিত হওয়ায় ফিলিস্তিনি রাষ্ট্রদূত মি. ইউসুফ এস ওয়াই রামাদান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র নেতৃত্বে প্রতিনিধি দলকে স্বাগত জানান। প্রতিনিধি দলের মধ্যে ছিলেন ড.মোজাফফর হোসাইন নদভী, বিশিষ্ট ইসলামী স্কলার মুহাম্মদ আমিন নদভী প্রমুখ।

রাষ্ট্রদূতের সাথে আলোচনায় প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন প্রতিষ্ঠার মুক্তি সংগ্রামের প্রতি একাত্মতা এবং ফিলিস্তিনের নিপীড়িত মানুষের প্রতি সংহতি প্রকাশ করে বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ সবসময় ফিলিস্তিনি জনগণের সাথে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন।

তিনি বলেন, ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সম্পর্ক ও বন্ধুত্ব দীর্ঘদিনের। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ফিলিস্তিনের অবিসংবাদিত নেতা ইয়াসির আরাফাতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে ড. আবু রেজা নদভী এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতার কঠোর নিন্দা জানানোর পাশাপাশি অবরুদ্ধ ফিলিস্তিন জনগণের জন্য দ্রুত সময়ের মধ্যে জরুরী ত্রাণ সহায়তাও প্রেরণ করেছেন।

ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও ঢাকা কূটনীতিক কোরের ডীন ইউসুফ এস ওয়াই রামাদানকে আরব বিশ্বসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাথে নিয়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ভিজিটের আমন্ত্রণ জানান এবং ফিলিস্তিনের শিক্ষার্থীদের বৃত্তিসহকারে এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের আশ্বাস প্রদান করেন।

জবাবে ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশের জনগণের নিঃস্বার্থ সমর্থন ও অকৃত্রিম ভালোবাসা ফিলিস্তিন জনগণ সবসময় কৃতজ্ঞতার সাথে স্মরণ করে।

রাষ্ট্রদূত বলেন, বন্ধু ও ভ্রাতৃপ্রতিম দেশের পাসপোর্ট থেকে দখলদার ইসরায়েল রাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা লেখা মুছে ফেলায় ফিলিস্তিনের আবাল বৃদ্ধ বনিতার পাশাপাশি ক্ষুদে ফিলিস্তিনিরা পর্যন্ত মর্মাহত হয়েছেন। ইতিমধ্যে ফিলিস্তিনের শিশু কিশোররা ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা পুনঃ বহালের আবেদন জানিয়ে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পত্র প্রেরণের উদ্যোগের কথাও জানান।

রাষ্ট্রদূত ফিলিস্তিনি জনগণের আবেগের বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এবং বাংলাদেশের জাতীয় সংসদে তুলে ধরার জন্য মাননীয় সাংসদ ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর প্রতি অনুরোধ জানান। এসময় রাষ্ট্রদূত জাতিরজনক বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনীর আরবী সংস্করণ মাননীয় সাংসদকে উপহার দেন।

অধ্যাপক শাব্বির আহমদ
প্রেস সচিব, মাননীয় সংসদ সদস্য।

ফেসবুক মন্তব্য করুন





চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা

পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি

সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত

পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান

কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।

টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।

মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ

আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু

লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত