আজ ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  ড.আবুরেজা নদভী এমপি’র আন্তরিক সহযোগিতায় সার্বিক উন্নয়নে দ্রুত এগিয়ে যাচ্ছে চরম্বা ইউনিয়ন       লোহাগাড়ায় ভাবীর হাতে দেবর খুন, ঘটনার তিন ঘন্টার মধ্যে খুনি ও তাঁর স্বামী গ্রেপ্তার       লোহাগাড়ায় ১৮ দোকানীকে ১ লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত       এবার কোরবানির ঈদে বাজার কাঁপাবে সাতকানিয়া উপজেলার মৌ: আজিজের গরু       সরকার নানা প্রকল্পের মাধ্যমে কৃষকদের স্বনির্ভর করতে কাজ করছে সরকার: কৃষিবিদ লুৎফর রহমান       লোহাগাড়ায় এক রাতে তিন মন্দির চুরি       সাবেক যুবলীগ নেতা আলহাজ্ব এম জসিম হিরো কে দোহাজারী পৌরসভায় শ্রম বিষয়ক সম্পাদক নির্বাচিত       রাঙ্গুনিয়ায় কিং সালমান সেন্টারের অর্থায়নে এমপি নদভী’র খাদ্য প্যাকেট বিতরণ       আনোয়ারায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল হস্তান্তর       চন্দনাইশে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর প্রদানের দলিল হস্তান্তর    


 

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:

আনোয়ারার বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলায়মানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে স্থানীয় সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (০১ জুন) বিকাল ৪ টায় বৈরাগ ইউনিয়ন পরিষদে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, আনোয়ারা উপজেলা যুবলীগের আহ্বায়ক শওকত ওসমান, ইউপি সদস্য মোহাম্মদ সোলোইমান, মোহাম্মদ ওসমান, মহিলা ইউপি সদস্য মোছাম্মৎ বতলু বেগম, কুনছুমা আকতার, আবদুর রহিম, নুরুল ইসলাম, মোহাম্মদ আলী, মোহাম্মদ ইউনুছ, মোহাম্মদ মোজাম্মেল হক, মৌলানা নুরুল হক, রেহেনা আকতার, আবুল হাসেম, নুরুল আলম, আবুল কাশেম, আবু তালেব, মৌলানা সরোয়ার আলম, মোহাম্মদ নাছির উদ্দিনসহ গুচ্ছ গ্রামের বসবাসরত বাসিন্দারা।

প্রকাশিত সংবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যসহ যাদের বক্তব্য দেওয়া হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত দাবী করে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান বলেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধিনে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গৃহহীনও ভূমিহীনদের জন্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির প্রচেষ্টায় আনোয়ারা উপজেলায় ৬০০টি ঘর বরাদ্দ পাওয়া যায়। এরই অংশ হিসেবে গুয়াপঞ্চক গ্রামে সরকারি খাস জমিতে ৮০টি ঘরের বরাদ্দ পাওয়া যায়। কিন্তু ঔই জায়গায় আগে থেকে ২৬টি পরিবার বসবাস করে আসছিলো। তাদের মধ্যে এককালীন ও মাসিক চাঁদা ধার্য্য করে একটি সমিতি রয়েছে। মূলত তাদের দেখভালের জন্য তারা নিজেরাই এ সমিতি গঠন ও চাঁদা তুলে থাকে।

গত সোমবার (৩১ মে) দুপুরে আমি সহ উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলামসহ প্রকল্প স্থান পরিদর্শন ও বসবাসরত পরিবারদের উচ্ছেদ করার জন্য যায়। সেখানে বসবাসরত বাসিন্দাদের সাথে কথা বলে তাদের উচ্ছেদ করা হয়। ঘর তৈরী কাজ শেষ হলে উচ্ছেদকৃত পরিবারদের পুর্নবাসন করা হবে বলে জানানো হয়।

কিন্তু এ পরিস্থিতিকে কেন্দ্র করে স্থানীয় একটি মহল আমার বিরুদ্ধে একটি অনলাইন সংবাদ মাধ্যমে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করে আমাকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করে। এতে করে বৈরাগ ইউনিয়নবাসীসহ আমার রাজনৈতিক অভিভাবক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে বলে আমি মনে করি। এসময় তিনি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের তীব্র প্রতিবাদ জানান।

এবিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদের কাছে জানতে চাইলে তিনি বলেন, বৈরাগ ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের ঘরের তালিকা প্রস্তত করণে আমার নাম ব্যবহার করে স্থানীয় চেয়ারম্যান ভূমিহীন ও গৃহহীনদের কাছ থেকে টাকা নেওয়ার কোন অভিযোগ আমার কাছে নেই এবং ঘটনাস্থল পরিদর্শনকালেও স্থানীয়রা চেয়ারম্যানকে টাকা দেওয়ার বিষয়ে অভিযোগও করেনি।

ফেসবুক মন্তব্য করুন





ড.আবুরেজা নদভী এমপি’র আন্তরিক সহযোগিতায় সার্বিক উন্নয়নে দ্রুত এগিয়ে যাচ্ছে চরম্বা ইউনিয়ন

লোহাগাড়ায় ভাবীর হাতে দেবর খুন, ঘটনার তিন ঘন্টার মধ্যে খুনি ও তাঁর স্বামী গ্রেপ্তার

লোহাগাড়ায় ১৮ দোকানীকে ১ লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

এবার কোরবানির ঈদে বাজার কাঁপাবে সাতকানিয়া উপজেলার মৌ: আজিজের গরু

সরকার নানা প্রকল্পের মাধ্যমে কৃষকদের স্বনির্ভর করতে কাজ করছে সরকার: কৃষিবিদ লুৎফর রহমান

লোহাগাড়ায় এক রাতে তিন মন্দির চুরি

সাবেক যুবলীগ নেতা আলহাজ্ব এম জসিম হিরো কে দোহাজারী পৌরসভায় শ্রম বিষয়ক সম্পাদক নির্বাচিত

রাঙ্গুনিয়ায় কিং সালমান সেন্টারের অর্থায়নে এমপি নদভী’র খাদ্য প্যাকেট বিতরণ

আনোয়ারায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল হস্তান্তর

চন্দনাইশে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর প্রদানের দলিল হস্তান্তর

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত