আজ ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  ড.আবুরেজা নদভী এমপি’র আন্তরিক সহযোগিতায় সার্বিক উন্নয়নে দ্রুত এগিয়ে যাচ্ছে চরম্বা ইউনিয়ন       লোহাগাড়ায় ভাবীর হাতে দেবর খুন, ঘটনার তিন ঘন্টার মধ্যে খুনি ও তাঁর স্বামী গ্রেপ্তার       লোহাগাড়ায় ১৮ দোকানীকে ১ লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত       এবার কোরবানির ঈদে বাজার কাঁপাবে সাতকানিয়া উপজেলার মৌ: আজিজের গরু       সরকার নানা প্রকল্পের মাধ্যমে কৃষকদের স্বনির্ভর করতে কাজ করছে সরকার: কৃষিবিদ লুৎফর রহমান       লোহাগাড়ায় এক রাতে তিন মন্দির চুরি       সাবেক যুবলীগ নেতা আলহাজ্ব এম জসিম হিরো কে দোহাজারী পৌরসভায় শ্রম বিষয়ক সম্পাদক নির্বাচিত       রাঙ্গুনিয়ায় কিং সালমান সেন্টারের অর্থায়নে এমপি নদভী’র খাদ্য প্যাকেট বিতরণ       আনোয়ারায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল হস্তান্তর       চন্দনাইশে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর প্রদানের দলিল হস্তান্তর    


আনোয়ারা প্রতিনিধি:
আনোয়ারা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. দেলোয়ারের বিরুদ্ধে অভিযোগের পাহাড়। অফিস টাইমে অফিসে না থেকে কলে চিকিৎসা দেয়া, গলাকাটা টাকা নেয়া, বিভিন্ন দিবসে প্রোগ্রাম না করে ভাউচার বানিয়ে টাকা আত্মসাৎ করা এবং টাকার বিনিময়ে সরকারি প্রণোদনা প্রদানসহ নানা অভিযোগ উঠেছে।

সম্প্রতি প্রাণীসম্পদ মেলা আয়োজন নিয়ে এসব অনিয়মের বিষয়টি আবারো সামনে আসে। অভিযোগ উঠেছে, প্রায় তিন লক্ষ টাকা বাজেটের এই প্রাণী সম্পদ মেলা ঠিকমত জমেনি। নির্ধারিত স্টলগুলোও পূরণ করতে পারেনি। তাছাড়া একদিনে মেলাটি বিকাল তিনটার আগেই শেষ করা হয়েছে বলে অভিযোগ করেছেন মেলায় আগত দর্শণার্থী এবং খামারিরা। ঠিকমত প্রচারের অভাবে মেলার বিষয়টি অনেকেই জানেনা বলে অভিযোগ করেছেন।

বিভিন্ন উপজেলায় সংবাদ সম্মেলন করে মেলার বিষয়টি সাংবাদিকদের জানালেও আনোয়ারা উপজেলায় তেমন কোনো প্রচার চোখে পড়েনি। ফলে সরকারের লাখ লাখ টাকা ব্যায়ে দেশে এই প্রথমবারের মত ব্যতিক্রমধর্মী এই প্রাণীসম্পদ মেলা মূল যে উদ্যেশ্য সেটি পূরণ হয়নি বলে মত প্রকাশ করেছেন সচেতন মহল। আর এসব ব্যর্থতায় অভিযোগের তীর সেই ডা. দেলোয়ারের বিরুদ্ধে। তাঁর স্বেচ্ছাচারিতার কারণে এমনটি হয়েছে বলে প্রাণীসম্পদ সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে।

এসব অভিযোগের সত্যতা জানতে স্থানীয় সাংবাদিকরা ডা. দেলোয়ারের অফিসে গেলে তিনি রেগে গিয়ে দাম্ভিকতার সাথে বলেন, আমি আওয়ামীলীগ করি, আমার বাড়ী গোপালগঞ্জে, আমি মুক্তিযোদ্বা পরবিাররে লোক, কেউ আমাকে কিছু করতে পারবেনা কোন কুত্তার বাচ্ছা আমার বিরুদ্ধ অভিযোগ করেছে? যারা আমার বিরুদ্ধে অভিযোগ এনেছে তারা সবাই বিএনপির লোক। বিএনপি ক্ষমতায় আসলেও আমাকে কিছু করতে পারবেনা খালেদা জিয়ার পিএস শামসুল আলম আমার বন্ধু। ২২ বছর ধরে আনোয়ারায় কাজ করছি। মাঝখানে দুইবছর চলে গিয়েছিলাম। সবাই আমাকে চাচ্ছে, এজন্য ভূমিমন্ত্রী জাবেদ সাহেব আমাকে আবার এনেছেন।

জানা যায়, ২০০৩ সালে ডাঃ দেলোয়ার হোসেন উপজেলা প্রাণী সম্পদ অফিসারের (ভারপ্রাপ্ত) দায়িত্ব নেয়ার ২ বছর আগে আনোয়ারা প্রাণী সম্পদ কার্যালয়ে যোগদান করেন। ২০১২ সালের অক্টোবরে তিনি বদলী হলেও ২০১৪ সালের নভেম্বরে আবারো আনোয়ারা প্রাণী সম্পর্দকর্মর্কতা হিসেবে যোগদান করেন। কিন্তু উপজলোর অর্ধশত খামারীই তার বিরুদ্ধে বিভিন্ন সময় সেবা না পাওয়ার অভিযোগ তুলেন। দিনের অধিকাংশ সময় তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায় বলে জানাযায়। এসব অভিযোগের কোন তোয়াক্কাই করেননা ডাঃ দেলোয়ার।

অভিযোগের কথা বলতেই তিনি সাংবাদিকদের সাথে উত্তেজিত হয়ে বলনে, আপনারা যত পারেন লেখেন, আমার কিছুই হবেনা। মেলায় সাংবাদিকদের বলা আমার কাজ না। যারা নিজের ইচ্ছায় এসেছে আমরা তাদের জন্য খাওয়ার ব্যবস্থা করেছি। আকাশে মেঘ করার কারণে মেলা নির্দিষ্ট সময়ের আগে শেষ করা হয়েছে। আমি নিজের পকেট থেকে ১ লক্ষ বিশ হাজার টাকা দিয়ে ট্রেণিংয়ের জন্য ঘর তৈরি করেছি। সরকার কখন টাকা দিবে সেজন্য বসে থাকিনি।

চাতরী এলাকার খামারী নুরুল হুদা চৌধুরী বলেন, টাকা ছাড়া ডাঃ দেলোয়ারকে পাওয়া যায়না। তিনি কাওকে পরোয়াও করনো। প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার কথা আমরা জানিনা।

আনোয়ারা দুগ্ধ খামারী এসোসিয়েসনের সাধারণ সম্পাদক তানভীর হাসান বলেন, উপজেলার অনেক খামারীর অভিযোগ, ডাঃ দেলোয়ারকে পাওয়া যায়না। অনেক সময় গরু মারা যাওয়ার উপক্রম হলেও তাকে পাওয়া যায়না।

জানতে চাইলে জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা বলেন, সরকারি কর্মকর্তাদের এভাবে দম্ভোক্তিতে কথা বলা যাবেনা। আর ওনাকেতো আমিও ফোনে পাইনা। এধরণের গাফিলতির বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

ফেসবুক মন্তব্য করুন





ড.আবুরেজা নদভী এমপি’র আন্তরিক সহযোগিতায় সার্বিক উন্নয়নে দ্রুত এগিয়ে যাচ্ছে চরম্বা ইউনিয়ন

লোহাগাড়ায় ভাবীর হাতে দেবর খুন, ঘটনার তিন ঘন্টার মধ্যে খুনি ও তাঁর স্বামী গ্রেপ্তার

লোহাগাড়ায় ১৮ দোকানীকে ১ লক্ষ ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

এবার কোরবানির ঈদে বাজার কাঁপাবে সাতকানিয়া উপজেলার মৌ: আজিজের গরু

সরকার নানা প্রকল্পের মাধ্যমে কৃষকদের স্বনির্ভর করতে কাজ করছে সরকার: কৃষিবিদ লুৎফর রহমান

লোহাগাড়ায় এক রাতে তিন মন্দির চুরি

সাবেক যুবলীগ নেতা আলহাজ্ব এম জসিম হিরো কে দোহাজারী পৌরসভায় শ্রম বিষয়ক সম্পাদক নির্বাচিত

রাঙ্গুনিয়ায় কিং সালমান সেন্টারের অর্থায়নে এমপি নদভী’র খাদ্য প্যাকেট বিতরণ

আনোয়ারায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল হস্তান্তর

চন্দনাইশে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর প্রদানের দলিল হস্তান্তর

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত