আজ ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ || ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  আনোয়ারায় জামিনে এসে ফের মুক্তিযোদ্ধার জায়গা দখলের অভিযোগ       প্রকল্প কর্মকর্তাকে ফাঁসাতে মরিয়া একটি চক্র       চন্দনাইশে উপজেলা প্রশাসনের আয়োজনে বাগদাদ গ্রোসারী মার্টের সার্বিক সহযোগিতায় কর্মহীন পরিবারের মাঝে ত্রান বিতরণ       চরম্বা মাইজবিলা দক্ষিণ পাড়া নোয়ারবিলা সড়ক চলাচলের অনুপযোগী       পটিয়ায় অক্সিজেন সাপোর্ট টিমের উদ্যাগে মাস্ক বিতরন       করোনা সংকটের শুরু থেকেই জননেত্রী শেখ হাসিনার সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছেন- ওসমান আলমদার       পটিয়ার ধলঘাটে শ্নশানের গাছ কেটে সাবাড়: প্রতিবাদ করায় হুমকি       আরিফুল ইসলামের ভাইরাল হওয়া পোস্ট: মহেশখালী উত্তর উপজেলা-থানা বাস্তবায়ন প্রসংগ       টানা ভারী বৃষ্টিপাতে লামার নিম্নাঞ্চল প্লাবিত       আনোয়ারায় ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের ঘটনায় থানায় মামলা, মামলা তুলে নিতে বাদীকে হুমকি    


নিজস্ব প্রতিনিধি: “মুজিব শতবর্ষ “উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় ০.৮০ একর যায়গার ওপর ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ২২টি গৃহনির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। ইতিপূর্বে বৈলতলী ইউনিয়নের বশরতনগর মৌজায় ০.৭০ একর জমির ওপর ২৯ টি সেমিপাকা ঘর নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।
আগামী ২০ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গুণগত মাণ ঠিক রেখে কাজ সম্পন্ন করার জন্য নির্মাণকাজ শুরুর পর থেকে প্রকল্প এলাকায় সরেজমিনে গিয়ে দফায় দফায় তদারকি করছেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম। এরই অংশ হিসেবে আজ বুধবার (১৬ জুন) সন্ধ্যায় দোহাজারী পৌরসভার দিয়াকুল গ্রামে প্রকল্প এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কাজের শেষ মুহুর্তের অগ্রগতি পরিদর্শন করেছেন তিনি। পরিদর্শনের সময় প্রত্যেকটি ঘর ঘুরে ঘুরে দেখার পাশাপাশি নির্মাণ শ্রমিকদের সাথেও কথা বলেন তিনি। নির্ধারিত সময়ের মধ্যে ঘর হস্তান্তরের জন্য শ্রমিকদের আন্তরিকভাবে কাজ করার আহবান জানান তিনি।
এসময় চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী জহিরুল ইসলাম, দোহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী শ্যামল চন্দ্র, উপ-সহকারী প্রকৌশলী জমির উদ্দিন, সাংবাদিক আবিদুর রহমান বাবুল, উপজেলা পরিষদ সদস্য রাজিয়া সুলতানা রাজু উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম বলেন, “ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও সফলতার কারনে আজ আশ্রয়হীন পরিবারগুলো মাথা গোঁজার ঠাঁই পেতে যাচ্ছেন। ঘরগুলো নির্মাণে যেন কোন প্রকার ত্রুটি না থাকে এবং নির্ধারিত সময়ে নির্মাণ কাজ শেষ হয় সেজন্য সর্বোচ্চ সতর্কতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার চেষ্টা করছি।
বর্তমান সরকারের শাসনামলে একটি মানুষও যাতে গৃহহীন না থাকে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ঘরবাড়ি নেই ও ভূমিহীন এমন পরিবার আশ্রয়ণ প্রকল্পে বসবাসের সুযোগ লাভ করবেন। এক্ষেত্রে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা ও ষাটোর্ধ্ব প্রবীণ ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। পুনর্বাসিত পরিবারের সদস্যদের বিভিন্ন উৎপাদনমুখী ও আয়বর্ধক কর্মকাণ্ডের জন্য ব্যবহারিক ও কারিগরি প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে সবাই যাতে জীবিকা নির্বাহ করতে পারে সে জন্য দেওয়া হবে ক্ষুদ্রঋণ।

ফেসবুক মন্তব্য করুন





আনোয়ারায় জামিনে এসে ফের মুক্তিযোদ্ধার জায়গা দখলের অভিযোগ

প্রকল্প কর্মকর্তাকে ফাঁসাতে মরিয়া একটি চক্র

চন্দনাইশে উপজেলা প্রশাসনের আয়োজনে বাগদাদ গ্রোসারী মার্টের সার্বিক সহযোগিতায় কর্মহীন পরিবারের মাঝে ত্রান বিতরণ

চরম্বা মাইজবিলা দক্ষিণ পাড়া নোয়ারবিলা সড়ক চলাচলের অনুপযোগী

পটিয়ায় অক্সিজেন সাপোর্ট টিমের উদ্যাগে মাস্ক বিতরন

করোনা সংকটের শুরু থেকেই জননেত্রী শেখ হাসিনার সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছেন- ওসমান আলমদার

পটিয়ার ধলঘাটে শ্নশানের গাছ কেটে সাবাড়: প্রতিবাদ করায় হুমকি

আরিফুল ইসলামের ভাইরাল হওয়া পোস্ট: মহেশখালী উত্তর উপজেলা-থানা বাস্তবায়ন প্রসংগ

টানা ভারী বৃষ্টিপাতে লামার নিম্নাঞ্চল প্লাবিত

আনোয়ারায় ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের ঘটনায় থানায় মামলা, মামলা তুলে নিতে বাদীকে হুমকি

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত