বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সভাপতি হারুন, সাধারণ সম্পাদক সেলিম: যাত্রা শুরু করলো কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৮ জুন, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের একঝাঁক পেশাদার সাংবাদিকদের নিয়ে গঠিত হয়েছে “কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন”।

শতভাগ পেশাদারিত্ব বজায় রেখে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সাংবাদিকদের অধিকার আদায়ের লক্ষ্যে রবিবার (২৭ জুন) বিকেলে কক্সবাজারের একটি অভিজাত হোটেলে জেলার কর্মরত ও পেশাদার সাংবাদিকদের নিয়ে ৩১ সদস্য বিশিষ্ট “কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন” গঠন করা হয়েছে।

এতে উপস্থিত সকল সদস্যদের সর্বসম্মতি ক্রমে স্যাটেলাইট টিভি চ্যানেল দীপ্ত টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি হারুনর রশিদকে সভাপতি এবং দৈনিক আপন কন্ঠের নির্বাহী সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), বাংলাদেশ বেতারের সঙ্গীতশিল্পী মোহাম্মদ সেলিমকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

এর আগে “কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন” গঠনকল্পে ২৬ জুন এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। দৈনিক মেহেদী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক স ম ইকবাল বাহার এর সভাপতিত্বে ও কক্সবাজারের প্রথম সারির পত্রিকা দৈনিক আপন কন্ঠের নির্বাহী সম্পাদক মোহাম্মদ সেলিম এর সঞ্চালনায় “কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন” এর কমিটি গঠন নিয়ে ব্যাপক আলোচনা করা হয়।

স ম ইকবাল বাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে মোঃ হারুনুর রশীদকে সভাপতি ও মোহাম্মদ সেলিমকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। পরে ২৭ জুন বিকেলে সকলের সম্মতিক্রমে ৩১ সদস্য বিশিষ্ঠ পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

সিনিয়র সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক মেহেদী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও চ্যানেল এস এর কক্সবাজার জেলা প্রতিনিধি স ম ইকবাল বাহার চৌধুরী, সহ-সভাপতি পদে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এশিয়ান টিভি’র প্রতিনিধি আব্দুর রাজ্জাক, দৈনিক রূপালী সৈকতের ব্যবস্থাপনা সম্পাদক মুকিম খাঁন।

যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক আপন কন্ঠের স্টাফ রিপোর্টার সাইমুন আমিন, সহ সম্পাদক সাখাওয়াত হোসাইন (স্টাফ রিপোর্টার দৈনিক মেহেদী), সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন প্রথম সারির জাতীয় দৈনিক আজকের দর্পণ এর কক্সবাজার জেলা প্রতিনিধি মোহাম্মদ ফারুক, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম (স্টাফ রিপোর্টার-দৈনিক আপন কন্ঠ), অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল মাই টিভি’র কক্সবাজার জেলা প্রতিনিধি এম সাইফুল ইসলাম, সহ অর্থ সম্পাদক আকতার কামাল সোহেল (দৈনিক মেহেদী), দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক গণ কন্ঠ ও বাংলাদেশ বুলেটিন এর কক্সবাজার জেলা প্রতিনিধি রাশেদুল ইসলাম মাহমুদ, সহ দপ্তর সম্পাদক সোয়াইফুল হক (স্টাফ রিপোর্টার-দৈনিক আপন কন্ঠ, প্রচার সম্পাদক- সোহেল আরমান(নিউজ ভিশন ডটকম), বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন বীচ্ টিভির সম্পাদক রফিকুল ইসলাম সোহেল, মহিলা বিষয়ক সম্পাদক শাহীনুর আকতার (নিজস্ব প্রতিবেদক-কক্সবাজার ট্রিবিউন)।

এছাড়া মাসুম সিরাজী (দৈনিক আপন কন্ঠ), মীর মোশাররফ হোসেন(দৈনিক আপন কন্ঠ), ইয়াসিন আরাফাত (আলোকিত উখিয়া), সরওয়ার সিকদার (আপন কন্ঠ), ওমর ফারুক সোহাগ (দৈনিক মুক্ত খবর), ওসমান গনি (দৈনিক রূপালী সৈকত), আব্দুল্লাহ আল আমিন রাকিব (নিউজ ভিশন), মইনুল হোসাইন, জোবাইরুল ইসলাম জুয়েল (জাতীয় পত্রিকা দৈনিক অগ্রসর’র জেলা প্রতিনিধি ও কি’উ টিভি বাংলা চ্যানেলের কক্সবাজার জেলা প্রতিনিধি) সহ মোট ১৫ সদস্যসহ ৩১ সদস্য বিশিষ্ট “কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন” এর পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।