আজ ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ || ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  আনোয়ারায় জামিনে এসে ফের মুক্তিযোদ্ধার জায়গা দখলের অভিযোগ       প্রকল্প কর্মকর্তাকে ফাঁসাতে মরিয়া একটি চক্র       চন্দনাইশে উপজেলা প্রশাসনের আয়োজনে বাগদাদ গ্রোসারী মার্টের সার্বিক সহযোগিতায় কর্মহীন পরিবারের মাঝে ত্রান বিতরণ       চরম্বা মাইজবিলা দক্ষিণ পাড়া নোয়ারবিলা সড়ক চলাচলের অনুপযোগী       পটিয়ায় অক্সিজেন সাপোর্ট টিমের উদ্যাগে মাস্ক বিতরন       করোনা সংকটের শুরু থেকেই জননেত্রী শেখ হাসিনার সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছেন- ওসমান আলমদার       পটিয়ার ধলঘাটে শ্নশানের গাছ কেটে সাবাড়: প্রতিবাদ করায় হুমকি       আরিফুল ইসলামের ভাইরাল হওয়া পোস্ট: মহেশখালী উত্তর উপজেলা-থানা বাস্তবায়ন প্রসংগ       টানা ভারী বৃষ্টিপাতে লামার নিম্নাঞ্চল প্লাবিত       আনোয়ারায় ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের ঘটনায় থানায় মামলা, মামলা তুলে নিতে বাদীকে হুমকি    


 

রাজধানী ঢাকায় সর্ববৃহৎ প্রমিসেস মেডিকেল লিমিটেড প্রতিষ্ঠানটির পরিচালক দোহাজারী পৌরসভার কৃর্তিসন্তান শফিকুল ইসললাম শফিক। এই প্রতিষ্ঠানের যে পরিচালক দোহাজারী বাসী তা জানতো না। সোস্যাল মিডিয়া উঠে আসার পর জানতে পারে এলাকাবাসী।

সরেজমিনে হৃদয়ে চট্টগ্রামের পরিচালক এমএ হামিদ তার নিজ গ্রামের বাড়ী দোহাজারী পৌরসভায় দিয়াকুল গ্রামে গেলে দেখা মিলে শফিকের সাথে। দুইযুগ আগে যে গ্রাম ছেড়ে ঢাকায় পাড়ি জমান এই শফিক।

তখন ছিলেন নিতান্তই সাধারণ একজন মানুষ। কৃষক পরিবারের উঠতি যুবক। গ্রামের শিক্ষা বিস্তারে মরহুম আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান সাহেবের পরামর্শে দিয়াকুলের গ্রামে গ্রামে ধান তুলে নিম্ম মাধ্যমিক বিদ্যালয় করার কাজে ব্যস্ত ছিল। তখন দৈনিক ইত্তেফাক পত্রিকায় মুক্তি লরেন্স ফাউন্ডেশন গুলশান ২ এর নিয়োগ বিজ্ঞাপ্তি দেখে ঢাকায় যান সেইখানে নিয়োগ প্রাপ্ত হয়ে পারি জমান ঢাকায়। সেই থেকে কর্ম জীবনের শুরু।

সময়ের ব্যবধানে এখন তিনি একজন বিজনেস আইকন। তার বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছে হাজারেরও বেশী জনশক্তি।তার নিজের ভাষায়, এতসব এমনি এমনিই হয়ে যায়নি। এজন্য করতে হয়েছে কঠোর পরিশ্রম। পরিশ্রমই এনে দেয় সফলতা। পরিশ্রমের কোনো বিকল্প নেই।

শফিক তার ফেলে আসা কষ্টের দিনগুলোর কথা বলতে গিয়ে বলেন, এমনও দিন গেছে ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টাই কাজ করতে হয়েছে। বাকি সময়টা ঘুমসহ অন্য কাজ করেছি।

চিন্তা করেছি যদি পরিশ্রম করে যাই আর লক্ষ ঠিক রাখি তাহলে সফলতা একদিন আসবেই। কঠোর পরিশ্রম করার কারণে সফলতা আসতে বেশীদিন লাগেনি।

তিনি বলেন, ছিলাম চাকরিজীবী। আজ হয়েছি দেশের সম্মানজনক প্রমিসেস মেডিকেল লিমিটেড এর পরিচালক। যে প্রতিষ্ঠানটি সরকারী বেসরকারি ভাবে পুরস্কৃত হয়েছে। এই প্রমিসেস মেডিকেল লিমিটেড হাসপাতালে চিকিৎসা নিয়ে মাদকাসক্ত থেকে মুক্তি পেয়ে সাধারণ জীবনজাপন করছে প্রতিনিয়তে।
প্রমিসেস মেডিকেল সৌজন্যে টিভি চ্যানেলে প্রচারিত হচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিবেদিত “প্রমিসেস জানার আছে” সহ বিভিন্ন অনুষ্ঠান মালা।

তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবচেয়ে বড় শক্তি হল মাদকাসক্তি সম্পর্কে সঠিক জ্ঞান। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদক নিয়ন্ত্রণে জিরো টলারেন্সের ঘোষনা করেছে সেই লক্ষে প্রমিসেস মেডিকেল কাজ করে যাচ্ছে।

একসময় ১০ টাকা রিক্সাভাড়া বাচাতে কয়এক কিলোমিটার হেটে অফিস করেছিে আজ নিজের গাড়ীবাড়ী সব হয়েছে, তা একমাত্র পরিশ্রমের ফল।

গ্রামে গড়ে তুলেছে একমাত্র মেয়ে সুমামার নামে মৎস্যখামার, ডেরিফার্ম, রাইসমেল,ফলজবনজ বাগান। ভাবতে অবাক লাগে এসব প্রতিষ্ঠানে কাজ করছে গ্রামের বেকার যুবকেরা।

তিনি বলেন, সফল হতে হলে প্রথমে দরকার সততা। তারপর সঠিক লক্ষ এবং তা বাস্তবায়ন করার স্পৃহা ও কঠোর পরিশ্রম। যদি কেউ সুশিক্ষিত হয় এবং লক্ষ ঠিক করতে পারে তাহলে অবশ্যই সে সফল হবে। অন্যরা বিশ্বাসঘাতকতা করলেও নিজের কাজ আর পরিশ্রম নিজের সাথে কখোনোই বিশ্বাসঘাতকতা করেনা। পরিশ্রম অবশ্যই সফলতা এনে দেবে।

ফেসবুক মন্তব্য করুন





আনোয়ারায় জামিনে এসে ফের মুক্তিযোদ্ধার জায়গা দখলের অভিযোগ

প্রকল্প কর্মকর্তাকে ফাঁসাতে মরিয়া একটি চক্র

চন্দনাইশে উপজেলা প্রশাসনের আয়োজনে বাগদাদ গ্রোসারী মার্টের সার্বিক সহযোগিতায় কর্মহীন পরিবারের মাঝে ত্রান বিতরণ

চরম্বা মাইজবিলা দক্ষিণ পাড়া নোয়ারবিলা সড়ক চলাচলের অনুপযোগী

পটিয়ায় অক্সিজেন সাপোর্ট টিমের উদ্যাগে মাস্ক বিতরন

করোনা সংকটের শুরু থেকেই জননেত্রী শেখ হাসিনার সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছেন- ওসমান আলমদার

পটিয়ার ধলঘাটে শ্নশানের গাছ কেটে সাবাড়: প্রতিবাদ করায় হুমকি

আরিফুল ইসলামের ভাইরাল হওয়া পোস্ট: মহেশখালী উত্তর উপজেলা-থানা বাস্তবায়ন প্রসংগ

টানা ভারী বৃষ্টিপাতে লামার নিম্নাঞ্চল প্লাবিত

আনোয়ারায় ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের ঘটনায় থানায় মামলা, মামলা তুলে নিতে বাদীকে হুমকি

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত