আজ ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ || ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  আনোয়ারায় জামিনে এসে ফের মুক্তিযোদ্ধার জায়গা দখলের অভিযোগ       প্রকল্প কর্মকর্তাকে ফাঁসাতে মরিয়া একটি চক্র       চন্দনাইশে উপজেলা প্রশাসনের আয়োজনে বাগদাদ গ্রোসারী মার্টের সার্বিক সহযোগিতায় কর্মহীন পরিবারের মাঝে ত্রান বিতরণ       চরম্বা মাইজবিলা দক্ষিণ পাড়া নোয়ারবিলা সড়ক চলাচলের অনুপযোগী       পটিয়ায় অক্সিজেন সাপোর্ট টিমের উদ্যাগে মাস্ক বিতরন       করোনা সংকটের শুরু থেকেই জননেত্রী শেখ হাসিনার সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছেন- ওসমান আলমদার       পটিয়ার ধলঘাটে শ্নশানের গাছ কেটে সাবাড়: প্রতিবাদ করায় হুমকি       আরিফুল ইসলামের ভাইরাল হওয়া পোস্ট: মহেশখালী উত্তর উপজেলা-থানা বাস্তবায়ন প্রসংগ       টানা ভারী বৃষ্টিপাতে লামার নিম্নাঞ্চল প্লাবিত       আনোয়ারায় ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের ঘটনায় থানায় মামলা, মামলা তুলে নিতে বাদীকে হুমকি    


ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার:
দরিদ্র মানুষের চাল বিতরণে অনিয়ম স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির বিষয় ধামাচাপা দিতে মোটা অংকের টাকা নিয়ে মাঠে নেমেছে ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, চৌকিদার ও সংশ্লিষ্টরা। মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের চৌকিদার আব্দু সাত্তার অত্র ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানের যোগসাজশে টাকার বিনিময়ে বিক্রি করা ভিজিডি কার্ড এর নামে বরাদ্দ করার চাল এ চৌকিদারের বাড়ির খাটের নিচ থেকে উদ্ধার করে উপজেলা প্রশাসন। এ ঘটনায় সম্পূর্ণ নিরেপেক্ষ ভাবে সংবাদ পরিবেশন করে স্থানীয়রা। তবে রহস্যজনক ভাবে ঘটনার সাথে সংশ্লিষ্টরা নিজ থেকে এটি তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র দাবি করে পত্র পত্রিকায় বিবৃতি দিয়ে সাধু সাজার চেষ্টা করছে- এমন দাবি স্থানীয় বাসিন্দাদের।

সূত্র জানায়, গত ৬ জুলাই সন্ধ্যায় প্রায় ৩ ঘন্টা ব্যাপী চাল উদ্ধার অভিযান চলার সময় চেয়ারম্যানকে অনেক সাংবাদিক তার বক্তব্যের জন্য সরাসরি যোগাযোগ চেষ্টা করেও ব্যার্থ হয়। নিজেকে এক আত্মীয় বাসায় বেড়াতে গিয়ে ৪-৫ঘন্টা সময় লাগার অজুহাত দিয়ে নিজেকে আড়ালে রাখেন চেয়ারম্যান। ঘটনাস্থলে নিবার্হী ম্যাজিস্ট্রেটের সাথে থাকা অন্যান্য অফিসার ও গনমাধ্য কর্মীদের সামনে একটু সময়ের জন্য চৌকিদার আব্দু সাত্তার উপস্থিত হলেও উদ্ধার অভিযান চলাকালে আব্দু সাত্তার ও তার মেয়েরা বাড়ি থেকে পালিয়ে যায়।

এদিকে চেয়ারম্যান ও চৌকিদারের বরাদ দিয়ে ও গুনগান গেয়ে পত্রিকায় সংবাদ ছাপিয়ে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিভিন্ন লোকজনের বাড়ির খাটের নিচ থেকে দিনদুপুরে চাল উদ্ধার করার ঘটনাকে মানহানিকর ভাবে নাটক বলে সংবাদ ছাপিয়ে নিজেদের নির্দোষ বানানোর চেষ্টা করা হয় বলে অনেকের দাবি।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন “চোরে শুনে না ধর্মের কাহিনী”, তাই এ চক্রটি এ করোনাকালে গরিব মানুষের জন্য দেয়া সরকারের ত্রাণ চাল আত্মসাতের ন্যাক্কারজনক চেষ্টা করেও নিজেদের পক্ষে সাফাই গাইছেন। এতে করে নিজেরা যে আত্মসাতকারী তা ওয়াকিবহাল মহল মাত্রই তা বুঝতে পেরেছে। স্থানীয়দের দাবি, প্রশাসন যে বিপুল চাল উদ্ধার করেছে এটি যদি প্রশাসনকে কেউ ভুল তথ্য দিয়ে করে থাকে তাহলে প্রশাসন একটি লিখিত বিবৃতি দিতে পারে, এ ঘটনা ভুলবুঝাবুঝি বলে। এমন সাফাই গাওয়া সংবাদ প্রকাশ করাটা প্রশাসন ও জনগণকে বিভ্রান্ত করার শামিল বলে মনে করেন এলাকাবাসী।

স্থানীয়দের দাবি, দ্রুত প্রশাসনিক অনুসন্ধান চালিয়ে এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার সাথে যারাই জড়িত আছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।

ফেসবুক মন্তব্য করুন





আনোয়ারায় জামিনে এসে ফের মুক্তিযোদ্ধার জায়গা দখলের অভিযোগ

প্রকল্প কর্মকর্তাকে ফাঁসাতে মরিয়া একটি চক্র

চন্দনাইশে উপজেলা প্রশাসনের আয়োজনে বাগদাদ গ্রোসারী মার্টের সার্বিক সহযোগিতায় কর্মহীন পরিবারের মাঝে ত্রান বিতরণ

চরম্বা মাইজবিলা দক্ষিণ পাড়া নোয়ারবিলা সড়ক চলাচলের অনুপযোগী

পটিয়ায় অক্সিজেন সাপোর্ট টিমের উদ্যাগে মাস্ক বিতরন

করোনা সংকটের শুরু থেকেই জননেত্রী শেখ হাসিনার সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছেন- ওসমান আলমদার

পটিয়ার ধলঘাটে শ্নশানের গাছ কেটে সাবাড়: প্রতিবাদ করায় হুমকি

আরিফুল ইসলামের ভাইরাল হওয়া পোস্ট: মহেশখালী উত্তর উপজেলা-থানা বাস্তবায়ন প্রসংগ

টানা ভারী বৃষ্টিপাতে লামার নিম্নাঞ্চল প্লাবিত

আনোয়ারায় ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের ঘটনায় থানায় মামলা, মামলা তুলে নিতে বাদীকে হুমকি

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত