বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

নগরীর হালিশহর কিশোরকে পুড়িয়ে হত্যা, গ্রেফতার ২

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৭ এপ্রিল, ২০১৯

চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকায় গাঁজা সেবনকে কেন্দ্র করে দীলিপ নামে এক কিশোরকে পুড়িয়ে হত্যা করেছে তার দুই কিশোর বন্ধু। হত্যার ঘটনায় অভিযুক্ত দুই কিশোর জীবন এবং দূর্জয়কে গ্রেফতারের পর বের হয়ে এসেছে ক্লু লেস একটি মামলার রহস্য।

গ্রেফতারকৃত জীবন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি’ও দিয়েছে। এদের সবাই সীতাকুণ্ডের একটি স্টিল মিলে দৈনিক ভিত্তিতে শ্রমিকের কাজ করতো।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ডবলমুরিং জোনের সিনিয়র সহকারী কমিশনার আশিকুর রহমান জানান, মূলত ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত মোবাইল সিমের প্যাকেটের সূত্র ধরেই হত্যাকারীদের শনাক্ত এবং গ্রেফতার করা গেছে। নিহত কিশোরের যেমন নাম পরিচয় ছিলো না, হত্যাকারীরা ছিলো ধারণার বাইরে।
পুলিশ জানায়, নিহত দীলিপ গাঁজা সেবন করতো। এটা জীবন এবং দূর্জয় দু’জনই জানতো। চলতি এপ্রিল মাসের শুরুতে এক বন্ধুকে গাঁজা সেবনের জন্য জীবন এবং দূর্জয় দীলিপের কাছে নিয়ে আসে। দীলিপের গাঁজা সেবনের বিষয়টি বাইরে জানা জানি হয়ে যাচ্ছে দেখে দু’জনকেই দীলিপ বকা-ঝকা করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করে।
পরিকল্পনা অনুযায়ী নগরীর হালিশহর খালপাড় এলাকায় আাসায় প্রথমে তারা দীলিপকে শ্বাসরোধ এবং পরে আগুন লাগিয়ে হত্যা করে পালিয়ে যায়। পুলিশ সোমবার রাতে বদ্ধ ঘরের তালা ভেঙে লাশ উদ্ধার করে। এ ঘটনায় হালিশহর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।