আজ ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা       পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি       সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত       পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান       কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।       টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।       মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা       চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ       আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু       লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত    


নিজস্ব প্রতিবেদক:
এক প্রকল্প কর্মকর্তাকে বিভিন্ন কৌশলে ফাঁসাতে মরিয়া একটি চক্র। ফাঁসানোর পাশাপাশি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানকে নানানভাবে হয়রানি, মানহানি এবং মিথ্যা মামলায় ফাঁসিয়ে পারিবারিক ও সামাজিকভাবে নাজেহাল করতে পরিকল্পিতভাবে দীর্ঘদিন ধরে সক্রিয় রয়েছে বলে অভিযোগ উঠেছে। উক্ত প্রকল্প কর্মকর্তা বিষয়টি তার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিহিত করে রেখেছে।

জানা গেছে, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী মিল্টন দস্তিদার। একজন জমিদার পরিবারের সন্তান, তার বাপ দাদা পূর্ব পুরুষেরাও শিক্ষিত ও জমিদার ছিলেন। চট্টগ্রামের পটিয়া উপজেলার মধ্যম হাইদগাঁও এলাকার মুক্তিযোদ্ধা আশুতোষ দস্তিদারের পুত্র মিল্টন দস্তিদার। বর্তমানে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে। ২০১২ সালের দিকে শুরুতে ফেনী জেলাতে উপজেলা প্রকল্প কর্মকর্তা হিসেবে যোগদান করেন। সরকারি চাকুরীতে যোগদান করার পর সততা দক্ষতা আন্তরিকতা সহিত দায়িত্ব পালন করে বিভিন্ন মহলে প্রসংশিত হয়েছে।
একটি স্বাধীনতা ও সরকার বিরোধী চক্র মুক্তিযোদ্ধার সন্তান প্রকৌশলী মিলটন দস্তিদারসহ পরিবারের সদস্যদের নিয়ে পরিকল্পিতভাবে মানহানিকর ও আপত্তিকর মন্তব্য করে কিছু অনলাইন পোর্টাল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে। এমনকি চক্রটি প্রকৌশলী মিল্টন দস্তিদার ও তার পারিবারিক সদস্যদের বিরুদ্ধে দুদক ও নারী নির্যাতনের মত মামলায় কৌশলে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে আসছে। এর আগেও ষড়যন্ত্র করে বিভিন্ন অপকৌশলে ফাঁসাতে গিয়ে ব্যর্থ হয়েছে চক্রটি। মিণ্টন দস্তিদার সম্মানি পরিবারের সন্তান এটাকে সামাজিকভাবে হেয় করতে মানহানির অপচেষ্টায় লিপ্ত রয়েছে। একজন মুক্তিযোদ্ধা সন্তানকে ফাঁসানোর চেষ্টার বিষয়টি জানার পর তার কর্মস্থল এবং জন্মস্থানের সচেতন এলাকাবাসী প্রতিবাদ এবং নিন্দা জানিয়ে এসব অপকর্মে জড়িতদের শাস্তির দাবি জানান।
পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও হাইদগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মহিউদ্দীন বলেন, প্রকৌশলী মিন্টন দস্তিদার একজন ভালো ছেলে, তার পরিবার হচ্ছে এলাকার ঐতিহ্যবাহী পরিবার। তার বিরুদ্ধে ষড়যন্ত্রের বিষয়টি এলাকাবাসী বুঝতে পেরেছে এতে কারো বিভ্রান্তি হওয়ার কারণ নেই।

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ.কে এম আব্দুল মতিন চৌধুরী বলেন, স্বাধীনতা বিরোধী চক্রটি মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের বিরুদ্ধে ষড়যন্ত্রে এখনো লিপ্ত রয়েছে। এসব দেশ ও স্বাধীনতা বিরোধী চক্রটি চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য সরকারের নিকট দাবি জানান স্থানীয় মুক্তিযোদ্ধারাও।

ফেসবুক মন্তব্য করুন





চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা

পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি

সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত

পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান

কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।

টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।

মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ

আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু

লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত