রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় পাহাড়কাটা সন্ত্রাসি কর্তৃক সাংবাদিককে হুমকির ঘটনায় বিএমএসএফ’র প্রতিবাদ

প্রকাশিত হয়েছে- রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯

২৮ এপ্রিল ২০১৯: চট্টগ্রামের লোহাগাড়ায় পেশাগত দায়িত্ব পালনে সিপ্লাস টিভির প্রতিনিধি এরশাদ হোসেনকে হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। রোববার রাতে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ ঘটনার সাথে জড়িত পাহাড়কাটা শাহ আলমকে গ্রেফতারের দাবি করা হয়।

শাহ আলম উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিরবিলা এলাকায় মৃত আকারাম উল্লাহর পুত্র ও বিবিএম ইটভাটার মালিক।

বিএমএসএফ’র স্থানীয় সূত্রে জানাগেছে ২৭ এপ্রিল (শনিবার) দুপুরে চরম্বা এলাকায় পাহাড়-টিলা কাটার সংবাদ সংগ্রহ করতে য়ায় এরশাদ। শাহা আলমের বক্তব্য নিতে গেলে পাহাড়-টিলা কাটার কথা স্বীকার করে গত বছর এপ্রিলের ২৬ তারিখ সিপ্লাসে তার বিরোধে অবৈধ পাহাড় কাটার নিউজ করায় তার ৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রতিবেদকের উপর চড়াও হয়। এক পর্যায়ে তিনি ক্যামেরা ভেঙে ফেলার হুমকি দেন। এ ঘটনায় স্থানীয় থানায় একটি জিডি করা হয়েছে বলে জানিয়েছেন এরশাদ।

এদিকে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকের সাথে এমন আচরণে ফুঁসে উঠেছে লোহাগাড়ার কর্মরত সাংবাদিকেরা। অবিলম্বে হুমকিদাতা শাহ আলমকে হুমকি প্রদানের অভিযোগে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে।