বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

বিএমএসএফের সিনিয়র সহ-সভাপতি রিমনসহ ১১ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি

প্রকাশিত হয়েছে- বুধবার, ১৮ আগস্ট, ২০২১

ঢাকা বুধবার ১৮ আগষ্ট ২০২১: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে হুইপ সামশুল হক চৌধুরী কর্তৃক ৫০০ কোটি টাকার মানহানী মামলা দায়েরের ঘটনায় সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তাঁর ছেলে সায়েম সোবহান আনভীরসহ ১১ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি করেন। অন্যথায় মিথ্যা-সাজানো মামলা প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশেরও হুশিয়ারী দেয়া হয়।

আজ ১৮ আগস্ট (বুধবার) পটিয়া যুগ্ম জেলা জজ আদালতে এ মামলা করেন তিনি। তাঁর পক্ষে এ মামলা রুজু করেন পটিয়া আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র অ্যাডভোকেট দীপক কুমার শীল।

মামলায় বিবাদী করা হয়েছে- বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শাহআলম, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ সম্পাদক নঈম নিজাম, কালের কন্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলী সান সম্পাদক ইনামুল হক চৌধুরী, বিএমএসএফের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের ক্রাইম ইনভেষ্টিগেশন সেলের প্রধান সাঈদুর রহমান রিমন ও রিয়াজ হায়দার, কালের কণ্ঠের এস এম রানা, মোহাম্মদ সেলিম, এবং বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহারকে।

নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করে কন্ঠরোধ করা যাবেনা। সাংবাদিকদের নামে মামলা-হামলার বিরুদ্ধে দেশের সাংবাদিকরা স্বোচ্চার রয়েছেন।