আজ ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা       পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি       সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত       পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান       কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।       টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।       মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা       চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ       আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু       লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত    


ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার:
মহেশখালীতে আদালতের নির্দেশ স্বর্তেও লুট হওয়া ১০ স্পীড বোট উদ্ধার করা যাচ্ছে না। গত বৃহস্পতিবার আদালতের নির্দেশে বোটগুলো মালিকেরা বুঝে পাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত পায়নি- অভিযোগ করেছেন আফরোজা সুলতানা ও হুমায়রা আকতার নীলু নামের দুই মহিলা।

তবে মহেশখালী থানার ওসি জানিয়েছেন, বোটগুলোর মালিকানা যাচাই করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করার জন্য আদালত নির্দেশ দিয়েছেন। কিন্তু যাচাই প্রক্রিয়া শেষ না হওয়ায় বোটগুলো হস্তান্তর করা যায়নি।

আদালতের দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৭ মে আতাউল্লাহ আফরোজা সুলতানা ও হুমায়রা আকতার নীলুর মালিকানাধীন ১১ স্পীড মহেশখালী ঘাট থেকে গায়েব হয়ে যায়। পরে বাদীরা জানতে পারেন বোটগুলো আতাউল্লাহ বোখারী, মামুনুল ইসলাম, মোর্শেদ, শাহনেওয়াজ মিলে ছিনিয়ে নিয়ে যায়। নানাভাবে চেষ্টা করেও বোটগুলো উদ্ধার করা না যাওয়ায় আদালতের দ্বারস্ত হন মালিকেরা। মামলার প্রেক্ষিতে বোটগুলোর বিষয়ে তদন্ত করতে মহেশখালী থানাকে নির্দেশ দেন আদালত। আদালতের নির্দেশে পুলিশ তদন্ত করে বোটগুলো জব্দ করে এবং জব্দ তালিকাসহ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

সেই তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে গত ১৬ জুন যাছাই করে প্রকৃত মালিকের কাছে বোটগুলো হস্তান্তর করার নির্দেশ দেন আদালত। বোটের মালিক আফরোজ সুলতানা ও হুমায়রা আকতার অভিযোগ করেন, আদালতের নির্দেশ মতে পুলিশ বোটগুলো হস্তান্তর করার জন্য তাদের ডাকেন। সে মোতাবেক তারা যান কিন্তু সেখানে গিয়ে বোট হস্তান্তরে বাধা দেন মেয়র। তাই শেষ পর্যন্ত বোটগুলো মালিকদের হস্তান্তর করেনি পুলিশ।

মহেশখালী থানার ওসি মোহাম্মদ আবদুল হাই বলেন, আমরা আরো যাচাই করার জন্য বোটগুলো হস্তান্তর করতে পারিনি। দুইদিনের মধ্যে যাচাই করে বোটগুলো হস্তান্তর করবো।

তবে বোটের মালিক হুমায়দা আকতার নীলু বলেন, যাচাই করে বিআইডাব্লিওটিএ কর্তৃপক্ষ মালিকানা নিশ্চিত করে তদন্ত প্রতিবেদন পুলিশের কাছে দিয়েছেন। তার আলোকে পুলিশ হস্তান্তরের মালিকদের ডেকেছেন। কিন্তু মেয়রের বাধার কারণে দেয়নি। আমার প্রশ্ন- আদালত বড় না জোর বড়ো।

ফেসবুক মন্তব্য করুন





চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা

পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি

সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত

পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান

কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।

টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।

মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ

আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু

লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত