আজ ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা       পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি       সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত       পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান       কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।       টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।       মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা       চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ       আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু       লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত    


নুরুল আমিন, চট্টগ্রাম প্রতিনিধি:

প্রাণ সংহারী করোনা ভাইরাস মহামারির শেষ কবে বিশ্ব জুড়ে এ প্রশ্নের উত্তর এখনো অজানা হলেও এর মধ্যেই দেশে সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে গনসংযোগ চালাচ্ছেন দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সভাপতি আ.জ.ম সেলিম। উন্নয়ন ও প্রচারনার মাধ্যমে গ্রামের এক প্রান্ত থেকে অণ্য প্রান্তে ঘুরে ফিরে জনসাধারনের কাছে গিয়ে মানবসেবা করার সুযোগ খুজে বেড়ান।

তিনি সাবেক কাস্টম সুপারেনটেনটেন্ড, মুক্তিযোদ্ধের সংগঠক ও আওয়ামীলীগ নেতা মরহুম নুরুল ইসলাম’র পুত্র। আ.জ.ম সেলিম আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার লক্ষে বিভিন্ন মাধ্যমে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। ইউনিয়নের বিভিন্ন স্থানে তাকে নিয়ে চলছে আলোচনা। এছাড়াও বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন তার কর্মী সমর্থকরা।

এদিকে তিনি বর্তমানে নলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি পদে রয়েছেন- সাবেক সভাপতি- নলুয়া ইউনিয়ন ছাত্রলীগ, সাবেক সভাপতি- ডেমশা বহুমুখী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ, সাবেক সভাপতি- নলুয়া ইউনিয়ন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ সাবেক আহবায়ক কমিটি সদস্য, সাতকানিয়া উপজেলা যুবলীগ, পরিচালক- গাটিয়াডেঙ্গা কল্যাণ ট্রাস্ট। চেয়ারম্যান- সাতকানিয়া গ্রিন ভিউ সােসাইটি। পরিচালক- গাটিয়াডেঙ্গা কিন্ডারগার্টেন। আজীবন সদস্য- সাতকানিয়া সমিতি । যুগ্ম সম্পাদক- বাংলাদেশ মানবাধিকার কমিশন কয়েকটি সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন।

হৃদয়ের চট্টগ্রাম প্রতিনিধির আলাপকালে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আ.জ.ম সেলিম বলেন, গ্রামকে শহরে রূপান্তর আমাদের সরকারের একটি ঘোষিত নীতি। উন্নয়ন বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গির প্রতিফলন হলো গ্রামকে শহরে রূপান্তর করা। অর্থাৎ শহরের সব ধরনের সুবিধা ও উন্নয়নের প্রবহমান ধারা গ্রামে পৌঁছে দেয়া। এ দৃষ্টিভঙ্গির উন্মেষ বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগের নিজস্ব চিন্তাধারা এবং সংস্কৃতি থেকে। এ সংগঠনের রাজনৈতিক দর্শনে গ্রামকে শহরে রূপান্তরের বিষয়টি গভীরভাবে প্রোথিত।ঐতিহাসিকভাবেই সেই দর্শন বর্তমান সরকার দক্ষতা ও সময় উপযোগী পদক্ষেপের মাধ্যমেই বাস্তবায়নের কাজ করছে।

তিনি আরো বলেন, আমি চেয়্যারমান নির্বাচিত হলে সুশীল সমাজকে সঙ্গে নিয়ে স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভাট, মসজিদ-মাদ্রাসা, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান ও বেকার যুবক-যুবতীদের যথাযথ প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে স্বাবলম্বী করে তোলার কাজ করব। দীর্ঘ দিনের জরাজীর্ণতাকে পিছনে ফেলে ইউনিয়নবাসীর সার্বিক সহযোগিতা স্বচ্ছতার মাধ্যমে সকল উন্নয়ন মূলক কাজ ত্বরান্বিত করবো। তিনি দৃঢ় প্রত্যয়ে বলেন সবার সহযোগিতায় নলুয়া ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই।

ফেসবুক মন্তব্য করুন





চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা

পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি

সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত

পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান

কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।

টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।

মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ

আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু

লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত