বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

নলুয়া ইউনিয়কে মডেল হিসেবে গড়ে তুলব- আ.জ.ম সেলিম

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

নুরুল আমিন, চট্টগ্রাম প্রতিনিধি:

প্রাণ সংহারী করোনা ভাইরাস মহামারির শেষ কবে বিশ্ব জুড়ে এ প্রশ্নের উত্তর এখনো অজানা হলেও এর মধ্যেই দেশে সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে গনসংযোগ চালাচ্ছেন দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সভাপতি আ.জ.ম সেলিম। উন্নয়ন ও প্রচারনার মাধ্যমে গ্রামের এক প্রান্ত থেকে অণ্য প্রান্তে ঘুরে ফিরে জনসাধারনের কাছে গিয়ে মানবসেবা করার সুযোগ খুজে বেড়ান।

তিনি সাবেক কাস্টম সুপারেনটেনটেন্ড, মুক্তিযোদ্ধের সংগঠক ও আওয়ামীলীগ নেতা মরহুম নুরুল ইসলাম’র পুত্র। আ.জ.ম সেলিম আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার লক্ষে বিভিন্ন মাধ্যমে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। ইউনিয়নের বিভিন্ন স্থানে তাকে নিয়ে চলছে আলোচনা। এছাড়াও বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন তার কর্মী সমর্থকরা।

এদিকে তিনি বর্তমানে নলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি পদে রয়েছেন- সাবেক সভাপতি- নলুয়া ইউনিয়ন ছাত্রলীগ, সাবেক সভাপতি- ডেমশা বহুমুখী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ, সাবেক সভাপতি- নলুয়া ইউনিয়ন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ সাবেক আহবায়ক কমিটি সদস্য, সাতকানিয়া উপজেলা যুবলীগ, পরিচালক- গাটিয়াডেঙ্গা কল্যাণ ট্রাস্ট। চেয়ারম্যান- সাতকানিয়া গ্রিন ভিউ সােসাইটি। পরিচালক- গাটিয়াডেঙ্গা কিন্ডারগার্টেন। আজীবন সদস্য- সাতকানিয়া সমিতি । যুগ্ম সম্পাদক- বাংলাদেশ মানবাধিকার কমিশন কয়েকটি সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন।

হৃদয়ের চট্টগ্রাম প্রতিনিধির আলাপকালে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আ.জ.ম সেলিম বলেন, গ্রামকে শহরে রূপান্তর আমাদের সরকারের একটি ঘোষিত নীতি। উন্নয়ন বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গির প্রতিফলন হলো গ্রামকে শহরে রূপান্তর করা। অর্থাৎ শহরের সব ধরনের সুবিধা ও উন্নয়নের প্রবহমান ধারা গ্রামে পৌঁছে দেয়া। এ দৃষ্টিভঙ্গির উন্মেষ বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগের নিজস্ব চিন্তাধারা এবং সংস্কৃতি থেকে। এ সংগঠনের রাজনৈতিক দর্শনে গ্রামকে শহরে রূপান্তরের বিষয়টি গভীরভাবে প্রোথিত।ঐতিহাসিকভাবেই সেই দর্শন বর্তমান সরকার দক্ষতা ও সময় উপযোগী পদক্ষেপের মাধ্যমেই বাস্তবায়নের কাজ করছে।

তিনি আরো বলেন, আমি চেয়্যারমান নির্বাচিত হলে সুশীল সমাজকে সঙ্গে নিয়ে স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভাট, মসজিদ-মাদ্রাসা, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান ও বেকার যুবক-যুবতীদের যথাযথ প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে স্বাবলম্বী করে তোলার কাজ করব। দীর্ঘ দিনের জরাজীর্ণতাকে পিছনে ফেলে ইউনিয়নবাসীর সার্বিক সহযোগিতা স্বচ্ছতার মাধ্যমে সকল উন্নয়ন মূলক কাজ ত্বরান্বিত করবো। তিনি দৃঢ় প্রত্যয়ে বলেন সবার সহযোগিতায় নলুয়া ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই।