আজ ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা       পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি       সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত       পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান       কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।       টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।       মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা       চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ       আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু       লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত    


সাকিব আলম মামুন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধি:

করোনা অতিমারির কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আর্থিক সংকটে পড়া লংগদু উপজেলার নন এমপিও শিক্ষক-কর্মচারীদের আর্থিক সহায়তা প্রদান করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। জেলা পরিষদের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে কোভিড-১৯ করোনাকালীন রাঙামাটির লংগদু উপজেলাধীন নন এমপিও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের মাঝে আর্থিক অনুদান প্রদানে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি বলেছেন, করোনার প্রভাব মোকাবেলায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর ঐকান্তিক প্রচেষ্টায় দেশের জনসাধারণ আজ করোনা টিকা নিতে পারছেন। অথচ এই টিকা নিয়ে একটি মহল মিথ্যাচার করেছিল। এখন জনগণ টিকার জন্য লাইন ধরে। সেই সমালোচকরাই বলেছেন সরকার ভালো কাজ করছেন। করোনাকালীন সময়ে সরকার দেশের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে খাদ্য, বাসস্থান ও আর্থিক সহায়তা দিয়ে আসছে।

তিনি আরো বলেন, যারা কথায় কথায় সরকারের সমালোচনা করেন এবং ঘোর বিরোধীতা করেন তারা কোথাও কিছু দিয়েছে এমন নজীর দেখাতে পারবে না। তারা শুধু সমালোচনাই করতে জানে। আওয়ামী লীগই এক মাত্র রাজনৈতিক দল যারা শুধু দেশের মানুষের পাশে দাঁড়ায় এবং দেশ ও জনগণের জন্য কাজ করে।

১৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী এবং অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু।

অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য আব্দুর রহীম, আছমা আক্তার ও ঝর্ণা খীসা, লংগদু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী ঝান্টু, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ওয়াশিংটন চাকমা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন রুবেল।

অনুষ্ঠানের শেষার্ধে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ উপজেলার সকল নন এমপিও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ২১৭ জন শিক্ষক-কর্মচারীদের মাঝে নগদ শিক্ষকদের ৫ হাজার ও কর্মচারীদের ৩ হাজার টাকা করে করোনাকলীন সময়ে আর্থিক সহায়তা বিতরণ করেন।

এছাড়ও উপজেলার বারবুনিয়া এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৬ দোকান মালিককে নগদ ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে অনুষ্ঠান সাফল্যমন্ডিত করেন।

ফেসবুক মন্তব্য করুন





চন্দনাইশে অবৈধ চিপস-বিস্কুট-চানাচুরের কারখানায় এসিল্যান্ডের অভিযান, ৫ হাজার ২শত টাকা জরিমানা

পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে যুবলীগের ব্যাপক প্রস্তুতি

সভাপতি টিটু, সম্পাদক সোহেল: পূজা পরিষদ হাইদগাঁও ইউনিয়ন শাখা গঠিত

পটিয়ায় বনায়ন প্রকল্পের অধীনে ৩শ পরিবারকে চারা প্রদান

কক্সবাজারের উখিয়া দীঘিরপাড় এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত ১ মাদক ব্যবসায়ী।

টেকনাফের সাবরাং চরাঞ্চলে কোস্টগার্ডের অভিযান ৪২ হাজার ইয়াবা জব্দ।

মিরসরাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের ‘ফলিত ভাষাবিজ্ঞান’ এ ডক্টরেট ডিগ্রি লাভ

আনোয়ারায় আটোরিকশার ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু

লংগদুতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত