রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

পঞ্চাশ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত ডাঃ জাকির নায়েকের

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৩ মে, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক :: ড. জাকির নায়েকের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ভারতের ইডি। এর আগে একাধিক মামলায় জড়িত থাকার অভিযোগ থাকলেও এই প্রথম জাকিরের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি। ২০১৬ সালের একটি আর্থিক প্রতারণা মামলায় পেশ করা হয়েছে চার্জশিট।

জাকির নায়েক সম্প্রতি একাধিক ইস্যুতে বিপাকে। শ্রীলঙ্কায় ইস্টার ডে’ তে হামলার পিছনে তাঁর উত্তেজক বক্তৃতার প্রভাব আছে বলে মনে করছে সেদেশের তদন্তকারীরা। আর সেই অভিযোগেই তার পিস টিভি বন্ধ করেছে শ্রীলঙ্কা।

এরই মধ্যে নতুন করে তাঁর বিপত্তি বাড়াল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২০১৬ সালের একটি আর্থিক কেলেঙ্কারি মামলায় জাকিরের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি। জাকির এবং অন্যান্যদের মোট ১৯৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। এর মধ্যে খালি জাকিরেরই ৫০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

২০১৬ সালে জঙ্গিযোগের অভিযোগে নিষিদ্ধ করা হয় তাঁর ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’কে। ইতিমধ্যেই পুলিশের কাছে জেরায় আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে জাকির নায়েকের আঁতাঁত ও ঘনিষ্ঠতার কথা ফাঁস করেছে দাউদের ভাই ইকবাল কাসকার। ডি-কোম্পানির সঙ্গে জাকির নায়েকের দীর্ঘদিন ধরেই আর্থিক লেনদেন রয়েছে বলে অভিযোগ ভারতের। শুধু হাওয়ালার মাধ্যমেই তাদের মধ্যে কোটি কোটি আর্থিক লেনদেন হত।