আজ ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ || ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  আনোয়ারায় ভূল চিকিৎসায় মারা গেল ২২ টি ভেঁড়া       পটিয়ায় নগদ অর্থ ও সেলাই মেশিন বিতরণ       লোহাগাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অসহায় সাগেরা বেগমকে ঢেউটিন প্রদান       নগরকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী যাচাই বাছাই সম্পন্ন       অসম্প্রদায়িক চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে- ওসমান আলমদার       মাইজবিলা রহমানিয়া মহিলা দাখিল মাদ্রসার অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত       হোয়াইক্যং থেকে র‌্যাব-১৫ এর অভিযানে ১০ হাজার পিস ইয়াবাসহ আটক ২       নগরকান্দায় হিন্দু মুসলিম সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আইনশৃংখলা মিটিং       চুনতি বন বিভাগের উচ্ছেদ অভিযান       নগরকান্দায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি-শান্তি সমাবেশ    


 

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে আলোচিত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার নির্ধারিত পঞ্চম দফায় প্রথম দিনের সাক্ষ্য গ্রহণের বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। আজ (রোববার) সকাল সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈলের আদালতে ২০তম সাক্ষী বেবি বেগমের অসমাপ্ত জেরার মধ্যদিয়ে শুরু হয় বিচারিক কার্যক্রম।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম বলেন, ২০তম সাক্ষী বেবি বেগমের মধ্যদিয়ে বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। আমরা চেষ্টা করবো আগের একজনের জেরা বাকি রয়েছে সেটাও আজ শেষ করা হবে। আজ ১০জন সাক্ষীকে উপস্থাপন করা হয়েছে বলেও জানান পিপি।

এর আগে, বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈলের আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। চলে সন্ধ্যা পর্যন্ত।

২৮-২৯  সেপ্টেম্বর এ দুইদিনে সাক্ষী ছেনুয়ারা বেগম, আলী আহমদ, হাম জালাল, ফরিদুল মোস্তফা, সালেহ আহমদ ও বেবি বেগম। এ নিয়ে এখন পর্যন্ত চতুর্থ দফায় এ মামলায় ২০ জন সাক্ষী তাদের জবানবন্দি দিয়েছেন।

এর আগে, ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর তিন দিনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২৮ ও ২৯  সেপ্টেম্বর দিন ধার্য করেছিলেন।

তৃতীয় ধাপের প্রথম দিন সাক্ষ্য দেন আব্দুল হামিদ, মোহাম্মদ ফিরোজ ও শওকত আলী নামে তিনজন। দ্বিতীয় দিন সাক্ষ্য দেন মারিশবনিয়া মসজিদের ইমাম হাফেজ জহিরুল ইসলাম ও ডা. রণবীর দেবনাথ। তাদেরকে ১৫ জন আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেন।

এর আগে দ্বিতীয় ধাপের চার দিনের সাক্ষ্যগ্রহণ শেষ হয় গত ৮ সেপ্টেম্বর। দ্বিতীয় ধাপের চতুর্থ দিনে সাক্ষ্য দেন ৬ নম্বর সাক্ষী শামলাপুর বায়তুর নুর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা শহিদুল ইসলাম।

উল্লে­খ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান।

ফেসবুক মন্তব্য করুন





আনোয়ারায় ভূল চিকিৎসায় মারা গেল ২২ টি ভেঁড়া

পটিয়ায় নগদ অর্থ ও সেলাই মেশিন বিতরণ

লোহাগাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অসহায় সাগেরা বেগমকে ঢেউটিন প্রদান

নগরকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী যাচাই বাছাই সম্পন্ন

অসম্প্রদায়িক চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে- ওসমান আলমদার

মাইজবিলা রহমানিয়া মহিলা দাখিল মাদ্রসার অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

হোয়াইক্যং থেকে র‌্যাব-১৫ এর অভিযানে ১০ হাজার পিস ইয়াবাসহ আটক ২

নগরকান্দায় হিন্দু মুসলিম সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আইনশৃংখলা মিটিং

চুনতি বন বিভাগের উচ্ছেদ অভিযান

নগরকান্দায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি-শান্তি সমাবেশ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত