আজ ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  নৌকা মার্কা জয় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানঃআছহাব উদ্দীন       উখিয়ার-মরিচ্চা, র‌্যাব-১৫ এর বিশেষ কৌশলী চেকপোস্টে, ৬৪ বোতল বিদেশী মদ ও ২২ ক্যান বিয়ারসহ আটক ১       পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ৫,২০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২       সাতকানিয়ায় কম্বল বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত       কক্সবাজার বন্দরে বিমানের সাথে গরুর সংঘর্ষ, ২টি গরু নিহত, যাত্রীরা নিরাপদে       লংগদুতে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত       শান্তিপূর্ণভাবে কুতুবদিয়ায় স্থগিত নির্বাচন সম্পন্ন       কক্সবাজার খুরুশকুল রোড সিকদার মার্কেট চত্বর থেকে ১ লক্ষ পিস ইয়াবাসহ আটক ১       বটতলী স্টেশনকে যানজট মুক্ত করার নির্দেশ দিলেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল       শেখ নায়েমের আগমনে যুবকদের স্লোগানে স্লোগানে মুখরিত চট্টগ্রাম শহরের রাজপথ    


আনোয়ারা প্রতিনিধি:
আনোয়ারায় পশু চিকিৎসকের ভূল চিকিৎসায় মারা গেল খামারী নুরুল আনোয়ারের ২২ টি ভেঁড়া। গত বুধবার দুপুরে উপজেলার বারশত ইউনিয়নের পারকি বাজারে কৃষক নুরুল আনোয়ারের খামারে মর্মান্তিক এ ঘটনা ঘটেছে।

খামারি আনোয়ারের অভিযোগ পশু চিকিৎসক মোহাম্মদ হোসেন তার সহকারী মো. হাসানের মাধ্যমে কৃমিনাশক ওষধ নাইট্রোনেক্স দেওয়ার পর ভেঁড়া গুলো মরতে শুরু করেছে। তবে পশু চিকিৎসক মোহাম্মদ হোসেন ভূল চিকিৎসার কথা অস্বীকার করে বলেন আমি কোন ওষুধ লিখে দিয়নি। এ বিষয়ে কর্ণফুলী থানায় মামলার প্রস্ততি চলছে বলে জানা যায়।

খামারি নুরুল আনোয়ার জানান, খামারের ভেঁড়া অসুস্থ হয়ে পড়লে বৈরাগ ইউনিয়নের পুশু চিকিৎসক মোহাম্মদ হোসের শরনাপন্ন হন তিনি। চিকিৎসক হোসেনের পরামর্শে তিনি কৃমিনাশক ওষুধ নাইট্রোনেক্স ওষুধ নিয়ে আসেন। চিকিৎসক মোহাম্মদ হোসেন তার সহকারী হাসানার মাধ্যমে বুধবার সকাল ১০ টার দিকে ওষুধ টি ৩০ টি ভেঁড়ার মধ্যে পুশ করার ২ ঘন্টা পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত ২২ টি ভেঁড়া মারা যায় এবং আরো ৪/৫ টা অসুস্থ হয়ে পড়ে।

তিনি আরো জানান, আনোয়ারা উপজেলা পশু কর্মকর্তার পরামর্শে অন্য ওষুধ দেওয়ার পর কিছু ভেঁড়া সুস্থ হয়ে উঠে। তিনি চিকিৎসকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান।

তবে চিকিৎসক মোহাম্মদ হোসেন ভূল চিকিৎসার অভিযোগ অস্বীকার করে বলেন, ইনজেকশনের বিষয়ে আমি কিছু জানিনা। খামারি নুরুল আনোয়ারের কথা মতে আমার সহকারী মো. হাসান কৃমিনাশক ওষুধ নাইট্রোনেক্স ভেঁড়ার মধ্যে পুশ করেছে। আমি কোন ওষুধ লিখে দিয়নি।

আনোয়ারা উপজেলা পশু চিকিৎসক মো. দেলোয়ারা হোসেন জানান, নাইট্রক্স কৃমিনাশক ওষুধ বিপদজনক। কোন দুর্বল পশুর মধ্যে এ ওষুধ ব্যবহার করা উচিত নয়। বেশি জরুরী হলে ২৫ কেজি ওজনের পশুর মধ্যে এ ওষুধ ১ এমএল দেওয়া যেতে পারে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ জানান, পারকি নুরুল আনোয়ারের ভেঁড়ার খামারে পশু চিকিৎসকের ভুল চিকিৎসায় ২২ টি ভেঁড়া মারা যাওয়ার বিষয়ে থানায় মামলার প্রস্ততি চলছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুক মন্তব্য করুন





নৌকা মার্কা জয় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানঃআছহাব উদ্দীন

উখিয়ার-মরিচ্চা, র‌্যাব-১৫ এর বিশেষ কৌশলী চেকপোস্টে, ৬৪ বোতল বিদেশী মদ ও ২২ ক্যান বিয়ারসহ আটক ১

পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ৫,২০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২

সাতকানিয়ায় কম্বল বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার বন্দরে বিমানের সাথে গরুর সংঘর্ষ, ২টি গরু নিহত, যাত্রীরা নিরাপদে

লংগদুতে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

শান্তিপূর্ণভাবে কুতুবদিয়ায় স্থগিত নির্বাচন সম্পন্ন

কক্সবাজার খুরুশকুল রোড সিকদার মার্কেট চত্বর থেকে ১ লক্ষ পিস ইয়াবাসহ আটক ১

বটতলী স্টেশনকে যানজট মুক্ত করার নির্দেশ দিলেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল

শেখ নায়েমের আগমনে যুবকদের স্লোগানে স্লোগানে মুখরিত চট্টগ্রাম শহরের রাজপথ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত