বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

দোহাজারীতে আমরা আলোর পাখি পরিচালিত মাস্টার ফজলুল হক স্বার্বজনীন পাঠাগার শুভ উদ্বোধন

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

 

আবু তালেব আনচারী চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার আমরা আলোর পাখি পরিচালিত দোহাজারী মাস্টার ফজলুল হক স্বার্বজনীন পাঠাগার জেলা পরিষদের সদস্য মিসেস শাহিদা আকতার জাহানের সহযোগিতায় আমরা আলোর পাখি প্রতিষ্ঠাতা সাবেক ব্যাংক কর্মকর্তা ওমর আলীর সভাপতিত্বে শুক্রবার বিকালে নিজস্ব পাঠাগার রুমে অনুষ্ঠিত হয়। সাংবাদিক এম ফয়েজুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত

অনুৃষ্ঠানে পবিত্র কুরাআন পাঠ করেন আয়াতুল্লাহ তাসকিন।
স্বাগত বক্তব্য রাখেন ত্রৈমাসিক আলোকিত ম্যাগাজিনের সম্পাদক মৌলানা আবদুল গফুর রব্বানী।
আইয়ুব আলী, আমির হোসেন,আবদুল সালাম,মফিজুর রহমান হাফেজ তৌহিদুর আলম, নুর হোসেন, মোঃ ফিরোজ, মাসুদ ফরহাদ রানা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জামাল উদ্দীন মেম্বার বলেন, ওমর আলী একজন সাদা মনের মানুষ ব্যাংক থেকে অবসর নেওয়ার পর থেকে নিজের জমানো টাকা দিয়ে নিজ বাড়িতে প্রতিষ্ঠিত করেছে আমরা আলোর পাখি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান যেখানে গরিব অসহায় শিক্ষার্থীদের বিনাবেতনে বাংলা আরাবি শিক্ষা দেওয়া হয়। শিখানো হয় নামাজ ইসলামিক বিভিন্ন দোয়া কালাম।

তিনি চাইলে তার অবসর সময় আরাম আয়াশে কাটাতে পারতেন তা করেনি, আমরা আলোর পাখি পরিচালিত দোহাজারীতে আরো একটি সাফল্যের জন্মদিল আজ মাষ্টার ফজলুল হক স্বাবজনীন পাঠাগার স্থাপনের মাধ্যমে। ওমর আলীরা চিরকাল মানুষের অন্তরে মনিকোঠায় থাকবে।

সভাপতির বক্তব্যে “আমরা আলোর পাখি” প্রতিষ্ঠাতা সাবেক ব্যাংক কর্মকর্তা ওমর আলী অশ্রু কন্ঠে বলেন, আমি একদিন মরে যাবো, আমাকে মনে রাখার মত কিছুই থাকবেনা, কিন্তুু আমার কর্ম আমাকে আপনাদের মাঝে হয়তো বাঁচিয়ে রাখবে। আমি মরে গেলে কেউ না কেউ আমরা আলোর পাখি শিক্ষা প্রতিষ্ঠানটি চালিয়ে নিবে। তখন আমি মরেও শান্তি পাব।

আমার জন্ম হয়েছে গরীব ঘরে আমার মরহুম পিতা আমাকে অনেক কষ্ট করে লেখাপড়া শিখিয়েছে আমার স্বপ্ন ছিল সমাজকে শিক্ষার আলোতে আলোকিত করতে কিন্তুু তা সম্ভব হয়নি যতটুকু চেষ্টা করেছি তা অমৃত্যু কাজ করে যাবো।