আজ ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
  নৌকা মার্কা জয় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানঃআছহাব উদ্দীন       উখিয়ার-মরিচ্চা, র‌্যাব-১৫ এর বিশেষ কৌশলী চেকপোস্টে, ৬৪ বোতল বিদেশী মদ ও ২২ ক্যান বিয়ারসহ আটক ১       পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ৫,২০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২       সাতকানিয়ায় কম্বল বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত       কক্সবাজার বন্দরে বিমানের সাথে গরুর সংঘর্ষ, ২টি গরু নিহত, যাত্রীরা নিরাপদে       লংগদুতে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত       শান্তিপূর্ণভাবে কুতুবদিয়ায় স্থগিত নির্বাচন সম্পন্ন       কক্সবাজার খুরুশকুল রোড সিকদার মার্কেট চত্বর থেকে ১ লক্ষ পিস ইয়াবাসহ আটক ১       বটতলী স্টেশনকে যানজট মুক্ত করার নির্দেশ দিলেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল       শেখ নায়েমের আগমনে যুবকদের স্লোগানে স্লোগানে মুখরিত চট্টগ্রাম শহরের রাজপথ    


মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিবন্ধিদের জন্য ভাতা, চিকিৎসা, হুইল চেয়ার সহ যাবতীয় সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার বর্তমানে ২৪লক্ষের অধিক প্রতিবন্ধিদের বিভিন্ন ধরনের ভাতা, ঋণ সহ বিভিন্ন সেবা কর্মসূচি চালু করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু।

সোমবার (১৫ নভেম্বর) সকালে উপজেলা বিআরডিবি হল রুমে উপজেলা সমাজ কল্যাণ কমিটির বাস্তবায়নে, উপজেলা পরিষদের আয়োজনে এবং উপজেলা (ইউজিডিপি) ও (জাইকা) এর সহায়তায় করোনাকালীন সময়ে অটিজম, সেরিব্রাল পালসি, ডাউন সিনড্রোম ও বুদ্ধি প্রতিবন্ধিদের লালন পালনে অভিভাবকদের দক্ষতা বৃদ্ধিমূলক ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য প:প কর্মকর্তা ডাক্তার মুহাম্মদ হানিফ, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও উপজেলা বিআরডিবি`র চেয়ারম্যান, সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল।

উদ্বোধনী বক্তব্যে ইউএনও আহসান হাবিব জিতু আরো বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধিদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। উপজেলা সমাজ সেবা অফিসে কোন ধরনের ঘোষ দিতে হয়না, এব্যাপারে কারো হাতে টাকা দিবেননা, সোজা সমাজসেবা অফিসে চলে আসবেন। প্রয়োজনে প্রতিবন্ধির ব্যাপারে সরকারের বিভিন্ন দপ্তর থেকে পরামর্শ নিবেন। কোন দপ্তরে, শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে সেবা নিতে হয়রানির স্বিকার হলে ইউএনও অফিসে জানাবেন, আমরা ব্যবস্থা নেবো।

উপজেলা বিআরডিবি`র চেয়ারম্যান, সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল বলেন প্রতিবন্ধিদের ঘৃণা না করে তাদের প্রতি আন্তরিকতা দেখাতে হবে। খেলাধুলার মাধ্যমে তাদের শারিরিক এবং মানসিক বিকাশ ঘটাতে হবে। কোন শিশু প্রতিবন্ধিকে বৈদ্য ফকিরের চিকিৎসা দিয়ে পুঙ্গু করে ফেলবেননা, অবশ্যই শিশু বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন।শিশুদের ব্রেইনে সমস্যা দেখা দিলেও আগে মানসিক ডাক্তারের কাছে যাবেন, ডাক্তারের কাছে না গিয়ে বৈদ্যের কাছে যাবেননা।

অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রতিবন্ধিদের অভিভাবকগণ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ফেসবুক মন্তব্য করুন





নৌকা মার্কা জয় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানঃআছহাব উদ্দীন

উখিয়ার-মরিচ্চা, র‌্যাব-১৫ এর বিশেষ কৌশলী চেকপোস্টে, ৬৪ বোতল বিদেশী মদ ও ২২ ক্যান বিয়ারসহ আটক ১

পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ৫,২০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২

সাতকানিয়ায় কম্বল বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার বন্দরে বিমানের সাথে গরুর সংঘর্ষ, ২টি গরু নিহত, যাত্রীরা নিরাপদে

লংগদুতে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

শান্তিপূর্ণভাবে কুতুবদিয়ায় স্থগিত নির্বাচন সম্পন্ন

কক্সবাজার খুরুশকুল রোড সিকদার মার্কেট চত্বর থেকে ১ লক্ষ পিস ইয়াবাসহ আটক ১

বটতলী স্টেশনকে যানজট মুক্ত করার নির্দেশ দিলেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল

শেখ নায়েমের আগমনে যুবকদের স্লোগানে স্লোগানে মুখরিত চট্টগ্রাম শহরের রাজপথ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত