শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

টেকনাফের শাহপরীর দ্বীপে কোস্ট গার্ডের অভিযানে প্রায় সাড়ে ৩ কোটি টাকার মাদক জব্দ।

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

জুবাইরুল ইসলাম জুয়েল
কক্সবাজার জেলা প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ শাহপরীরদ্বীপ সাগরে কোস্টগার্ডের কড়া অভিযানে ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস) এবং ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে।

বুধবার (২৪ নভেম্বর) দুপুর সাড়ে ৩ টার সময় বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি জানান বিসিজি স্টেশন টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হক এর নেতৃত্বে টেকনাফ থানাধীন শাহপুরী দ্বীপ সংলগ্ন নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসময় অভিযান চলাকালীন পাশাপাশি দুটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ বোট দুটিকে থামার সংকেত দেয়। বোট দুটি কোস্টগার্ড এর উপস্থিতি টের পেয়ে দ্রুত গতিতে ভিন্ন দিক পরিবর্তন করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে, কোস্টগার্ড সদস্যগণ বোট দুটিকে কঠোর ভাবে আটকানোর চেষ্টা। এসময় মাদক পাচারকারীদল ০১ টি প্লাস্টিকের বস্তা বোট থেকে সমুদ্রে ফেলে দিয়ে মায়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, পরবর্তীতে কোস্টগার্ড সদস্যগণ বস্তাটি তল্লাশি করে প্রায় সাড়ে (০৩ কোটি) টাকা মূল্যের ১ কেজি ক্রিস্টাল মেথসহ (আইস) (৩০ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস) এবং ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে বাংলাদেশ কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে:কমান্ডার এম নাঈম উল হক জানান,যে বাংলাদেশ কোস্টগার্ডের আওতাধীন এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি,দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্টগার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতে ও থাকবে।