শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

মধ্যরাতে আগুনে পুড়ে লংগদুর দুটি দোকান ধূলিসাৎ!

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

সাকিব আলম মামুন
লংগদু, রাঙামাটি

রাঙামাটির লংগদুতে মধ্যরাতে আগুনে পুড়ে ছাই হয়েছে দুটি দোকান।

বুধবার (২৪ নভেম্বর) আনুমানিক রাত সাড়ে ১২টার সময় উপজেলার বগাচত্বর ইউনিয়নের পূর্ব রাঙ্গীপাড়া গ্রামের দুটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে সুভাষ চাকমার মুদি দোকান ও পিপা চাকমার কাপড়ের দোকান দুটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

আগুন লাগার খবর পেয়ে স্থানীয়রা চেষ্টা করেও দুটি দোকানের কোনো মালামাল উদ্ধার করতে পারেনি। আগুন লাগার ঘটনা সম্পর্কে কেউ কিছু জানাতে পারেনি।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক সুভাষ চাকমা বলেন, আমরা সন্ধ্যা ৭ টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। পরে রাত সাড়ে ১২ টার দিকে জানতে পারি দোকানে আগুণ লেগেছে। দৌড়ে এসে চোখের সামনেই দোকান জ্বলতে দেখা ছাড়া কিছুই করতে পারিনি। তখন আগুণ নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থাই ছিল না। দোকানে ৫০০ ওয়াটের সোলার প্যানেল, ব্যাটারি, ফ্রীজ, টেলিভিশনসহ সব মালামাল পুড়ে গেছে। এছাড়াও দোকানের পেছনে ৫০ মণ ধান মজুদ ছিল, যার কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি।

প্রতিবেশী পিপা চাকমার কাপড়ের দোকানের কোনো মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানান সুভাষ চাকমা। তার দোকানেও রেডিমেট কাপড়, সেলাই মেশিন, জুতা ও আসবাবপত্র সব পুড়ে ছাই হয়েছে। দুটি দোকানের ক্ষতির পরিমান প্রায় ১০ লক্ষ টাকা হবে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সুভাষ চাকমা।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ বলেন, আমি সকালে শুনেছি পূর্ব রাঙ্গীপাড়া এলাকার দুটি দোকান পুড়ে গেছে। আজ (বুধবার) বিকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে বলে জানান চেয়ারম্যান আব্দুর রশিদ।