বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

রাঙ্গুনিয়ার ইসলামপুরের ডাকাতির মূল পরিকল্পনাকারী গ্রেফতার

প্রকাশিত হয়েছে- বুধবার, ৮ মে, ২০১৯

রাঙ্গুনীয়া প্রতিনিধিঃ
রাঙ্গুনিয়ায় ঘটে যাওয়া ইসলামপুরের ডাকাতি ঘটনার মূল পরিকল্পনাকারী দুই পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৬ মে) রাত ৮টার দিকে গোপন সংবাদে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি দেশিয় তৈরি পুরাতন একনলা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ, ১টি ছুরি, ২টি কিরিচ, ২টি রাম দা, ২টি লোহার কোরাবারী উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হল উপজেলার বেতাগী ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড পশ্চিম পাহাড় ডিঙ্গল লোঙ্গা এলাকার নুরুল আবছারের পুত্র নুরুচ্ছাফা তালুকদার ওরপে পারভেজ (৩০) এবং রাউজান থানার নোয়াজিশপুর ইউনিয়নের মোহাম্মদ সিকদারের নতুন বাড়ি এলাকার দিদারুল আলমের পুত্র নুর উদ্দিন (২৭), সে বর্তমানে রাঙ্গুনিয়ার লালানগর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড ঘাগড়াকুল এলাকায় ভাড়া বাসায় থাকতো। মঙ্গলবার (৭ মে) দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
রাঙ্গুনিয়া থানার এসআই ইসমাঈল হোসেন জুয়েল বলেন, ‘ইসলামপুরের সাবেক ইউপি সদস্য আবদুস সাত্তারের বাড়িতে গত ৪ এপ্রিল হওয়া ডাকাতির ঘটনার অন্যতম মূল নায়ক এই দুই ডাকাত। গোপন সংবাদে অভিযান চালিয়ে উপজেলার শান্তিরহাট বাজার থেকে প্রথমে নুরুচ্ছাফা তালুকদারকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী লালানগরে অভিযান চালালে ওই এলাকার আলমশাহপাড়া ভাড়া বাসা থেকে নূর উদ্দিনকে গ্রেফতার করা হয়। এই সময় তার ভাড়া ঘর সংলগ্ন রাস্তার পাশে মাটির নিচে লুকিয়ে রাখা সাদা প্লাস্টিকের বস্তা মোড়ানো অবস্থায় অস্ত্র ও ডাকাতি কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডাকাতি সহ খুন, নারী ও শিশু নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে। এছাড়াও এলাকায় তাদের বিরুদ্ধে চুরি, ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজি সহ একাধিক অভিযোগ পাওয়া গেছে। তারা রাঙ্গুনিয়া সহ আশেপাশের উপজেলায় নিয়মিত ডাকাতি করে চলেছে। ইসলামপুরের ডাকাতির ঘটনায় তারা দুজন অন্যতম পরিকল্পনাকারী এবং ডাকাতি কাজে জড়িত থাকার কথা ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তি দিয়েছে।’
উল্লেখ্য ইসলামপুরে সাবেক ইউপি সদস্য আবদুস সাত্তারের ঘরে গত ৪ এপ্রিল গ্রীল কেটে ২০/২২ জনের ডাকাত দল ঘরের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৫ লাখ টাকা, ২০ ভরি স্বর্ণালংকার, ১৮টি মোবাইলসেট, বেশকিছু দামি শাড়ি ও ব্যবহৃত জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। তাদের ডাকাতি কাজে বাঁধা দেওয়ায় বৃদ্ধ নারী সহ তিনজনকে মারধর করে গুরুতর আহত করে। এই ঘটনার একমাস পর ৪ মে ডাকাতির ঘটনায় জড়িত ১০ মামলার সাজাপ্রাপ্ত আসামী ডাকাত সেলিম, ৫ মে ডাকাত মিজান, আজাদ, সুব্রত দে, মতিন কে গ্রেফতার করে পুলিশ।