আজ ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ || ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  জাতীয় শোক দিবস উপলক্ষে লোহাগাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ       উচ্ছেদ অভিযানে ৩ একর বনভূমি উদ্ধার করল বনবিভাগ       লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিপুল পরিমাণ বালু জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আদায়       আনোয়ারায় রাত ৮ টার পর দোকান খোলা রাখায় জরিমানা       লংগদুতে গাঁজাসহ আটক ২       সত্য-মিথ্যার দ্বন্দ্বে সত্য প্রতিষ্ঠায় ইমাম হোসাইন (রাঃ) শাহাদাত অবিস্মরণীয়       পটিয়ার পূর্ব পেরালা বায়তুন নূর জামে মসজিদ পরিচালনা কমিটি ও এলাকা বাসীর যৌথ উদ্দোগে আহলে বাইতে রাসূল (ﷺ) স্বরণে শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্ঠিত       চন্দনাইশে আগুনে পুড়ে গেল ৭ টি দোকান       পটিয়ায় তিনদিন ব্যাপী পিআইবির সাংবাদিকতায় বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা শুরু       রাত ৮টার পর দোকান খোলা রাখায় চন্দনাইশে ১৫ ব্যবসায়ীকে জরিমানা    


সাকিব আলম মামুন
লংগদু (রাঙামাটি) প্রতিনিধি:

ডিজিটাল বাংলাদেশ দিবস-২১ পালন উপলক্ষে রাঙামাটির লংগদু উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় র‌্যালী, সেমিনার ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) সকালে লংগদু উপজেলা সদরে র‌্যালী শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে পাবলিক লাইব্রেরির মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, লংগদু প্রেসক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু।

এ সময় বক্তারা বলেন, আজকের প্রতিপাদ্য হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত হচ্ছে দেশের সকল জনগণ’। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। আমাদের দেশ বর্তমানে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। আগামী ৪১ সনে উন্নত দেশ হওয়ার জন্য কাজ করে যাচ্ছে। ইতিপূর্বে তরিৎগতিতে যা কিছু করা অসম্ভব ছিলো বর্তমান ডিজিটাল বাংলাদেশে অনলাইনে তা সম্ভব হচ্ছে। সমস্ত পৃথিবী এখন হাতের মুঠোয় এসে গেছে। এন্ড্রয়েট মোবাইলের মাধ্যমে গুগলে সার্চ করলে যে কোন তথ্য পাওয়া যায়। ডিজিটাল উন্নয়নের কারণে সরকারী অনেক ব্যয় কমে গেছে।

বক্তারা আরো বলেন, ছাত্ররা আগে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সেখানে যেতে হত। এখন অনলাইনে ভর্তি হচ্ছে। এখনকার ছাত্ররা যা উপকৃত হচ্ছে তা আগে ছিলো না। এখানে সুফল যেমন আছে তেমনি কুফলও আছে। খারাপ দিককে পরিহার করে সুফলকে কাজে লাগাতে হবে।

শেষে ডিজিটাল বাংলাদেশ দিবস-২১ উপলক্ষে ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ফেসবুক মন্তব্য করুন





জাতীয় শোক দিবস উপলক্ষে লোহাগাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ

উচ্ছেদ অভিযানে ৩ একর বনভূমি উদ্ধার করল বনবিভাগ

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিপুল পরিমাণ বালু জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আদায়

আনোয়ারায় রাত ৮ টার পর দোকান খোলা রাখায় জরিমানা

লংগদুতে গাঁজাসহ আটক ২

সত্য-মিথ্যার দ্বন্দ্বে সত্য প্রতিষ্ঠায় ইমাম হোসাইন (রাঃ) শাহাদাত অবিস্মরণীয়

পটিয়ার পূর্ব পেরালা বায়তুন নূর জামে মসজিদ পরিচালনা কমিটি ও এলাকা বাসীর যৌথ উদ্দোগে আহলে বাইতে রাসূল (ﷺ) স্বরণে শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্ঠিত

চন্দনাইশে আগুনে পুড়ে গেল ৭ টি দোকান

পটিয়ায় তিনদিন ব্যাপী পিআইবির সাংবাদিকতায় বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা শুরু

রাত ৮টার পর দোকান খোলা রাখায় চন্দনাইশে ১৫ ব্যবসায়ীকে জরিমানা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত