বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

মহান বিজয় দিবসে শহীদদের প্রতি বোয়ালখালী পৌরসভার শ্রদ্ধাঞ্জলী

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

এস.এম নাঈম উদ্দীন:
জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরনীয় গৌরবময় দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে বোয়ালখালী পৌরসভার মেয়র মোঃ জহুরুল ইসলাম জহুরের নেতৃত্বে ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে জাতির বীর সন্তান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প মাল্য অর্পণ করা হয়।

পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিব শতবর্ষ ও মহান বিজয় দিবসের ভালোবাসা ছড়িয়ে দিতে ও স্মরণীয় করে রাখতে পৌরসভার পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করেছি। যা ইতিপূর্বে বোয়ালখালীবাসি কখনো দেখেনি। এবার উৎসবমূখর পরিবেশে সকলে বিজয় দিবস উদযাপন করেছে।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর সহ পরিষদের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।