বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লংগদুতে ছাত্রলীগের নির্বাচনী সমন্বয় কমিটি নিয়ে তৃণমূল নেতাকর্মীদের ক্ষোভ

প্রকাশিত হয়েছে- শনিবার, ২২ জানুয়ারি, ২০২২

সাকিব আলম মামুন,লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ৭ম ধাপে ইউপি নির্বাচনে ৭ই ফেব্রুয়ারী লংগদু উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে লংগদু উপজেলা ছাত্রলীগের নির্বাচনী সমন্বয় কমিটির প্রেস রিলিজ নিয়ে তৃণমূল পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে কোন্দল দৃশ্যমান।

গত ১৩ জানুয়ারী ২০২২ ইং তারিখ মধ্যরাতে সামাজিক যোগাযোগ গণমাধ্যমের বিভিন্ন আইডি থেকে প্রেস রিলিজটি প্রকাশিত হয়। উক্ত প্রেস রিলিজে যেসকল নেতাকর্মীদের বিভিন্ন ইউনিয়নে সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে তাদের ব্যাপারে ছাত্রলীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজমান। উপজেলা ছাত্রলীগের প্রেস রিলিজে পরিশ্রমী, দক্ষ ও জনপ্রিয় ছাত্র নেতাদের না রাখার কারণে কিছু কিছু ছাত্রনেতা তাদের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে উক্ত সমন্বয় কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে।

জেলা ছাত্রলীগের সহ সম্পাদক নেছার উদ্দিন হৃদয়কে সমন্বয়ক হিসেবে রাখার কারণে তিনি বলেন, জেলা ছাত্রলীগ যেহেতু গত ২৭ মার্চ ২০২১ তারিখে লংগদু উপজেলা ছাত্রলীগের সভাপতি পদ থেকে মোঃ জিয়াউল হককে অব্যাহতি দেওয়ার পরবর্তী সময়ে উক্ত পদে কাউকে ভারপ্রাপ্ত সভাপতি দায়িত্ব না দেওয়ার কারণে সভাপতি পদটি এখনো শূন্য রয়েছে। কিন্তু উক্ত পদটিতে অবৈধভাবে ভারপ্রাপ্ত সভাপতি পদটি ব্যবহার করা, প্রেস রিলিজে সাক্ষর এবং বিভিন্ন সময়ে গঠনতন্ত্র বিরোধী প্রেস রিলিজের প্রতিবাদ জানিয়েছে নেছার উদ্দিন হৃদয়।

এছাড়াও জেলা কমিটির অন্য দুইজন সহ সম্পাদক নুর ইসলাম খান ও তরিকুল ইসলাম বাবুল সরকার ও বিভিন্ন ইউনিটের সাবেক, বর্তমান নেতাকর্মীরা উক্ত বিষয়ে সহমত পোষণ করেছেন।

এ বিষয়ে রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন এর কাছে জানতে চাইলে তিনি জানান, বর্তমানে লংগদু উপজেলা ছাত্রলীগের সভাপতি পদটি শূন্য রয়েছে। এখনো জেলা ছাত্রলীগ কর্তৃক কাউকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়নি। কেউ যদি নিজের মত করে সভাপতি দাবি করে তাহলে সেটা সম্পূর্ণ ছাত্রলীগের গঠনতন্ত্র বিরোধী এবং জেলা ছাত্রলীগ এবিষয়ে সোচ্চার আছে ও সাংগঠনিক ব্যবস্থা নিবে।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার জানান, উপজেলা ছাত্রলীগ একটা গুরুত্বপূর্ণ ইউনিট। উপজেলা ছাত্রলীগের সভাপতি যখন উপজেলা আওয়ামী লীগে চলে আসে তখন থেকেই সভাপতি পদটি শূন্য রয়েছে। আমরা উপজেলা আওয়ামী লীগ জেলা ছাত্রলীগের কাছে একটি আবেদন করেছি যেন সভাপতির দায়িত্বটা কাউকে দেওয়া হয় কিন্তু জেলা ছাত্রলীগ এখন পর্যন্ত কাউকে দায়িত্ব দেয় নি। বরং তাদের প্রতিত্তোর এসেছে উপজেলা কমিটির সহ সভাপতি যারা রয়েছে তারা কেউ বিবাহিত, কারো বয়স নেই, আাবার কেউ কেউ সক্রিয় নয়, তাই ভারপ্রাপ্ত সভাপতি দায়িত্ব কাউকে দেয়নি। তবুও কেউ যদি স্বেচ্ছায় ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিজেকে পরিচয় দেয় তাহলে সেটা দেখার জন্য জেলা ছাত্রলীগ রয়েছে।