আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  বাজালিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠিত       খাগরিয়ার আবুল কালাম ওদিল মোহাম্মদ বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত       বাংলাদেশ শিক্ষক সমিতি রাউজান উপজেলা (দক্ষিণ) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত       রাউজানের কেরানীহাট শিরিষতলায় বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো বর্ষবরণ অনুষ্ঠান       পটিয়ার পিঙ্গলায় বুখারী শরীফ অনুষ্ঠিত       বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বাঁশখালী বখশী দীঘির পহেলা বৈশাখী মেলা সম্পন্ন       দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল    


এমএহামিদঃ
দেশে বর্তমানে ক্ষমতাসীন দল ওয়ামীলীগ, আর সেই দলে এখন কমবেশি যোগদিচ্ছে, তাদের উপাদীও দিয়েছে তৃন্নমূল আওয়ামীলীগ হাইব্রীট। এই বার দলটির নীতিনির্ধারক কমিটির সিন্ধার্ন্ত, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অনুমোদন ছাড়া কোন পর্যায়েই আওয়ামী লীগে যোগদান করা অবৈধ বিবেচিত হবে।

যারা ইতিমধ্যে স্থানীয়ভাবে আওয়ামী লীগে যোগদান করেছেন, তারা আওয়ামী লীগের সদস্য হবেন যদি কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ অনুমোদন দেয়।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ইতিমধ্যে ইউনিয়ন, পৌরসভা, বা উপজেলা পর্যায়ে বিভিন্ন দণ থেকে যারা আওয়ামী লীগে যোগ দিয়েছে, আমরা তাদের যোগদান মূল্যায়ন করবো।
তারা যদি কোন অপরাধ, সন্ত্রাস বা জঙ্গীবাদের সঙ্গে জড়িত থাকে, সেক্ষেত্রে কেন্দ্রীয় কমিটি তার যোগদান অনুমোদন দেবে নাএবং ঐ ব্যক্তি এখন আওয়ামী লীগের সদস্য থাকবেন না।

ভারপ্রাপ্ত সম্পাদক হানিফ আরো বলেন,নতুন করে আওয়ামী লীগে যোগদানের আগে ঐ অঞ্চলের সাংগঠনিক সম্পাদকের মাধ্যমে আবেদন করতে হবে। সাংগঠনিক সম্পাদক যোগদানে ইচ্ছুকদের তথ্য দলের সভাপতি এবং সাধারণ সম্পাদককে জানাবেন।
এটা যদি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি অনুমতি দেয় সেক্ষেত্রেই তার যোগদানের অনুষ্ঠানিকতা করা হবে।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরো বলেন, দেশের বিভিন্ন স্থানে স্থানীয় পর্যায়ে এরকম যোগদানের ঘটনা প্রতিনিয়ত ঘটছে। এর সঙ্গে স্থানীয় স্বার্থ জড়িত। অনেক সময় আমরা জানিও না, কে যোগ দিলো কিভাবে যোগ দিলো,কোন দলে ছিলো ইত্যাদি, কোন একটা ঘটনা ঘটার পর আমরা জানতে পারি। তখন বদনাম হয় আওয়ামী লীগের।

উল্লেখ্য, সম্প্রতি বগুড়ার গোহাইল ইউনিয়নে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী এক ইউপি চেয়ারম্যানের হাতে লাঞ্ছিত হন প্রবীণ আওয়ামী লীগ নেতা।

২০১৬ সালে স্থানীয় বিএনপির সাধারণ সম্পাদক আলী আতোয়ার তালুকদার ফজু আওয়ামী লীগে যোগ দেন। কেন্দ্রীয় নেতৃত্বকে অন্ধকারে রেখে স্থানীয় এমপি এবং শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান এই যোগদানের ঘটনা ঘটান।

বুধবার আলী আতোয়ার স্থানীয় আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলীকে মারধর করেন। আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বের কাছে এই খবর এসেছে,এবং মিড়িয়াতে প্রকাশ হয়, এতে আওয়ামী লীগের তৃণমূলের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। বগুড়া অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে এ ব্যাপারে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের একজন শীর্ষ নেতা বলেন, বগুড়ার ঘটনাটি গণমাধ্যমে আসায় আলোচনা হচ্ছে। কিন্তু সারাদেশে এরকম ঘটনা প্রতিদিনই ঘটছে। এরকম পরিস্থিতিতে কোনঠাসা হয়ে পড়ছে আওয়ামী লীগের দীর্ঘদিনের ত্যাগী এবং পরীক্ষিতরা।

জানা গেছে, সারাদেশে এরকম ঘটনার বিচার চেয়ে সহস্রাধিক অভিযোগ এসেছে কেন্দ্রীয় দপ্তরে।

সূত্রে আরো জানা গেছে, এই অভিযোগগুলো তদন্ত হবে, যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিএনপি-জামাত থেকে যারা ২০০৯ সাল থেকে আওয়ামী লীগে যোগ দিয়েছে তাদের তালিকাও চূড়ান্ত করা হয়েছে। এই তালিকায় যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আওয়ামীলীগ সূত্রে জানা যায়, আওয়ামী লীগ সভাপতি বাইরে থেকে লোক নেওয়া আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।
এতে করে কোন রকম নতুন করে কেউ আওয়ামী লীগে যোগদিতে পারবেন না।





বাজালিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠিত

খাগরিয়ার আবুল কালাম ওদিল মোহাম্মদ বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ শিক্ষক সমিতি রাউজান উপজেলা (দক্ষিণ) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

রাউজানের কেরানীহাট শিরিষতলায় বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো বর্ষবরণ অনুষ্ঠান

পটিয়ার পিঙ্গলায় বুখারী শরীফ অনুষ্ঠিত

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বাঁশখালী বখশী দীঘির পহেলা বৈশাখী মেলা সম্পন্ন

দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত