আজ ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ || ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  বিশিষ্ট সমাজসেবক জননেতা মুহাম্মদ সেলিম চেয়ারম্যানের সাথে সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময়       টেকনাফের জাহাজপুরা গর্জন বাগান থেকে এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ।       টেকনাফে আত্মস্বীকৃত ইয়াবা ডন একরাম বাহিনীর হামলায় ভূট্টো নিহত-১, আহত-৩       লোহাগাড়ার বড়হাতিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে উপজেলা প্রশাসন       পুলিশের নাকের ডগায় মহাসড়কে অনিয়মের দাপট       আনোয়ারায় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রীজ দিয়ে যানচলাচল       চন্দনাইশে গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজের নতুন ভবন উদ্বোধন ও অভিভাবক সমাবেশে সম্পন্ন       কক্সবাজার সৈকতে নিখোঁজ হওয়া পর্যটক মহেশখালীর কোহেলীয়া নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার       লোহাগাড়ায় একাধিক মামলায় পলাতক আসামীকে ধরতে গিয়ে দু’জন পুলিশ সদস্যসহ গুরুতর আহত-৩       চন্দনাইশ পৌরসভায় মাদক, জঙ্গী, বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত    


মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

“আব্বু, আমার আম্মু চলে গেছে আপনি চলে আসেন। আপনি না থাকায় আমরা কিছুই খেতে পারছিনা। আম্মু আমাদের রেখে চলে গেছে। আর আসবেনা বলেছে।” এভাবেই অবিরত অশ্রম্নভরা কান্না করে যাচ্ছে তিন অবুঝ শিশু।

কিন্তু তাদের বাবা কিভাবে আসবে? বাবাতো ঢাকা কেন্দ্রীয় কারাগারে। বর্তমানে তাদের অসুস্থ নানীই হচ্ছে তাদের একমাত্র আশ্রয়দাতা।

গত ২২ মার্চ লোহাগাড়া থেকে কক্সবাজার বাপের বাড়িতে বেড়াতে গিয়ে সেখানে ৩ অবুঝ সন্তান রেখে পরকীয়ায় প্রমিকের হাত ধরে পালিয়েছে পাষাণী মা উম্মে হাফসা (৩০)। তার স্বামী মোহাম্মদ শাহাদাৎ হোসেন (৩৯) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া আমতলী বাগিচার পাড়া এলাকার মৃত কবির আহমদের পুত্র। উম্মে হাফসা কক্সবাজার সদর ঝিলনজা দক্ষিণ ডিককুল ২নং ওয়ার্ড ঘোনার পাড়া এলাকার মোহাম্মদ শরীফের মেয়ে।

তাদের সংসারে এক ছেলে এবং দুইজন মেয়ে রয়েছে। তারা লোহাগাড়া উপজেলার বার আউলিয়া বিশ্বিবদ্যালয় কলেজের পূর্ব পার্শ্বের আবদুল অদুদ বিল্ডিংয়ে ভাড়া বাসায় থাকতো।

গত ২৮ মার্চ সোমবার বিকেলে উপজেলার বটতলী স্টেশনে বৃদ্ধা নানীর সাথে অবুঝ ৩ সন্তানের আহাজারি দেখে কথা হলে তিনি জানান, “গত দেড় বছর আগে তার মেয়ের জামাই শাহাদাৎ হোসেন ষড়যন্ত্রমূলক একটি মামলায় গ্রেফতার হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছে। তার একটি যাত্রীবাহি বাস রয়েছে। সেই বাসের ইনকামের টাকায় বউ বাচ্চারা চলতো। এরই মাঝে গত ২২ তারিখে আমার মেয়ে কক্সবাজারে আমাদের বাড়িতে বেড়াতে যায়। সেখান থেকে কাউকে না জানিয়ে বাচ্চাদের রেখে সে পালিয়ে যায়। অনেক খোঁজাখুজি করে পায়নি।

তিনদিন আগে হঠাৎ আমাদেরকে ফোন দিয়ে বলে তাকে না খুঁজতে। সে নাকি অন্য একজনকে বিয়ে করে ফেলছে, আর আসবেনা। এখন আমি অসুস্থ শরীর নিয়ে ৩ জন ছোট ছোট বাচ্চা নিয়ে কোথায় যাবো ভেবে পাচ্ছিনা।” এসব কথা বলে কান্নায় ভেঙে পড়েন।

এ বিষয়ে স্বামীর বড়ভাই বাদী হয়ে চট্টগ্রাম আদালতে ক্ষয়ক্ষতি উল্লেখ করে একটি সাধারণ ডায়েরি দায়ের করেন।

ফেসবুক মন্তব্য করুন





বিশিষ্ট সমাজসেবক জননেতা মুহাম্মদ সেলিম চেয়ারম্যানের সাথে সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময়

টেকনাফের জাহাজপুরা গর্জন বাগান থেকে এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ।

টেকনাফে আত্মস্বীকৃত ইয়াবা ডন একরাম বাহিনীর হামলায় ভূট্টো নিহত-১, আহত-৩

লোহাগাড়ার বড়হাতিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে উপজেলা প্রশাসন

পুলিশের নাকের ডগায় মহাসড়কে অনিয়মের দাপট

আনোয়ারায় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রীজ দিয়ে যানচলাচল

চন্দনাইশে গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজের নতুন ভবন উদ্বোধন ও অভিভাবক সমাবেশে সম্পন্ন

কক্সবাজার সৈকতে নিখোঁজ হওয়া পর্যটক মহেশখালীর কোহেলীয়া নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার

লোহাগাড়ায় একাধিক মামলায় পলাতক আসামীকে ধরতে গিয়ে দু’জন পুলিশ সদস্যসহ গুরুতর আহত-৩

চন্দনাইশ পৌরসভায় মাদক, জঙ্গী, বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত